scorecardresearch
 

ভাইরাল

স্বপ্ন দেখেছিলেন স্বামী, তাই স্ত্রী হয়ে গেলেন ৪৩৭ কোটি টাকার মালকিন!

25 Jan 2021

বিশ্বব্যাপী করোনারভাইরাসের মহামারির কারণে কাজ হারিয়েছিলেন এক মহিলা কিন্তু এর অল্প সময়ের মধ্যেই তিনি ৪৩৭ কোটি টাকার মালকিন হয়েছেন। আসলে, কানাডার টরেন্টোতে বসবাসকারী ওই মহিলা ৬০ মিলিয়ন মার্কিন ডলার জিতেছেন। কিন্তু ওই মহিলার স্বামী যদি স্বপ্নে না দেখতেন তবে লটারির এই বিশাল পরিমাণ অর্থ পেতেন না তিনি! আসুন জেনে নিই কীভাবে ওই মহিলা স্বামীর দেখা স্বপ্নের কারণে শত কোটি টাকার মালকিন হয়েছিলেন?

Indian army

ফের দেবদূতের ভূমিকায় ভারতীয় সেনা, মা ও নবজাতককে পেল নতুন জীবন

25 Jan 2021

ভারতীয় সেনাবাহিনীর শৌর্যের বিষয়টি নিয়ে পুরো বিশ্বই অবগত, তবে মানবতার দিক থেকেদেশের সেনাবাহিনীর কোনও জুড়ি নেই। ভারতীয় সেনার উদারতার পরিচয় পাওয়া গেল জম্মু ও কাশ্মীর। সেখানে মাইনাস তাপমাত্রার মধ্যে সাহসী সৈন্যরা নবজাতক ও তার মাকে উদ্ধার করে তুষারপাতের মধ্যে ৬ কিলোমিটার রাস্তা কাঁধে বয়ে পৌঁছে দিলেন গন্তব্যে।

বরফের চেয়ার টেবিলে বসে গরম কফিতে চুমুক! দেশের প্রথম ইগলু তৈরি গুলমার্গে

25 Jan 2021

কাশ্মীরের এই বেসরকারি হোটেল ব্যবসায়ী গুলমার্গের বরফাবৃত এলাকায় এই ইগলু ক্যাফেটি নির্মাণ করেন। সেখানে শীতকালে কাশ্মীরী কাহাওয়া চা থেকে গরম কফি সবই পাবেন হাতেনাতে। পর্যটকদের আকর্ষণ করতেই এই উদ্যোগ।

বাঘের ভিডিও ভাইরাল। প্রতীকী ছবি

Viral Video : জঙ্গল সাফারিতে পর্যটকদের দিকে তেড়ে গেল বাঘ, হাড়হিম করা ভিডিও ভাইরাল

25 Jan 2021

জঙ্গল সাফারিতে গিয়ে ভয়ানক ঘটনার মুখোমুখি পর্যটকরা। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, জঙ্গল সাফারিতে যাচ্ছে পর পর পর্যটকদের গাড়ি। ঠিক সেই সময়ে পাশেই জঙ্গল থেকে যাচ্ছিল একটা বাঘ। সেটাকে দেখেই দাঁড়িয়ে যায় পর পর গাড়িগুলি। এর পরেই গাড়ি থামিয়ে বাঘের ভিডিও তুলতে শুরু করেন সকলে।

সুন্দরবনে নদী পেরোচ্ছে বাঘ। দেখে নিজেদের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি এঁরা। ছবি: সৌজন্য টুইটার

সুন্দরবনে বাঘ দেখে হইচই জুড়ে দিলেন একদল নৌকোযাত্রী, তারপর ?

24 Jan 2021

সুন্দরবন (Sundarbans)-এ নৌকো চেপে ঘুরছিলেন একদল যুবক। আর তখনই দেখা পেলেন বাঘ (Tiger)-এর। সম্প্রতি সুন্দরবনে এমনই ঘটনা ঘটেছে। তবে বাঘের দেখা পেয়ে তাঁরা হইহই জুড়ে দিলেন। আর এখানেই আপত্তি। এই কাজ করা মোটেই ঠিক হয়নি তাঁদের, বলছেন পরিবেশপ্রেমীরা।

বাতাস থেকেই বিশুদ্ধ পানীয় জল তৈরি করছেন বিজ্ঞানীরা! হইচই বিশ্বজুড়ে

24 Jan 2021

জল থেকে জলবিদ্যুৎ তৈরি করা যায়। বাতাসের গতিকে কাজে লাগিয়েও বিদ্যুৎ উৎপন্ন করা সম্ভব। কিন্তু বাতাস থেকেই পানীয় জল তৈরি করে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন একদল বিজ্ঞানী! নয়া এই আবিষ্কার নিয়েই রীতিমতো হইচই চলছে বিশ্বজুড়ে।

ঘুম থেকে উঠে ই-মেল দেখেই চমকে গেলেন ব্যবসায়ী; জিতলেন প্রায় ৭৫ কোটি টাকা!

