scorecardresearch
 

চার্চ থেকে চুরি ১৫ কোটি টাকার 'পবিত্র বাক্স', কীভাবে?

ঘটনাটি ঘটেছে নিউইয়র্কের ব্রুকলিনের সেন্ট অগাস্টিন রোমান ক্যাথলিক চার্চে। এই বিষয়ে, চার্চের কর্মকর্তারা জানান যে, এটি একটি ঘৃণিত এবং লজ্জাজনক ঘটনা। চার্চের ফাদার ফ্রাঙ্ক টুমিনো প্রথম চুরির বিষয়টি লক্ষ্য করেন। তিনি বলেন, প্রার্থনার পাশাপাশি ওই পাত্রটিই ছিল চার্চের প্রধান আকর্ষণ।

Advertisement
এই চার্চেই ঘটেছে চুরির ঘটনা এই চার্চেই ঘটেছে চুরির ঘটনা
হাইলাইটস
  • নিউইয়র্কে চার্চে চুরি
  • লুঠ সোনার বাক্স
  • এখনও সফলতা পায়নি পুলিশ

গির্জা থেকে চুরি গেল ১৫ কোটি টাকার সোনার 'পবিত্র বাক্স'। আর সবচেয়ে বড় কথা, ঘটনার পর বেশ কিছুদিন কেটে গেলেও এখনও পর্যন্ত কোনও সাফল্য পায়নি পুলিশ। ঘটনাটি ঘটেছে নিউইয়র্কের ব্রুকলিনের সেন্ট অগাস্টিন রোমান ক্যাথলিক চার্চে। এই বিষয়ে, চার্চের কর্মকর্তারা জানান যে, এটি একটি ঘৃণিত এবং লজ্জাজনক ঘটনা। চার্চের ফাদার ফ্রাঙ্ক টুমিনো প্রথম চুরির বিষয়টি লক্ষ্য করেন। তিনি বলেন, প্রার্থনার পাশাপাশি ওই পাত্রটিই ছিল চার্চের প্রধান আকর্ষণ।

ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে, টুমিনোই প্রথম সেন্ট অগাস্টিনের দরজা অর্ধেক খোলা অবস্থায় দেখেন। গির্জায় ঢুকেই তিনি চুরির বিষয়টি বুঝতে পারেন। নিউইয়র্ক সিটি পুলিশ জানাচ্ছে, কেউ নিজের চোখে চুরির ঘটনা দেখেননি এবং ঘটনার কোনও ফুটেজও সামনে আসেনি।

এই চার্চেই ঘটেছে চুরির ঘটনা
এই চার্চেই ঘটেছে চুরির ঘটনা

টুমিনো বলেন, গির্জার ভেতরে ও বাইরে নিরাপত্তা ক্যামেরা বসানো রয়েছে। কিন্তু চুরির সময় সেগুলি সরিয়ে দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, পাত্রটি একটি ধাতব কেসের মধ্যে ছিল। যা করাত দিয়ে কেটে খোলা হয়। পাত্রের দুই পাশে মূর্তি ছিল। সেগুলিও ভাংচুর করা হয়েছে। 

পুলিশ আরও জানাচ্ছে যে, এখনও পর্যন্ত তারা এই মামলায় কোনও সন্দেহভাজনকে ধরতে পারেনি। জনসাধারণও যাতে এই বিষয়ে কোনও তথ্য পেলে পুলিশকে জানায় সেই আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুনছেঁড়া সেকেন্ড হ্যান্ড সোফা ফ্রি-তে, ভিতরে মিলল ২৮ লক্ষ টাকা

 

Advertisement