scorecardresearch
 

Optical Illusion: ছবিতে প্রথমে ব্যাঙ দেখলেন না ঘোড়া? উত্তরেই বোঝা যাবে আপনার চরিত্র

Optical Illusion: আজকের অপটিক্যাল ইলিউশনের নয়া প্রতিবেদনে এমনই একটি ছবি রইল আপনাদের জন্য। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হয়েছে। এই একটি ছবিতেই রয়েছে দুইটি প্রাণী। বলা হচ্ছে, আপনি সবার আগে যে প্রাণীটি দেখবেন, তার থেকেই আপনার ব্যক্তিত্ব কেমন, তার আন্দাজ করা সম্ভব। 

Advertisement
optical illusion optical illusion
হাইলাইটস
  • আজকের অপটিক্যাল ইলিউশনের নয়া প্রতিবেদনে এমনই একটি ছবি রইল আপনাদের জন্য।
  • এই ছবির মধ্যে আপনি যে প্রাণীটি দেখতে পাবেন, তার থেকে আপনার ব্যক্তিত্ব, চরিত্রের বিষয়ে ইঙ্গিত মিলতে পারে।
  • যে প্রাণীটি চোখে পড়বে, তার থেকেই আপনার ব্যক্তিত্ব কেমন, তা বলা যাবে। 

একটি ছবি। আর তাতেই লুকিয়ে থাকতে পারে হাজারো অর্থ। একেক জন ব্যক্তির চোখে একেকটি দিক উঠে আসতে পারে। আপনি ছবির যে মানে বের করবেন, তার থেকেই বলে দেওয়া যাবে আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন। 

একই ছবির মধ্যে বিভিন্ন অর্থ থাকার এই বিষয়টিকে অপটিক্যাল ইলিউশন বলা হয়। অর্থাত্ আপনি একটি জিনিস দেখলেন। কিন্তু সেই ছবিরই একেবারে অন্য একটি মানে দাঁড়াতে পারে। 

বিশেষজ্ঞরা বলছেন, আমাদের সাবকনশাস বা অবচেতনের ভাবনা বিচারবুদ্ধিকে প্রভাবিত করে। আর সেই কারণে কোনও ছবি আপনি কীভাবে বিশ্লেষণ করছেন, তা আপনার অবচেতন দ্বারা প্রভাবিত হতে পারে। 

আরও পড়ুন

আজকের অপটিক্যাল ইলিউশনের নয়া প্রতিবেদনে এমনই একটি ছবি রইল আপনাদের জন্য। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হয়েছে। এই একটি ছবিতেই রয়েছে দুইটি প্রাণী। বলা হচ্ছে, আপনি সবার আগে যে প্রাণীটি দেখবেন, তার থেকেই আপনার ব্যক্তিত্ব কেমন, তার আন্দাজ করা সম্ভব। 

এর যদিও কোনও বৈজ্ঞানিক ব্যাখা নেই। সবই প্রচলিত ধারণা। কিন্তু বিষয়টি যে আকর্ষণীয়, তা বলাই যায়। বলা হচ্ছে, এই ছবির মধ্যে আপনি যে প্রাণীটি দেখতে পাবেন, তার থেকে আপনার ব্যক্তিত্ব, চরিত্রের বিষয়ে ইঙ্গিত মিলতে পারে। এই একটি ছবিতেই লুকিয়ে একটি ব্যাঙ এবং একটি ঘোড়া। কিন্তু প্রথম দর্শনে একটি প্রাণীই চোখে পড়বে। যে প্রাণীটি চোখে পড়বে, তার থেকেই আপনার ব্যক্তিত্ব কেমন, তা বলা যাবে। 

উপরের ছবিটি প্রথম ঝলকে দেখে কী ভেবেছিলেন? প্রথমে হয় তো একটি প্রাণীই দেখতে পেয়েছিলেন। পরে হেডলাইন দেখে অন্য প্রাণী খুঁজতে শুরু করেছেন। সেক্ষেত্রে জানিয়ে রাখি, ছবিতে প্রথমেই যেটি দেখেছিলেন, তার থেকেই আপনার ব্যক্তিত্বের বিষয়ে আন্দাজ করা যেতে পারে। আসুন, জেনে নেওয়া যাক সেই বিষয়ে। 

Advertisement

যদি ছবিতে সবার আগে একটি ঘোড়া দেখে থাকেন, তবে আপনার বেশ দৃঢ় সংকল্প রয়েছে। অর্থাত্ আপনি যেটি একবার মনস্থির করে ফেলেন, সেটি করেই ছাড়েন। মুক্ত ঘোড়ার মতো স্বাধীন ও শক্তিশালী আপনার মন। আর সেই কারণে আপনার আত্মবিশ্বাসও অন্যদের তুলনায় বেশি।

আবার আপনি যদি ছবিতে প্রথমে ব্যাঙ দেখে থাকেন, তার অর্থ আলাদা। ব্যাঙ উভচর প্রাণী। জল বা ডাঙা, উভয় স্থানেই মানিয়ে নিতে পারে। ঠিক সেভাবেই, যাঁরা প্রথমে ব্যাঙ দেখেছেন, তাঁরা যে কোনও পরিস্থিতির সঙ্গে সহজেই মানিয়ে নেন বলে মনে করা হচ্ছে।

Advertisement