scorecardresearch
 

"ওরা কাজ করে", কাশ্মীরের প্রবল তুষার ঝড়েও কর্তব্যে অবিচল জওয়ান, ভাইরাল

প্রচণ্ড তুষার ঝড় আছড়ে পড়েছে গায়ে। তবুও সেই সৈনিককে ঘটনাস্থলে দৃঢ়ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। কাশ্মীরের ওই ভিডিও শেয়ার করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে গিয়েছে। প্রত্যেকেই তাঁকে স্যালুট জানিয়েছে।

Advertisement
তবু অবিচল তবু অবিচল
হাইলাইটস
  • প্রবল তুষারঝড়ে কর্তব্যে অবিচল জওয়ান
  • তার গায়ে আছড়ে পড়ছে ঝড়, ভ্রুক্ষেপ নেই
  • ভিডিওটি তুষারঝড়ের চেয়েও গতিতে ভাইরাল হয়েছে

উত্তর ভারতের বিভিন্ন অংশে ভারী তুষারপাতের খবর ইন্টারনেট জুড়ে ছেয়ে গিয়েছে। সেই ভয়াবহ তুষারপাতে আচমকা আটকে পড়েছিলেন পর্যটকদের একটা বড় অংশ। বেগতিক অবস্থায় আটকে পড়া পর্যটকদের উদ্ধারে সেনা কর্মীদের ভূমিকা উল্লেখযোগ্য থেকে কম নয়।

এখন, হাঁটু-গভীর তুষারে দৃঢ়ভাবে দাঁড়িয়ে থাকা সেনা জওয়ানের একটি অবিশ্বাস্য ভিডিও নেটিজেনদের অবাক করে দিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের একটি অফিসিয়াল টুইটার প্রোফাইল পিআরও (জনসংযোগ আধিকারিক) উধমপুর দ্বারা শেয়ার করা, ক্লিপটি আপনাকে হতাশ করবে এবং দেশের জন্য যারা লড়াই করছে তাদের প্রতি কৃতজ্ঞতার অনুভূতি জাগিয়ে তুলবে।

ক্লিপটিতে দেখা যাচ্ছে এক জওয়ান বন্দুক হাতে হাঁটু পর্যন্ত বরফে দাঁড়িয়ে আছে। প্রচণ্ড তুষার ঝড় আছড়ে পড়েছে গায়ে। তবুও সেই সৈনিককে ঘটনাস্থলে দৃঢ়ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ভিডিওটি রুডইয়ার্ড কিপলিং-এর কবিতার একটি শ্লোকের সাথে শেয়ার করা হয়েছে যা আমরা সকলের জন্যই করেছি।

"কোন সহজ আশা বা মিথ্যা নয়। আমাদের লক্ষ্যে নিয়ে আসবে, কিন্তু দেহ, ইচ্ছা এবং আত্মার লৌহ ত্যাগ। সবার জন্য একটিই কাজ। প্রত্যেকের জন্য একটি জীবন দিতে হবে। স্বাধীনতার পতন হলে কে দাঁড়াবে?" ক্যাপশন পড়ুন।

এক নজর দেখে নাও:

ভিডিওটি এখন ভাইরাল হয়েছে 561k ভিউ এবং টন প্রতিক্রিয়া সহ। কেউ কেউ সৈনিকের ধৈর্য এবং শক্তি দেখে স্তম্ভিত হয়ে গেলেও, অন্যরা তাকে এমন কঠোর পরিস্থিতিতে দেশ রক্ষা করার জন্য স্যালুট জানায়।

Advertisement

Advertisement