scorecardresearch
 

মহারাষ্ট্রে আকাশ থেকে পড়ল অজানা গরম বস্তু, চিনা রকেটের টুকরো নয়তো!

মহারাষ্ট্রে আকাশ থেকে পড়ল গরম অজানা বস্তু, চিনা রকেটের টুকরো নয়তো! সন্দেহ দানা বাঁধছে। যদিও তা আসলে কী, তা নিয়ে এখনও পরিষ্কার করে কিছু জানা যায়নি।

আকাশ থেকে পড়ল অজানা বস্তু আকাশ থেকে পড়ল অজানা বস্তু
হাইলাইটস
  • আকাশ থেকে পড়ল অজানা বস্তু
  • উদ্ধার করার সময় ছিল গরম
  • চিনা রকেটের ধ্বংসাবশেষ কি না, সন্দেহ

মহাকাশযানের ধ্বংসাবশেষ? নাকি অন্য কিছু? ভিন গ্রহের কোনও বস্তু? জিনিসটা আসলে কী কেউ উদ্ধার করতে পারেনি। মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলার সিন্দেওয়াহি তহসিলের গ্রামবাসীরা আশ্চর্য হয়ে গিয়েছিলেন, যখন কোথাও মাটিতে একটি ধাতব আংটা এবং একটি সিলিন্ডারের মতো বস্তু পাওয়া গিয়েছিল। বস্তুগুলি যখন পাওয়া গিয়েছিল তখনও তা গরম ছিল এবং খবরটি জল্পনা তৈরি করেছে যে সেগুলি সম্ভবত মহাকাশ থেকে পড়েছে। কিন্তু জিনিসটা কী? কেউ এখনও বুঝতে পারেনি। তবে চিনের রকেটের যে অংশটি ভেঙে পড়েছিল ভারতের আকাশে, সেটির অংশ হলেও হতে পারে? খোঁজ চলছে।

আকাশ জুড়ে উল্কার মতো আলোক রশ্মি দেখা গিয়েছে

মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে গত রাতে আকাশ জুড়ে উল্কার মতো আলোক রশ্মি দেখা গিয়েছে। চন্দ্রপুর জেলা কালেক্টর অজয় ​​গুলহানে জানিয়েছেন, স্থানীয় লোকজন সন্ধ্যা ৭.৫০ নাগাদ সিন্দেওয়াহি তহসিলের লাদবোরি গ্রামে একটি খোলা প্লটে একটি লোহার আংটি পড়ে থাকতে দেখেন।

মহাকাশে উৎক্ষেপণ করা রকেটের ধ্বংসাবশেষ?

খবরটি অনলাইনে ছড়িয়ে পড়ার পরে, নেটিজেনরা ঠিক কী ঘটেছে তা খুঁজে বের করতে সময় নষ্ট করেননি। যদিও কেউ কেউ অনুমান করেছিলেন যে এটি একটি উল্কা ঝরনা ছিল, অন্যরা উল্লেখ করেছেন যে এটি সম্ভবত মহাকাশে উৎক্ষেপণ করা রকেটের ধ্বংসাবশেষ। কেউ কেউ একধাপ এগিয়ে গিয়ে অনুমান করলেন যে ঘটনাটি ঘটেছে এলিয়েনদের কারণে।

একাধিক জায়গা থেকে দেখা গিয়েছে আলোর ঝলকানি

বিশেষজ্ঞরা অনুমান করেছিলেন যে তারা পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করা উল্কা বা রকেট বুস্টারের টুকরো হতে পারে যা উপগ্রহ উৎক্ষেপণের পরে পড়ে যায়। আকাশে একই ধরনের কার্যকলাপ দেখা গেছে মধ্যপ্রদেশের রতলাম, বারওয়ানি এবং খান্ডওয়া সহ বেশ কয়েকটি জায়গায়।