scorecardresearch
 
 

Anaconda VS Caiman: অ্যানাকন্ডা, কুমিরের তুমুল লড়াই ধরা পড়ল ক্যামেরায়! কে জিতল জানেন?

নদীর জল উথালি-পাথালি করে তুমুল লড়াই দৈত্যাকার কুমির আর একটি বিশালাকার অ্যানাকন্ডার। বিরলতম এই দৃশ্য ধরা পড়েছে ব্রাজিলের কুয়েবা নদীর তীরে। কিন্তু শেষ পর্যন্ত এই ভয়ঙ্কর লড়াইয়ে কে জিতল জানেন?

বিরলতম এই দৃশ্য ধরা পড়েছে ব্রাজিলের কুয়েবা নদীর তীরে। বিরলতম এই দৃশ্য ধরা পড়েছে ব্রাজিলের কুয়েবা নদীর তীরে।
হাইলাইটস
  • অত্যন্ত বিরল দৃশ্য ধরা পড়ল চিত্রগ্রাহকের ক্যামেরায়।
  • নদীর জল উথালি-পাথালি করে তুমুল লড়াই দৈত্যাকার কুমির আর একটি বিশালাকার অ্যানাকন্ডার।
  • বিরলতম এই দৃশ্য ধরা পড়েছে ব্রাজিলের কুয়েবা নদীর তীরে।

অত্যন্ত বিরল দৃশ্য ধরা পড়ল চিত্রগ্রাহকের ক্যামেরায়। নদীর জল উথালি-পাথালি করে তুমুল লড়াইয়ে মেতেছে দৈত্যাকার কুমির আর একটি বিশালাকার অ্যানাকন্ডা। অর্থাৎ, জলের দুই দৈত্যের লড়াই। কুমিরের সারা শরীর আষ্টেপিষ্টে পেচিয়ে ধরেছে একটা বিরাট অ্যানাকন্ডা! কিন্তু অত সহজে হার মানবে না কুমিরও। সেটিও উলটে পালটে নাস্তানাবুদ করছে অ্যানাকন্ডাটিকে।

বিরলতম এই দৃশ্য ধরা পড়েছে ব্রাজিলের কুয়েবা নদীর তীরে। ভয়ঙ্কর এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন মার্কিন চিত্রগ্রাহক কিম সুলেভান। কিম সুলেভান জানান, নদীর পাড়ে কাদামাটিতে কিছুতেই অ্যানাকন্ডাটিকে বাগে আনতে পারছিল না দৈত্যাকার কুমির। নিজের বিরাট শরীরটাকে উলোটপালট করেও অ্যানাকন্ডার প্যাঁচ থেকে ছাড়াতে পারছিল না কুমিরটা। ধস্তাধস্তির মধ্যেই দুই দৈত্যাকার প্রাণী গিয়ে পড়ল কুয়েবা নদীর জলে।

মার্কিন চিত্রগ্রাহক কিম সুলেভান জানান, এই ভয়ঙ্কর লড়াইয়ের পরিনতি কী, তা দেখার জন্য অপেক্ষা করছিলেন তিনিও। তবে অদভুত ভাবেই দৈত্যাকার কুমিরটি আর ওই বিশালাকার অ্যানাকন্ডা ধস্তাধস্তি করতে করতে কুয়েবা নদীর জলে পড়ার কিছু ক্ষণের মধ্যেই লড়াই থেমে গেল। ডাঙায় উঠে এল কুমির, অ্যানাকন্ডাটিকেও নদীর জল পেরিয়ে অন্যত্র চলে যেতে দেখা গেল। অর্থাৎ, দীর্ঘ প্রায় ৪০ মিনিটের লড়াই অমিমাংসিত ভাবেই থেমে গেল। কে হার মানল বা কে হাল ছাড়ল, তা শেষ পর্যন্ত আর জানা গেল না।