scorecardresearch
 

Viral Video : রেললাইনে আচমকাই হাতি, ইমার্জেন্সি ব্রেক মারলেন লোকো পাইলট, তারপর...

ভিডিওত দেখা যাচ্ছে, একটি হাতি রেললাইন পারাপারের চেষ্টা করছে। আর সেটি দূর থেকে নজরে আসে চলন্ত একটি ট্রেনের লোকো পাইলটের। তারপর তিনিই ইমার্জন্সি ব্রেক ব্যবহার করেন। ফলে নির্বিঘ্নে লাইনটি পারাপার করে ওই হাতিটি। বেঁচে যায় প্রাণ। 

হাতি (ফাইল ছবি) হাতি (ফাইল ছবি)
হাইলাইটস
  • রেললাইনে চলে এল হাতি
  • ইমার্জেন্সি ব্রেক লোকো পাইলটের
  • উত্তরবঙ্গের ভিডিও ভাইরাল

লোকো পাইলটের তৎপরতায় বেঁচে গেল হাতির প্রাণ। ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গে। ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন উত্তরবঙ্গের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার। ভিডিওটি দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। 

ভিডিওত দেখা যাচ্ছে, একটি হাতি রেললাইন পারাপারের চেষ্টা করছে। আর সেটি দূর থেকে নজরে আসে চলন্ত একটি ট্রেনের লোকো পাইলটের। তারপর তিনিই ইমার্জেন্সি ব্রেক ব্যবহার করেন। ফলে নির্বিঘ্নে লাইনটি পারাপার করে ওই হাতিটি। বেঁচে যায় প্রাণ। 

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই দ্রুত ভাইরাল (Viral Video) হয়ে যায়। ভিডিওটি রিট্যুইট করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। 

এর আগে, উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার নাগরাকাটা-চালসার মাঝেও এমন একটি ঘটনা ঘটে। সেখানেও লোকো পাইলট সময় মতো ইমার্জেন্সি ব্রেক ব্যবহার করায় বেঁচে গিয়েছিল একটি হাতির প্রাণ। প্রসঙ্গত, এর আগে বিভিন্ন সময় ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যুর ঘটনা ঘটেছে। সেই দিক থেকে দেখতে গেলে এই ধরনের ঘটনাগুলি লোক পাইলটদের দায়িত্বশীলতারই পরিচয় দিচ্ছে বলে মনে করছেন প্রাণীপ্রেমীরা।