scorecardresearch
 

কাজ শুধু দাঁড়িয়ে থাকা, দৈনিক রোজগার জানলে চোখ কপালে উঠে যাবে

ওই ব্যক্তির নাম ফ্রেডি বেকিট (Freddie Beckitt)। বছর ৩১-এর ফ্রেডি লন্ডনের বাসিন্দা। তিনি মূলত পেশাদার ওয়েটার। ফ্রেডি জানাচ্ছেন, তিনি এই কলা শিখেছেন, যেখানে খুব ধৈর্য্যের প্রয়োজন হয়। কোথাও কোনও বড় ইভেন্ট হলে সেখানে লাইন দেন তিনি। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • লাইনে দাঁড়িয়ে রোজগার
  • দৈনিক রোজগার প্রায় ১৬ হাজার টাকা
  • গ্রীষ্মকালে থাকে সবচেয়ে বেশি ব্যস্ততা

লাইনে দাঁড়াতে কারই বা ভাল লাগে? কিন্তু তবুও অনেক সময়ই বিভিন্ন কাজের জন্য লাইনে দাঁড়াতে হয়। আর সেটা বেশ বিরক্তির কারণও হয়ে ওঠে। কিন্তু কিছু মানুষ আছেন যাঁরা শুধু মাত্র লাইনে দাঁড়িয়েই দৈনিক ১৬০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা) রোজগার করছেন। এখানে বলা হবে তেমনই এক ব্যক্তির বিষয়ে, যিনি লাইনে দাঁড়ানোর জন্য প্রতিঘণ্টায় ২০ পাউন্ড করে নেন। এভাবে দিনে ১৬০ পাউন্ড রোজগার করেন তিনি। 

দ্য সান জানাচ্ছে, ব্যক্তির নাম ফ্রেডি বেকিট (Freddie Beckitt)। বছর ৩১-এর ফ্রেডি লন্ডনের বাসিন্দা। তিনি মূলত পেশাদার ওয়েটার। ফ্রেডি জানাচ্ছেন, তিনি এই কলা শিখেছেন, যেখানে খুব ধৈর্য্যের প্রয়োজন হয়। কোথাও কোনও বড় ইভেন্ট হলে সেখানে লাইন দেন তিনি। 

ফ্রেডি আরও জানাচ্ছেন বড় ইভেন্ট হলে মানুষের টিকিট প্রয়োজন হয়, কিন্তু সময় থাকে না। তাই যাঁদের টাকা আছে কিন্তু লাইনে দাঁড়ানোর সময় নেই, তাঁরা তাঁকে লাইনে দাঁড়াতে বলেন। তাছাড়া যাঁরা প্রায় ৬০ বছরের বয়সী তাঁদের জন্যও তিনি V&A's Christian Dior exhibition লাইনে দাঁড়ান। তিনি আরও জানাচ্ছেন, মূলত এই কাজটি ৩ ঘণ্টার, তবে যাঁরা টিকিট কিনছেন তাঁদের জন্য অনেকসময় অপেক্ষাও করতে হয়। তার জন্যও টাকা পান তিনি। 

খুব সহজ নয়
ফ্রেডি জানাচ্ছেন, খারাপ আবহওয়ায় লাইনে দাঁড়ানোটা মুশকিলের। তবে গ্রীষ্মকালে লন্ডনে সবচেয়ে বেশি এক্সিবিশান হয়, তখন তিনি সবচেয়ে বেশি ব্যস্ত থাকেন। Taskrabbit নামে ওয়েবসাইটে নিজের আপডেট শেয়ার করেছেন তিনি। 

 

Advertisement