scorecardresearch
 
 

ওড়িশায় ২ মাথা, ৩ চোখ বিশিষ্ট বাছুরের জন্ম, মা দুর্গার অবতার জ্ঞানে পুজো

ওড়িশার নবরংপুরের বিজাপুর গ্রামে ২টি মাথা ও ৩টি চোখ বিশিষ্ট বাছুরের জন্মদিল একটি গরু। ইতিমধ্যেই বছুরটিকে মা দুর্গার অবতার মনে করে পুজো করতে শুরু করেছেন গ্রামকাবাসীরা। ধনীরাম নামে এক কৃষকের বাড়িতে জন্ম হয়েছে বাছুরটির। 

ওড়িশার বাছুর ওড়িশার বাছুর
হাইলাইটস
  • অদ্ভুত দর্শন বাছুরের জন্ম
  • ওড়িশার নবরংপুরের ঘটনা
  • বাছুরকে পুজো গ্রামবাসীদের

নবরাত্রি (Navratri 2021)  চলাকালীন ওড়িশার (Odisha) নবরংপুরে ঘটল এক অবাক করা ঘটনা। নবরংপুরের বিজাপুর গ্রামে ২টি মাথা ও ৩টি চোখ বিশিষ্ট বাছুরের জন্মদিল একটি গরু। ইতিমধ্যেই বছুরটিকে মা দুর্গার অবতার মনে করে পুজো করতে শুরু করেছেন গ্রামকাবাসীরা। ধনীরাম নামে এক কৃষকের বাড়িতে জন্ম হয়েছে বাছুরটির। 

জানা গিয়েছে, বছর দুই আগে একটি গরু কিনেছিলেন ধনীরাম। সম্প্রতি গরুটির প্রবস যন্ত্রণা শুরু হওয়ার পর বিষয়টি বুঝতে পারেন ওই কৃষক। এই প্রসঙ্গে ধনীরামের ছেলে জানাচ্ছেন, বাছুরটির মায়ের দুধ খেতে অসুবিধা হচ্ছে। ফলে বাছুরটির জন্য বাইরে থেকে দুধ কিনতে হচ্ছে। 

নবরাত্রিতে বাছুরটির জন্ম হওয়ায় এলাকাবাসী বাছুরটিকে মা দুর্গার অবতার হিসেবে মনে করে পুজো করা শুরু করেছেন। এক্ষেত্রে বাছুরটিকে দক্ষিণমুখী করে পুজো শুরু করেছেন গ্রামবাসীরা। 

এছাড়া বাছুরটিকে দেখতে আশেপাশের বা দূরের গ্রাম থেকেও ভিড় জমাচ্ছেন মানুষ। ইতিমধ্যেই বাছুরটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।