scorecardresearch
 

Optical Illusion: এই বসার ঘরেই লুকিয়ে একটি ফুটবল, ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে দেখান

সোশ্যাল মিডিয়ায় নানা ধরণের অপটিক্যাল ইলিউশন বেশ জনপ্রিয়। কিছু অপটিকাল ইলিউশন খালিই মজার জিনিস। আবার কিছু ক্ষেত্রে এটি আপনার মনের মধ্যে লুকিয়ে থাকা ভাবনা বের করতেও সাহায্য করে। তবে যাই হোক, অপটিকাল ইলিউশন কিন্তু মনোসংযোগ পরীক্ষা এবং মন শান্ত করার দুর্দান্ত উপায়।

Advertisement
অপটিক্যাল ইলিউশন: মাত্র ২% ব্যক্তিই বলটি ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে পাবেন অপটিক্যাল ইলিউশন: মাত্র ২% ব্যক্তিই বলটি ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে পাবেন
হাইলাইটস
  • সোশ্যাল মিডিয়ায় নানা ধরণের অপটিক্যাল ইলিউশন বেশ জনপ্রিয়। কিছু অপটিকাল ইলিউশন খালিই মজার জিনিস।
  • আবার কিছু ক্ষেত্রে এটি আপনার মনের মধ্যে লুকিয়ে থাকা ভাবনা বের করতেও সাহায্য করে।
  • তবে যাই হোক, অপটিকাল ইলিউশন কিন্তু মনোসংযোগ পরীক্ষা এবং মন শান্ত করার দুর্দান্ত উপায়।

Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় নানা ধরণের অপটিক্যাল ইলিউশন বেশ জনপ্রিয়। কিছু অপটিকাল ইলিউশন খালিই মজার জিনিস। আবার কিছু ক্ষেত্রে এটি আপনার মনের মধ্যে লুকিয়ে থাকা ভাবনা বের করতেও সাহায্য করে। তবে যাই হোক, অপটিকাল ইলিউশন কিন্তু মনোসংযোগ পরীক্ষা এবং মন শান্ত করার দুর্দান্ত উপায়। আজ তেমনই একটি অপটিক্যাল ইলিউশনের ছবি পাবেন। আলোচ্য ছবির মধ্যেই একটি ফুটবল লুকিয়ে। ভাল করে দেখলেই তার খোঁজ পাবেন।

মুশকিল হল, এই একই ছবির মধ্যে একাধিক বলের আকারের বস্তু লুকিয়ে। ফলে এতগুলি গোলাকার বস্তুর মধ্যে ফুটবল কোনটি, তা খুঁজে বের করা মোটেও সহজ বিষয় নয়। তবে অপটিক্যাল ইলিউশন যদি একটু চ্যালেঞ্জিং না হয়, তাহলে আর কী লাভ!

অপটিক্যাল ইলিউশন: মাত্র ২% ব্যক্তিই বলটি ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে পাবেন 

আরও পড়ুন

প্রথমে একটি ঘড়ি নিন। তার পর ঠিক ১০ সেকেন্ড। এই সময়ের মধ্যেই আপনাকে এই ছবি থেকে ফুটবলটি খুঁজে বের করতে হবে। যদি ১০ সেকেন্ডের মধ্যেই সেটি খুঁজে পেয়ে যান, তবে মানতেই হবে যে আপনার দৃষ্টিশক্তি বেশ প্রখর। আর পাঁচজনের থেকে যথেষ্ট এগিয়ে আপনি। একইভাবে আপনার মস্তিষ্কে ছবি প্রসেস করার ক্ষমতাও যথেষ্ট বেশি। 

উপরের ছবিটি শিশুদের পাশাপাশি বড়দের জন্যও সমান চ্যালেঞ্জিং। ছবিতে থাকা ফুটবল খুঁজে পেতে বেশ বেগ পেতে হবে। এই অপটিক্যাল ইলিউশন ইমেজে, ঘর ভর্তি উলের বল দেখতে পাবেন। ছবিতে একজন বয়স্ক মহিলা আছেন। উল দিয়ে, আর পাঁচজন বয়স্ক মহিলার মতোই তিনি মাফলার বুনছেন। টেবিলে একটি চায়ের সেট রাখা রয়েছে।

কিন্তু এই বসার ঘরের ভিতরেই একটি ফুটবল লুকিয়ে রাখা আছে। আপনার চোখের সামনেই সেটি রয়েছে। অথচ, একটুর জন্য তা নজরে আসছে না। অনেকেই দাবি করছেন, যে মাত্র ২% মানুষই ১০ সেকেন্ডের মধ্যে ছবি থেকে ফুটবলটি খুঁজে পাবেন। অপটিক্যাল ইলুশনের এই ছবির মাধ্যমে আপনার আইকিউ পরীক্ষাও করতে পারবেন। 

সমাধান:

Advertisement
বয়স্ক মহিলার পাশে, সোফাতেই ফুটবলটি রাখা
বয়স্ক মহিলার পাশে, সোফাতেই ফুটবলটি রাখা

Advertisement