scorecardresearch
 

মালদায় বল ভেবে বোমা তুলতেই বিস্ফোরণ, গুরুতর জখম ৫ শিশু

আমবাগানে খেলছিল কয়েকজন শিশু। বল ভেবে একটি বোমা হাতে তুলে নিতেই আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। জখম হয় পাঁচটি শিশু। তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ
  • বোমা বিস্ফোরণে জখম পাঁচ শিশু
  • প্রত্যেকে হাসপাতালে চিকিৎসাধীন

আমবাগানে খেলছিল কয়েকজন শিশু। সেখানে একটি দড়ির পাকানো বল দেখতে পায় তারা। হাতে তুলে নিতেই আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। জখম হয় পাঁচটি শিশু। তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। বাকিদেরও চিকিৎসা চলছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মালদার কালিয়াচকে। ঘটনার পরই এলাকার দখল নিয়েছে পুলিশ বাহিনী।

রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানার অন্তর্গত গোলাপগঞ্জ ফাঁড়ির গোপালনগর এলাকায়। এদিকে আমবাগানে আচমকা বিস্ফোরণের জেরে গোটা গ্রামজুড়ে শোরগোল পড়ে যায়। ছুটে আসে আশপাশের প্রচুর মানুষ। পরে খবর পেয়ে তদন্তে আসে গোলাপগঞ্জ ফাঁড়ি এবং কালিয়াচক থানার বিশাল পুলিশবাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোমা বিস্ফোরণে গুরুতর জখম হয়েছে পল্টু সাহা (৮), মিঠুন সাহা (৯) এবং আবদুর রাহান (১০)‌। এদের তিনজনের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজে। বাকি দুই বালক শুভজিৎ সাহা (৮) এবং বিক্রম সাহা (৯) তাদের চিকিৎসা চলছে কালিয়াচক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

পুলিশ সূত্রের খবর, এদিন বিকেলে গোপালনগর এলাকার নিখিল সাহার বাড়ির পিছনে আম বাগানে খেলছিল ওই পাঁচ বালক। সেখানেই পরিত্যক্ত একটি জঙ্গলের মধ্যে ব্যাগের মধ্যে মজুত করা ছিল বোমা-গুলি। ক্রিকেট বল ভেবে সেই বোমা-গুলি ধরতে গিয়ে আচমকা বিস্ফোরণ ঘটে। আর তাতেই গুরুতর জখম হয়েছে ওই পাঁচজন। তবে কারা ওই এলাকায় বোমা-গুলি রেখেছিল তা এখনও পরিষ্কার নয়। পুলিশ গোটা বিষয়টি তদন্ত করে দেখছে।

মালদার পুলিশ সুপার অমিতাভ মাইতি জানিয়েছেন, বোমা বিস্ফোরণের ঘটনায় কয়েক জন বালকের জখম হওয়ার ঘটনা ঘটেছে। কীভাবে ওই বোমা-গুলি সেখানে মজুর করা ছিল এবং কারা এর পিছনে জড়িত রয়েছে, সেই সব বিষয় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ।

Advertisement

 

Advertisement