scorecardresearch
 

একদিনেই ২০টি লটারি জিতলেন ব্যাক্তি ! এক ধাক্কায় হলেন কোটিপতি

এক দিনেই কুড়িটি লটারি জিতে এক ধাক্কায় কোটিপতি। কারও গোটা জন্মেও ২০ টি লটারি লাগে না। এই ব্য়ক্তির এক দিনেই লাগলো ২০ টি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • এক দিনে ২০ টি লটারি জিতলেন
  • প্রতিটি লটারির মূল্য ৫ হাজার ডলার
  • সব মিলিয়ে প্রায় কোটি টাকার লটারি

হিন্দিতে একটা প্রবাদ আছে, "ভগবান যব দেতা হ্যায়, ছপ্পড় ফাড়কে দেতা হ্যায়"। কখনও কখনও এমন তীব্রভাবে সত্যি হয়ে ওঠে যে নিজের চোখ কচলে চিমটি কেটে দেখলেও বিশ্বাস হয় না। এমনই ঘটনা ঘটেছে সত্যি সত্যিই।

এক ধাক্কায় কোটিপতি

এক ব্যক্তি টিকিট কেটে একবারে কুড়িটি লটারি জিতেছেন। যেখানে একটি মানুষকে একটি লটারি জেতার জন্য অর্ধেক জীবন অপেক্ষা করতে হয়, সেখানে একবারে কুড়ি কুড়িটি লটারি জেতা চাট্টিখানি কথা নয়। সব মিলিয়ে প্রায় কোটি টাকার কাছাকাছি জিতে নিয়েছেন এই ব্যক্তি।

কপাল দিয়েছে সাথ

কপালের গুণে তিনি জিতেছেন প্রতিটিতে পাঁচ লক্ষ ডলার করে। অর্থাৎ সবমিলিয়ে এক লক্ষ ডলার। ভারতীয় টাকায় প্রায় ৭৫ লাখ টাকা। আমেরিকার ভার্জিনিয়ার এক ব্যক্তি তিনি কুড়িটি লটারি টিকিট কেটেছিলেন। তার পরে তিনি প্রত্যেক টিকিটের পাঁচ হাজার ডলার করে দেবেন।

প্রথমবার অনলাইনে লটারি

আলেকজান্দ্রিয়াতে থাকা ওই ব্যক্তি উইলিয়াম নোবেল ভার্জিনিয়া লটারির আধিকারিকদের জানিয়েছেন যে তিনি সাধারণভাবে পাশের স্টোর থেকে কেনেন। কিন্তু তিনি প্রথমবার অনলাইন লটারি কেনার সিদ্ধান্ত নেন। তিনি ২৩ অক্টোবর দিন। চারটি ড্রয়ের কুড়িটি একই ধরনের লটারি কেনেন। নোবেলের পছন্দ করা নম্বর ছিল ৫-৪-১-১। যা ওই অধিকারিকদের তৈরি করার নম্বরের সঙ্গে মিলে গিয়েছে। যাতে তিনি প্রত্যেক টিকিটে ৫ হাজার ডলার করে পুরস্কার জিতে নিয়েছেন।

টাকা খরচের পরিকল্পনা

একসঙ্গে জেতার পর নোবেল জানিয়েছেন তাঁর খুব ভালো লাগছে যে এতে কোন সন্দেহ নেই। পাশাপাশি এতগুলি টাকায় অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। তবে কীভাবে টাকাগুলো খরচ করা হবে তা কোনও দিনই ঠিক করেননি বলে জানিয়েছেন। তবে খরচের বহু উপায় রয়েছে।

আজীবন লটারির মূল্য

Advertisement

এর আগে আমেরিকার মিশিগানে এক ব্যাক্তি লটারি টিকিট কিনেছিলেন। এরপর তিনি এমন লটারি পেয়েছেন, যার জেরে থাকে আজীবন ১৯ লক্ষ টাকা প্রতি বছর পেতে থাকবেন।

 

Advertisement