scorecardresearch
 

Nostradamus Predictions 2024: যুদ্ধ-বিপর্যয়, ২০২৪-এর হাড়হিম করা ৭ বড় ভবিষ্যদ্বাণী 'জীবন্ত নস্ত্রাদামুসের'

তিনিই নাকি জীবন্ত নস্ট্রাদামুস! ২০২৪ সালের জন্য তিনি চূড়ান্ত ভবিষ্যদ্বাণী করেছেন। এ বছর ঘটতে পারে এমন সাতটি ঘটনার কথা জানিয়েছেন তিনি। এই ব্যক্তির নাম অ্যাথোস সালোমে। তিনি ব্রাজিলে থাকেন। তার ভবিষ্যদ্বাণীর জন্য তাকে 'জীবন্ত নস্ট্রাডামাস'ও বলা হয়।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • তিনিই নাকি জীবন্ত নস্ট্রাদামুস!
  • ২০২৪ সালের জন্য তিনি চূড়ান্ত ভবিষ্যদ্বাণী করেছেন।

তিনিই নাকি জীবন্ত নস্ট্রাদামুস! ২০২৪ সালের জন্য তিনি চূড়ান্ত ভবিষ্যদ্বাণী করেছেন। এ বছর ঘটতে পারে এমন সাতটি ঘটনার কথা জানিয়েছেন তিনি। এই ব্যক্তির নাম অ্যাথোস সালোমে। তিনি ব্রাজিলে থাকেন। তার ভবিষ্যদ্বাণীর জন্য তাকে 'জীবন্ত নস্ট্রাডামাস'ও বলা হয়। অ্যাথোসের অনেক দাবিও সত্য বলে প্রমাণিত হয়েছে। এর মধ্যে গত বছর রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু থেকে শুরু করে ইলন মাস্কের টুইটার কিনে নেওয়ার কথাও নাকি আগেই বলে দিয়েছিলেন। 

এখন অ্যাথোস বলেছেন যে, দ্রুত পদক্ষেপ না নিলে বিশ্বে এই বড় ঘটনা ঘটতে পারে। তৃতীয় বিশ্ব হুমকি- দক্ষিণ চিন সাগরে উদ্বেগ বাড়বে। ২০২৪ সালে দক্ষিণ চিন সাগরে উত্তেজনা বাড়তে পারে। এতে বিশ্বব্যাপী সংকট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। তিনি বলেছিলেন যে ২০২৪ সালের প্রান্তিকে আমেরিকা, চিন এবং রাশিয়ার মধ্যে সংঘর্ষ হতে পারে। ন্যাটো এবং সিএসটিওও এই সংঘর্ষে যোগ দিতে পারে। এই সমস্যাটি পরবর্তীতে বৈশ্বিক সংঘাতে পরিণত হতে পারে।

ডেইলি স্টারের প্রতিবেদন অনুযায়ী, পূর্ব ইউরোপের ইউক্রেন সম্পর্কে অ্যাথোস বলেছে যে, ২০২৪ সালের মাঝামাঝি সীমান্ত সংঘর্ষ বাড়তে পারে। ইইউ দেশ ও আমেরিকা হস্তক্ষেপের সিদ্ধান্ত নিলে উত্তেজনা আরও বাড়তে পারে। অভ্যন্তরীণ কোন্দলের কারণে মধ্যপ্রাচ্য অস্থিতিশীল। আফ্রিকায় প্রাকৃতিক সম্পদে প্রবেশাধিকার নিয়ে প্রতিযোগিতার কারণে লিবিয়া, সুদান এবং নাইজেরিয়ার মতো দেশের মধ্যে সংঘর্ষ হতে পারে। ভারত ও পাকিস্তান উভয়ের পাশাপাশি কোরীয় উপদ্বীপে উদ্বেগ থাকতে পারে। 

আরও পড়ুন

তবে ২০২৪ সালে জলবায়ু সম্পর্কে আশা প্রকাশ করেছেন তিনি। এথোস বলেছেন যে, তরুণরা এই বিষয়ে অনেক মনোযোগ দেবে। ট্রায়াল এবং ট্রান্সফরমেশন ইথোস সালোম বলেছেন যে, প্রযুক্তি আরও উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে ২০২৪ সালে মৌলিক আয়ের বিষয়ে বিশ্বব্যাপী আলোচনা হতে পারে। তিনি একটি নতুন মুদ্রা সম্পর্কেও আশা প্রকাশ করেন যা বিশ্বব্যাপী গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। 

Advertisement

ভারত, আফ্রিকা, দক্ষিণ পূর্ব এশিয়া এবং আমেরিকা ২০২৪ সালের মধ্যে অগ্রগতির আশা নিয়ে ভারতকে 'টাইগার' হিসাবে বর্ণনা করেছে ইথোস। আফ্রিকায় ফিনটেক এবং প্রযুক্তি খাতে সচেতনতা বাড়তে পারে। ফিলিপাইন, ভিয়েতনাম এবং চীনের মতো এশিয়ান দেশগুলিকে প্রভাবিত করে ঝড়ের তীব্রতার পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে, আমেরিকায় আঞ্চলিক পর্যায়ে, ক্যালিফোর্নিয়া, ওরেগন এবং ওয়াশিংটনে বিধ্বংসী বনের দাবানল ছড়িয়ে পড়তে পারে। 

অ্যাথোস আরও বলেছেন যে এই বছর স্বাস্থ্য সংকটের জন্য প্রস্তুত হওয়া গুরুত্বপূর্ণ। হাসপাতালগুলিকে অবশ্যই প্রস্তুত করতে হবে এবং আরও ভাল নজরদারি ব্যবস্থার উপর দৃষ্টি নিবদ্ধ করে, আমাদের অবশ্যই মেনে নিতে হবে যে আগামী বছরগুলিতে রোগ এবং মহামারী দেখা দিতে পারে।

 

Advertisement