scorecardresearch
 

Indian Booking Cancel Maldives 'দেশের স্বার্থ আগে, পরে ইনকাম', মালদ্বীপ থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নিল এই বিখ্যাত সংস্থা

Indian Booking Cancel Maldives: ভারতীয় কোম্পানি ইজি মাই ট্রিপ তাদের নতুন বিজ্ঞাপন এবং তার ট্যাগলাইন এখন শিরোনামে। কোম্পানির একটি বিজ্ঞাপনে নজর দিলে দেখা যাবে তাতে পরিষ্কারভাবে তারা লিখে দিয়েছেন, "রাষ্ট্র আগে ব্যবসা পরে" এই বিবাদ শুরু হওয়ার পর সবার প্রথম এই কোম্পানির মালদ্বীপে নিজেদের সমস্ত বুকিং ক্যান্সেল করার বড় উদ্যোগ নিয়েছে।

Advertisement
মালদ্বীপ থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নিল এই বিখ্যাত সংস্থা মালদ্বীপ থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নিল এই বিখ্যাত সংস্থা

Indian Booking Cancel Maldives Trouble: ভারত-মালদ্বীপের বিবাদের কারণে পৃথিবী জুড়ে পর্যটকদের প্রথম পছন্দে থাকা মালদ্বীপকে ব্যাপক লোকসানের মুখে পড়তে হচ্ছে। ট্যুর অ্যান্ড ট্রাভেলস কোম্পানিগুলি বুকিং ক্যানসেল করতে শুরু করেছে। যাতে কড়া ঝটকা লেগেছে মালদ্বীপ ট্যুরিজমে। এই তালিকায় ভারতীয় কোম্পানি ইজি মাই ট্রিপ তাদের নতুন বিজ্ঞাপন এবং তার ট্যাগলাইন এখন শিরোনামে। কোম্পানির একটি বিজ্ঞাপনে নজর দিলে দেখা যাবে তাতে পরিষ্কারভাবে তারা লিখে দিয়েছেন, "রাষ্ট্র আগে ব্যবসা পরে" এই বিবাদ শুরু হওয়ার পর সবার প্রথম এই কোম্পানির মালদ্বীপে নিজেদের সমস্ত বুকিং ক্যান্সেল করার বড় উদ্যোগ নিয়েছে। চলো লাক্ষাদ্বীপ ক্যাম্পেইনের শুরু করে দিয়েছে এবং তাতে বড় ডিসকাউন্টও তারা দিচ্ছে।

মুনাফার আগে আমাদের দেশ

Ease My Trip ইজি মাই ট্রিপের নতুন অ্যাডে কোম্পানি দ্বারা লেখা রয়েছে যে ভারতের দ্বিতীয় সবচেয়ে বড় এবং গৌরবান্বিত ঘরোয়া কোম্পানি হওয়ার হিসেবে আমাদের রাষ্ট্রের গৌরবের প্রতি দায়বদ্ধ। আমরা ভারত এবং তাদের নাগরিক এবং আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিষয়ে মালদ্বীপের কয়েকজন মন্ত্রীর মন্তব্যের উপর প্রতিক্রিয়া ব্যক্ত করছি। আমরা মালদ্বীপের সমস্ত ট্রাভেল বুকিং অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করে দিয়েছে এবং আমাদের জন্য আমাদের দেশ, ব্যবসার লাভের আগে।

Indian Booking Cancel Maldives

দেশের লোকেদের একজোট হবার আবেদন

কোম্পানি এই পরিস্থিতিতে ভারতীয় টুরিস্ট ডেস্টিনেশনের কথা বলতে গিয়ে বলেছে যে, আমাদের ভারতে আশ্চর্যজনক এবং দুর্দান্ত সমুদ্র তটগুলির ওপর অত্যন্ত গর্ব রয়েছে। আমাদের দেশে ৭৫০০ কিলোমিটারের বিশাল কোস্টলাইন আছে। যার মধ্যে আন্দামান, গোয়া, কেরলের সঙ্গে লাক্ষাদ্বীপও শামিল রয়েছে। যে সোশ্যাল মিডিয়াতে আপনাদের সমর্থন রাষ্ট্রের প্রতি আমাদের সত্যিকারের ভালোবাসার উদাহরণ। এখন এই যাত্রায় একজোট থাকি, জয় হিন্দ।