23 Jan 2021

করোনা মহামারি, লকডাউনের জেরে ২০২০ সাল সে ভাবে কারও ভাল যায়নি। কিন্তু ২০২১রুতেই ভাগ্য যে এ ভাবে বদলে যাবে তা কখনও কল্পনাও করতে পারেননি এই ব্যবসায়ী! কী ভাবে এত টাকা পেলেন তিনি? জেনে নিন...

 জ্বলন্ত কাপড় ছুঁড়ে পুড়িয়ে মারা হল একটি পূর্ণবয়স্ত হাতিকে

Shocking video: কানে আগুন ধরিয়ে পুড়িয়ে মারা হল গজরাজকে

22 Jan 2021

কয়েকমাস আগে মজার আড়ালে চরম নিষ্ঠুরতার ছবি দেখেছিল কেরল। এক দল অবিবেচক মানুষের খামখেয়ালের মাসুল দিতে হয়েছিল নিরীহ গর্ভবতী একটি হাতিকে। সেখানে ফলের ভিতর বাজি পুড়ে খাইয়ে দেওয়া হয়েছিল একটি গর্ভবতী হাতিকে হাতিকে। আর সেই বাজি ভরা আনারস ফাটতেই ছিন্নভিন্ন হয়ে যায় হাতিটির জিভ এবং মুখ। শুধু কি তাই। সন্তান যাতে বাঁচে, সেই প্রাণ চলে যাওয়া অবস্থাতেও হাতিটি দাঁড়িয়েছিল জলের মধ্যে। যদি সে বাঁচে, আসলে পেটের সন্তানটা যদি বাঁচে! এই ঘটনা নিয়ে সেসময় তোলপাড় হয়েছিল গোটা দেশ। এবার ফের দক্ষিণের এক রাজ্যে ঘটল নারকীয় ঘটনা।

দেড় লাখি ব্যাঙ দেখেছেন! জানেন কেন এর এত দাম?

22 Jan 2021

আপাতদৃষ্টিতে ব্যাঙ খুবই নিরীহ একটি প্রাণি। ‘করে নাকো ফোঁসফাস মারে নাকো ঢুসঢাস’ প্রকৃতির। আমাদের দেশে বর্ষাকালে ব্যাঙদের বেশি দেখা মেলে। এদেশে সোনা ব্যাঙ, কুনো ব্যাঙ ইত্যাদি প্রজাতির ব্যাঙ রয়েছে। যা একেবারেই বিষধর নয়। তবে কিছু কিছু প্রজাতির ব্যাঙ ভয়ানক বিষধর। আমাদের দেশে এই বিষধর ব্যাঙগুলো পাওয়া না গেলেও দক্ষিণ এশিয়া, আমাজনের গহীন জঙ্গল, গুয়ানা আর দক্ষিণ আমেরিকার অনেক দেশে এমন বিষধর প্রজাতির ব্যাঙ পাওয়া যায় সহসাই। এসব ব্যাঙের স্পর্শেও মৃত্যু হতে পারে। বিষধর ব্যাঙের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল, এদের শরীরে থাকে উজ্জ্বল রঙ। তাই রঙিন ব্যাঙ দেখলেই বনের পশু পাখিরা সতর্ক হয়।

বাঘের লড়াই

Viral: পর্যটকদের সামনেই দুই বাঘের লড়াই, শেষ পর্যন্ত যা হল

22 Jan 2021

জঙ্গলের মধ্যে দুই বাঘের ভয়ানক লড়াই। মুহূর্তের মধ্যে ভাইরাল হল সেই ভিডিও।  ভিডিওটি পোস্ট করেছেন আইএফএস প্রবীণ কাশওয়ান। ভিডিওতে দেখা যাচ্ছে, কোনও জঙ্গল সাফারি পর পর গাড়ি যাচ্ছে। সেই সময় পাশ দিয়ে যাচ্ছিল দুটো পূর্ণবয়ঙ্ক বাঘ। আচমক তাদের মধ্যে একটি অপরের উপর ঝাঁপিয়ে পড়ে।

ধন্য 'বুলেট' প্রেম! কাঠের বাইক বানিয়ে তাক লাগিয়ে দিলেন জিধিন

21 Jan 2021

কখনও আপনি 'কাঠের বাইক'-এর কথা শুনেছেন? কেরলের বাসিন্দা এক যুবক 'বুলেট বাইক' এর প্রতি অবসেশন রয়েছে। আর সেই কারণে তিনি বুলেট বাইকের একটি কাঠের মডেল তৈরি করেছেন।