scorecardresearch
 

৭ বছরের শিশু চালাচ্ছে প্লেন, VIDEO VIRAL

৭ বছরের শিশুর হাতে স্টিয়ারিং। মাঝ আকাশে উড়ান, যা দেখে চোখ কপালে উঠে গেল নেটিজেনদের। প্লেন চালাচ্ছে শিশু! VIRAL ভিডিওটি নিজের চোখেই দেখুন...

প্লেন ওড়াচ্ছে ৭ বছরের শিশু প্লেন ওড়াচ্ছে ৭ বছরের শিশু
হাইলাইটস
  • ৭ বছরের শিশু চালাচ্ছে প্লেন
  • আকাশে এমন ভিডিও দেখে আঁতকে উঠল জনতা
  • ইউটিউবে ভিউ ছাড়াল ২৪ লাখ

প্লেন ওড়ানো নিজেই কোনও অ্যাডভেঞ্চার এর চেয়ে কম নয়। কিন্তু যখন কোন সাত বছরের শিশুর প্লেন ওড়াতে শুরু করে তখন স্বাভাবিকভাবেই মাথা ঘুরে যাওয়ার জোগাড় হয়। কারণ এই বয়সে শিশুরা সাধারণত সাইকেল শিখতে গিয়ে হোঁচট খায়। কেউ যদি two-wheeler চেপে বসে, তাহলেই আমাদের চোখ কপালে ওঠে। আর সেখানে বাইক নয়, গাড়ি নয় একেবারে উড়োজাহাজ !

ভাইরাল ভিডিও

স্বাভাবিকভাবেই হতচকিত হওয়ার জোগাড় হতেই হয়। সোশ্যাল মিডিয়াতে এখন এমন একটি ভিডিও সামনে এসেছে। যেখানে একটি শিশু প্লেন ওড়াচ্ছে বলে দেখা গিয়েছে। যদিও তার সঙ্গে একজন প্রফেশনাল পাইলট উপস্থিত ছিলেন, কিন্তু শিশুটির যোগ্যতা নিয়ে তাতে অবশ্য কোনও রকম সন্দেহ থাকার কথা নয়। যতই অবাক লাগুক না কেন, নিজের হাতে প্লেন চালানো এবং কন্ট্রোল করা সত্যিই একটা বড় ব্যাপার। এই ভিডিও এখন গোটা বিশ্ব জুড়ে ভাইরাল হয়ে গিয়েছে।

একটি ভিডিও চর্চার তুঙ্গে

এই ভিডিও ইউটিউবে ৩১০ পাইলট নামে একটি চ্যানেলে আপলোড করা হয়েছে। এই চ্যানেলে অ্যাভিয়েশনের সংক্রান্ত বিভিন্ন মজাদার ভিডিও এবং তথ্য শেয়ার করা হয়ে থাকে। গত সপ্তাহেই চ্যানেলে একটি শিশুটিকে প্লেন ওড়াতে দেখা যাচ্ছে। এমন একটা ভিডিও আপলোড করা হয়েছে, যদিও এর বেশি চর্চা হয়েছে নভেম্বর ২০২১ এ আপলোড করাতে। একটি ভিডিও চর্চার তুঙ্গে। যার মধ্যে একটা সাত বছরের বাচ্চা প্লেন ওড়াচ্ছিল বলে দেখা গিয়েছে।

যখন পাইলটের সিটে বাচ্চাটি বসেছিল

ভিডিওতে দেখা যাচ্ছে যে একটা মিনি প্লেনে পাইলটওয়ালা সিটের ওপর দুজন বসে রয়েছেন। এক ব্যক্তি প্রাপ্তবয়স্ক। কিন্তু অন্য যে পাইলটটি দেখা যাচ্ছে। সেটি একটি ছোট শিশু। ভিডিও অনুযায়ী তাই এই শিশুটির বয়স মাত্র ৭ বছর। মাটি থেকে প্লেন ওড়ার পর কিছুক্ষণ পরে তারা হাওয়ার সঙ্গে কথা বলতে শুরু করে। আকাশে উড়ন্ত প্লেনে শিশুটি কোনও প্রফেশনাল পাইলট এর মত ছিল। তাকে কন্ট্রোল রুমের সঙ্গে কথা বলতে দেখা যায়। ভিডিওতে তাকে কখনও হাসতে থাকে, যা নজরে এসেছে। কখনও গুন গুন করে গান গাইতে দেখা গিয়েছে। ল্যান্ডিংয়ের সময়ে সে খুব খুশি বলে দেখা যাচ্ছিল। সফলভাবে প্লেন উড়িয়ে নিয়ে এসে তাকে যথেষ্ট গর্বিত দেখাচ্ছিল। চ্যানেল অনুযায়ী এই ভিডিও কেবল মনোরঞ্জনের উদ্দেশ্যে বানানো হয়। এই উড়ান আমেরিকার শিকাগো এয়ারপোর্ট থেকে করেছিল। ইউটিউবে এই ভিডিওটি ২৪ লক্ষ্য এর বেশি ভিউ হয়ে গিয়েছে।