scorecardresearch
 

প্রবল ঝড়ের মধ্যে এয়ারইন্ডিয়ার বিমানের সফল অবতরণ হিথরো বিমাবন্দরে, ভাইরাল

লন্ডনের হিথরো বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি বিমানের ভয়ঙ্কর ঝড়ের মধ্যে এমন দুর্দান্ত ল্যান্ডিং করে দেখিয়েছেন, যা অন্য বহু দেশের বহু তাবড় বিমান পাইলট তারিফ করেছেন। সেই ভিডিও এখন ভাইরাল।

Advertisement
এয়ার ইন্ডিয়ার সঠিক ল্যান্ডিং এয়ার ইন্ডিয়ার সঠিক ল্যান্ডিং
হাইলাইটস
  • প্রবল ঝড়ের মধ্যে এয়ারইন্ডিয়ার বিমানের সফল অবতরণ
  • হিথরো বিমাবন্দরে নামার এই ভিডিও ভাইরাল
  • গোটা বিশ্বে ভারতীয় পাইলটের প্রবল তারিফ

ব্রিটেনে এই সময়ে গত ৩০ বছরের সবচেয়ে শক্তিশালী তুফান ঝড়ের সামনা করতে হচ্ছে। যখন ঝড় EUNICE কড়া নাড়ে তখন প্রত্যেক এলাকায় স্থিতি অত্যন্ত পরিস্থিতির বাইরে চলে যায়। ভীতিপ্রদ পরিস্থিতি তৈরি হয়। এ সময় লন্ডনের হিথরো এয়ারপোর্টে বিমান ল্যান্ডিং করা সমস্যা হয়ে গিয়েছিল। দ্রুত গতির হাওয়া হওয়ার কারণে ভারি ভারি বিমান পর্যন্ত ডগমগ করতে শুরু করে। কিন্তু এই ঘটনার মধ্যে ভারতীয় পাইলটের একটা ভিডিও খুব দ্রুতগতিতে ভাইরাল হয়ে চলেছে।

এয়ার ইন্ডিয়ার একটি বিমানের ভয়ঙ্কর ঝড়ের মধ্যে এমন দুর্দান্ত ল্যান্ডিং করে দেখিয়েছেন, যা অন্য বহু দেশের বহু তাবড় বিমান পাইলট তারিফ করেছেন। ভাইরাল ভিডিওতে বিগ জেট টিভির founder's জানিয়েছেন, "যে আমি শুধু দেখতে চাই যে, এই বিমানটি ঠিক করে দেন করতে পারবে কি না, মনে তো হচ্ছে। যে সফল হয়ে যাবে এটাতো দুর্দান্ত দক্ষ ভারতীয় পাইলট।"

এখন যখন এয়ার ইন্ডিয়া (Air India)-র এই বিমান খুব দ্রুত গতিতে হাওয়ার বুক চিরে সফল ল্যান্ডিং করে নিয়েছে। তখন ভারতীয়রা গর্ব অনুভব করতে পারেন সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও লাগাতার শেয়ার করা হচ্ছে। এই পাইলটের মন খুলে প্রশংসা হচ্ছে। একই ভিডিও শেয়ার করে লিখেছেন যে এটা তথ্য দক্ষ পাইলট এর ইন্ডিয়ার পাইলট সফলতা পূর্বক ৭৮৭ ড্রিমলাইনার বিমান এয়ারপোর্টে ল্যান্ড করিয়ে দিয়েছেন। এই সফলতা হাসিল হয়ে গিয়েছে যখন বিশ্বের অন্যান্য দেশের বিমান ল্যান্ডিং করা সম্ভব হচ্ছে না। ঝড়ের কারণে অনেক বিমান না নেমে ঘুরে চলে গিয়েছেন। জয় হিন্দ।

Advertisement

জানিয়ে দেওয়া যাক, যেই ঘরের মধ্যে ভারত এর একটি নয়, দুটি নয়, এয়ারপোর্টে সফল ল্যান্ডিং করেছে। এটি হায়দ্রাবাদ থেকে আসা AI147, দ্বিতীয় গোয়া থেকে যাওয়া AI145 দুটো বিমানই নিজের প্রথম প্রয়াসে সফল ল্যান্ডিং করে ফেলেছে। ইন্ডিয়াটুডে/আজতক এর পাওয়া খবরে জানা গিয়েছে, যে হায়দরাবাদের বিমান কমান্ডার ক্যাপ্টেন অনচিত ভরদ্বাজ, সেখানে এআই 145 বিমানের কমান্ডার ক্যাপ্টেন আদিত্য রাও।

এয়ার ইন্ডিয়ার নিজের দুই পায়ে ল্যান্ডিং এর ঘটনায় নিজেরাও অত্যন্ত উৎসাহিত এবং খুশি। আজতকের সঙ্গে কথা বলে এয়ার ইন্ডিয়ার এক আধিকারিক জানিয়েছেন যে ব্রিটিশ এয়ারওয়েজ এবং কাতারের বিমান ল্যান্ডিং সমস্যায় পড়তে হয়েছে। কিন্তু আমাদের পাইলটরা একদম সঠিক এবং দুর্দান্ত দক্ষতার সঙ্গে তাই একবারে ল্যান্ডিং করিয়ে দিয়েছে। যা অত্যন্ত খুশি এবং তাদের দক্ষতার পরিচায়ক।

Advertisement