scorecardresearch
 

কার্ফিউতে ক্রিকেট খেলতে চেয়ে টুইট যুবকের, দিল্লি পুলিশের এপিক জবাব ভাইরাল

দিল্লিতে চলছে উইকএন্ড কারফিউ। তার মধ্যে কী কী করা যাবে তা জানতে চেয়ে পুলিশের টুইটার হ্য়ান্ডেলে অনেকেই নানা প্রশ্ন করছিলেন। তার মধ্যে এক ব্যাক্তি ক্রিকেট খেলা যাবে কি না জানতে চেয়ে টুইট করেন। তার উত্তরে দিল্লি পুলিশ যা উত্তর দিলেন, তা এখন টুইটারে ট্রেন্ডিং।

Advertisement
কার্ফিউ দিল্লিতে কার্ফিউ দিল্লিতে
হাইলাইটস
  • কারফিউতে ক্রিকেট খেলতে চেয়ে টুইট যুবকের
  • দিল্লি পুলিশ যা বললেন, তা এখন ভাইরাল
  • কী বলেছেন জানতে কপিটি পড়ুন

দিল্লিতে সপ্তাহান্তে কারফিউ চলাকালীন, পুলিশ বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসিয়েছে। কারফিউ বিধি লঙ্ঘনকারীদের জরিমানা করা হচ্ছে। দিল্লি পুলিশও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে লোকেদের কাছে কারফিউ চলাকালীন বাড়িতে থাকার এবং প্রয়োজনে বা মেডিকেল প্রয়োজনে তাদের বাড়ি থেকে বেরিয়ে আসার জন্য আবেদন করেছে।

কী  নিয়ে চর্চা?

যাইহোক, সপ্তাহান্তে কারফিউ নিয়ে সবার মনে অনেক প্রশ্ন ছিল। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তাদের প্রশ্ন দিল্লি পুলিশের কাছে সোস্যাল মিডিয়ায় করেছেন। কিছু ব্যবহারকারী তাদের প্রশ্নের উপযুক্ত উত্তর পেতে দিল্লি পুলিশের টুইটার হ্যান্ডেল ট্যাগ করেছেন। এমনই একটি প্রশ্ন নেটিজেনদের নজর কেড়েছে। সেই প্রশ্ন এবং দিল্লি পুলিশের এপিক উত্তর এখন ভাইরাল।

টুইটারে প্রশ্ন ও পুলিশের এপিক উত্তর

একজন টুইটার ব্যবহারকারী জিজ্ঞাসা করেছিলেন যে সপ্তাহান্তে কারফিউ চলাকালীন ক্রিকেট খেলা যাবে কিনা। দিল্লি পুলিশ ক্রিকেট শ্লেষ দিয়ে ব্যবহারকারীর প্রশ্নের জবাব দিয়েছে।

সিলি পয়েন্ট এবং ক্যাচ

একটি সহজ এবং সোজাসাপ্টা উত্তর দেওয়ার পরিবর্তে, দিল্লি পুলিশ একটু মোচড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। "আমরা কি সামাজিক দূরত্ব এবং মাস্ক পরে ক্রিকেট খেলতে পারি?" একজন ব্যবহারকারী টুইট করেছেন। যার উত্তরে দিল্লি পুলিশ বলেছিল, "এটা একটা সিলি পয়েন্ট, স্যার। অতিরিক্ত কভার নেওয়ার সময় এসেছে। এছাড়াও, দিল্লি পুলিশ ক্যাচ ধরতে পারদর্শী।"

ক্রিকেট খেলা সহজ নয়

দিল্লি পুলিশ টুইটে স্পষ্ট করেছে যে সপ্তাহান্তে লকডাউনের সময় আউটডোর ক্রিকেট খেলা একটি খারাপ ধারণা ছিল। কারণ জড়িতদের কোভিড -19 নিয়ম লঙ্ঘনের জন্য পুলিশ শাস্তি পেতে পারে।

কোভিড -19 মামলার অভূতপূর্ব বৃদ্ধি দিল্লি সরকারকে সংক্রমণের বৃদ্ধি রোধে সপ্তাহান্তে কারফিউ-এর মতো কিছু ব্যবস্থা নিতে বাধ্য করেছে। দিল্লির সপ্তাহান্তে কারফিউ শুক্রবার রাত 10 টা থেকে শুরু হয়েছিল এবং সোমবার সকাল 5 টা পর্যন্ত কার্যকর ছিল। এটি নিয়মিত রাতের কারফিউ ছাড়াও ছিল।

Advertisement

ভারত গত 24 ঘন্টায় 1,79,723 টি নতুন মামলা নথিভুক্ত করেছে, যা রবিবারের রিপোর্টের তুলনায় 12.6% বেশি।

Advertisement