scorecardresearch
 

ভারত-পাক ম্যাচের আগেই বিতর্ক, বিরাটের পোস্টে দু'দেশে লেগে গেল লড়াই

ভারত-পাকিস্তান বিশ্বকাপ টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে ইতিমধ্যেই যে চূড়ান্ত উত্তেজনা দুদেশের সমর্থকদের মধ্যে, তা আরও মাত্রা পেয়ে গেল বিরাট কোহলির এক টুইটে। কি আছে সেই টুইটে ! কি লিখলেন বিরাট ! 

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • বিরাট কোহলির বিজ্ঞাপনে চর্চা
  • বাণিজ্যিক পোস্টেও বিতর্ক
  • বিরাটকে নিয়ে দুদেশেই ব্যাপক আলোচনা

ভারত-পাকিস্তান লড়াই আর মাত্র 48 ঘন্টা বাকি। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে দুই দলই নিজেদের প্রথম মোকাবিলায় মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বীর। ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। দু'দেশের ক্রীড়াপ্রেমীদের মধ্যেই উৎসাহ চরমে। ভারতের কাছে যেখানে বিশ্বকাপে তাদের পাকিস্তানের বিরুদ্ধে একশো শতাংশ জয়ের রেকর্ড অক্ষুন্ন রাখার চ্যালেঞ্জ, সেখানে পাকিস্তানের কাছে চ্যালেঞ্জ এই রেকর্ড ভেঙে প্রথমবারের জন্য পাকিস্তানকে জয়ী' করা। তার মধ্যেই বিরাট কোহলির একটি টুইটকে ঘিরে ধুন্ধুমার বেধে গেল দু'দেশের মধ্যে।

বিরাটের টুইটে ধুন্ধুমার

ভারত-পাকিস্তান বিশ্বকাপ টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে ইতিমধ্যেই যে চূড়ান্ত প্রি-ম্যাচ লড়াই শুরু হয়েছে, তা আরও মাত্রা পেয়ে গেল বিরাট কোহলির এই টুইটে। ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক নেতা থেকে শুরু করে সমাজের সমস্ত স্তরের মানুষ এ নিয়ে তাদের মন্তব্য পেশ করেছেন। কিন্তু বিরাট কোহলির বক্তব্য, এটি আলাদা মাত্রা নিয়ে এসেছে। তার কারণ তিনি যে ভারতীয় দলের নেতা।

আসলে বিরাট কোহলি তাঁর নিজের ব্র্যান্ড রং(WROGN)-এর প্রমোশনে একটি টুইট করেছেন। তিনি টুইটে লিখেছেন, "মানুষ জিজ্ঞাসা করছে, সানডেতে বড় ম্যাচে আপনি কি নার্ভাস ! আমার জবাব Wrogn. অর্থাৎ ভুল। কোহলির এই টুইটটি প্রকাশ হতেই কেবল পাকিস্তানি ফ্যানরাই তাকে ট্রোল করা শুরু করেছেন তাই নয়, ভারতীয় ফ্যানরাও তাকে উল্টো ম্যাচের আগে প্র্যাকটিস করার পরামর্শ দিয়েছেন।

বিজ্ঞাপনে সময় নষ্ট করছেন কোহলি !

এক ব্যক্তি লিখেছেন যে পাকিস্তানের সাথে বড় ম্যাচের জন্য প্র্যাকটিস করার বদলে বিজ্ঞাপন-এ সময় নষ্ট করছেন। সেখানে আরও এক জন জানিয়েছেন, স্যার বলার ছিল যে আপনি মার্কেটিংয়ের আলাদা ওয়ার্ল্ডকাপ চালাচ্ছেন. এছাড়া আরও এক ভারতীয় ফ্যান লিখেছেন ভাই ভুল করেও যদি হেরেছেন তো বুঝে নেবেন। পাকিস্তানের এক ফ্যান লিখেছেন, যখন শাহীন আফ্রিদি আপনার উইকেট নেবেন, তখন আপনি নার্ভাস হবেন। সেখানে এক ভারতীয় ফ্যান টুইটে বলেছেন যে, আমাদের আপাতত low-profile থাকার প্রয়োজন রয়েছে। আগে আমাদের পাকিস্তানকে হারানো উচিত। তারপরে সেলিব্রেট বা অন্য কিছু। বড় টুর্নামেন্টে পাকিস্তানকে হারানোর রেকর্ড অক্ষুন্ন রাখতে হবে।

Advertisement

বিরাটই নার্ভাস !

এক পাকিস্তানি ফ্যান লিখেছেন, নিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আপনার টুইট প্রমাণ করছে যে এই ম্যাচের প্রেসার আপনার মাথায় চেপে বসেছে। পাকিস্তানের কোনও খেলোয়ার ম্যাচ নিয়ে না বেশি কথা বলছেন না। টুইট করছেন না। একে সামান্য ম্যাচের মতোই নিচ্ছেন। এর জবাবে এক ভারতীয় ফ্যান লিখেছেন যে, আমরা আশা করছি আপনি এই বক্তব্য জানবেন, বিরাট কোহলি নিজে কোনও বক্তব্য বা পোস্ট সোশ্যাল মিডিয়ায় করেন না। তার পিআর টিম এগুলি করতে থাকে। অডিয়েন্সের সাথে সোশ্যাল মিডিয়ায় কানেক্ট করতে থাকে।কোহলি নিজে পাকিস্তান টিম বা তার খেলোয়াড়দের কখনও কিছু বলেন না।

 

Advertisement