Advertisement

মালদ্বীপে না, লাক্ষাদ্বীপের উপর ডিসকাউন্ট

ভারত-মালদ্বীপ বিবাদের মধ্যে অনলাইন সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ড চলছে প্রথম বয়কট মালদ্বীপ এবং দ্বিতীয় চলো লাক্ষাদ্বীপ। ট্রাভেল প্লাটফর্মের উপর লাক্ষাদ্বীপের সার্চে বড় বৃদ্ধি এসেছে। এর মধ্যে কোম্পানির লাক্ষাদ্বীপে রকম অফার দিতে শুরু করেছে। যদি আমরা টুর অপারেটর Ease My Trip এর কথা বলি, তাহলে বুধবার কোম্পানি নিজেদের গ্রাহকদের জন্য ডিসকাউন্ট কোড নেশন ফার্স্ট এবং ভারত ফার্স্ট এর ঘোষণা করেছে।

কোম্পানি কো ফাউন্ডার এবং সিইও এক্স পোস্টে জানিয়েছেন যে এখন ভালো ছাড়ের সঙ্গে ডিসকাউন্ট কোড Nationfirst  এবং Bharatfirst ব্যবহার করুন এই কোডের মাধ্যমে দিল্লি থেকে ব্যাঙ্গালুরু মুম্বাই এর উড়ানোর জন্য ৬০০ টাকা থেকে ৭০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।

Indian Booking

কোম্পানি সিদ্ধান্তে মালদ্বীপের ঘুম ছুটেছে

Ease My Trip এর সিদ্ধান্ত মালদ্বীপকে কড়া ঝটকা দিয়েছে এবং এখন ওই কোম্পানিকে বুকিং শুরু করার দাবি জানিয়েছে মালদ্বীপের এক রিপোর্ট অনুযায়ী মালদ্বীপের অ্যাসোসিয়েশনের তরফে এজেন্ট এন্ড টুর অপারেটর মালদ্বীপে যাত্রার জন্য চালু করার আবেদন জানিয়েছে। যে ভারতীয়রা আমাদের জন্য ভাই বোনের মতো।

অর্থনীতির দোহাই দিয়ে ক্ষমাপ্রার্থনা

এর মধ্যে বলা হয়েছে ভারতকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের ওপর গুরুত্ব যেন না দেয়। ওই মন্তব্য মালদ্বীপের লোকেদের সামগ্রিক ভাবনা প্রদর্শন করে না। আমরা এর জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। এরপর লেখা রয়েছে মালদ্বীপ এবং ভারতের মধ্যে।লম্বা সময় থেকে ভালো সম্পর্ক রয়েছে। মালদ্বীপের জিডিপি দুই-তৃতীয়াংশের বেশি কন্ট্রিবিউট করে। প্রায় ৪৪ হাজার লোক রুটি রুজির জন্য ট্যুরিজমের উপর নির্ভরশীল। এই ধরনের সিদ্ধান্ত তাদের জীবিকার উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

এই ট্রাভেল কোম্পানির শেয়ার রকেটের মতো ছুটছে

ভারতের প্রতি সমর্পণ এই মনোভাবের প্রভাব কোম্পানির শেয়ারেও দেখাতে গিয়েছে। তাদের শেয়ার খুব দ্রুত এগিয়ে যেতে দেখা যাচ্ছে। বৃহস্পতিবার শেয়ার বাজারের ব্যবসা শুরু হওয়ার সময় Ease My Trip ১৬ শতাংশ লাফ দিয়েছে। ৫ দিনে কোম্পানির স্টকের দাম ২৪ শতাংশ বেড়ে গিয়েছে।

 

Advertisement