scorecardresearch
 

GTA Chief Anit Thapa: 'গোর্খাকে নিয়ে একমাত্র সৎ দিলীপ ঘোষ', শক্তিশালী GTA-র পক্ষে সওয়াল অনিত থাপার

GTA Chief Anit Thapa: শক্তিশালী জিটিএ-ই পাহাড়ের রাজনৈতিক সমাধান, দাবি জিটিএ চিফ অনিত থাপার। পাশাপাশি দিলীপ ঘোষ বিজেপিতে একমাত্র সৎ ব্যক্তি বলে দাবি করেন অনিত। কারণ দিলীপ গোর্খাল্যান্ড হবে না বলে জানিয়েছেন। অন্য নেতারা কেউ ঝেড়ে কাশেন নাাষ বিস্ফোরক জিটিএ চিফ কী বললেন শুনুন...

Advertisement
"বিজেপিতে একমাত্র সৎ ব্যক্তি দিলীপ ঘোষ", শক্তিশালী জিটিএর পক্ষে সওয়াল অনিত থাপার "বিজেপিতে একমাত্র সৎ ব্যক্তি দিলীপ ঘোষ", শক্তিশালী জিটিএর পক্ষে সওয়াল অনিত থাপার
হাইলাইটস
  • "বিজেপিতে একমাত্র সৎ ব্যক্তি দিলীপ ঘোষ"
  • শক্তিশালী জিটিএর পক্ষে সওয়াল অনিত থাপার
  • জিটিএই পাহাড়ের স্থায়ী সমাধান বলে মত অনিতের

GTA Chief Anit Thapa:: "গোর্খা নিয়ে বিজেপিতে দিলীপ ঘোষই একমাত্র সৎ ব্যক্তি। যিনি পরিষ্কার কথা বলেছেন। না হলে বিজেপির কোনও নেতা জিটিএ বা গোর্খাল্যান্ড নিয়ে পরিষ্কার করে কিছু বলছেন না। পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান হল জিটিএ'কে আরও শক্তিশালী করে কার্যকর করা।" এমনভাবে মোর্চা সাধারণ সম্পাদক রোশন গিরির পাল্টা দিলেন জিটিএ চিফ অনিত থাপা। শনিবার শিলিগুড়ি পিনটেল ভিলেজে একটি সাংবাদিক বৈঠকে এ কথা বলেন তিনি। যদিও দিলীপ ঘোষের বক্তব্য তাঁর ব্যক্তিগত, বিজেপির বক্তব্য নয় বলে দাবি করেছেন মোর্চা সাধারণ সম্পাদক রোশন গিরি।

তাঁর দাবি, বর্তমানে পাহাড়ে রোজগার, পানীয় জল সমস্যা সমাধান ও উন্নয়নই হলো আমার জন্য স্থায়ী রাজনৈতিক সমাধান বলে আমি মনে করি। বর্তমানে পাহাড়ের কিছু রাজনীতি দলের নেতা জনসমর্থন হারিয়ে এই ধরনের গোর্খাল্যান্ড নাম করে পাহাড়ে সমর্থন ফিরে পেতে চাইছে।" এদিন তিনি আরও বলেন, "মোর্চা সমর্থন প্রত্যাহার করলে কিছু যায় আসে না। জিটিএ চুক্তি এখন আইন হয়ে গিয়েছে। তারা এসব পুতুল খেলা ভাবছে। এতোদিন নিজেদের স্বার্থে এই জিটিএ'ই ভালো ছিল। এখন ক্ষমতা হারিয়ে সেটাই খারাপ হয়ে গিয়েছে। গোর্খাল্যান্ডের কথা বলে আর পাহাড়ে আগুন লাগানো ঠিক নয় বলেও দাবি করেন তিনি। এরপরই বিরোধীদের উদ্দেশ্যে এক প্রকার হুঁশিয়ারি দেন অনিত থাপা।

আরও পড়ুনঃ GTA চুক্তি বাতিল করে ফের পৃথক রাজ্যের দাবি, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীকে চিঠি গুরুংদের

প্রসঙ্গত,শুক্রবারই জিটিএ চুক্তি থেকে নিজেদের সমর্থন প্রত্যাহার করেছে গোর্খা জনমুক্তি মোর্চা। আর মোর্চার ওই সিদ্ধান্তের পরই সরগরম হয়ে ওঠে শৈলরানীর রাজনীতি। এরপর শনিবার সাংবাদিক বৈঠক করে পালটা গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং, রোশন গিরি, হামরো পার্টি সভাপতি অজয় এডওয়ার্ড, প্রাক্তণ তৃণমূল কংগ্রেসের নেতা বিনয় তামাংদের একহাত নেন অনিত থাপা। তিনি বলেন ,মোর্চা, অজয় এডওয়ার্ড, বিনয় তামাংরা এখন পাহাড়ে মাটি হারিয়েছে। ফলে তাদের আর কেউ নেই। পাহাড়বাসী একইভাবে বিজেপির পাশে থাকুক তাহলে পাহাড়ের উন্নয়ন হবে।"

Advertisement

অন্যদিকে অনিত বিরোধীদের জোট ও আন্দোলন নিয়ে বলেন, "আলাদা রাজ্যের নামে পাহাড়কে আর অশান্ত করতে দেওয়া হবে না। দিল্লিতে আন্দোলন করুক, আমাদের কিছু যায় আসে না। ক্ষমতা ফিরে পেতেই এখন এসব পাব্লিসিটি স্টান্ট করছে তারা।" পৃথক রাজ্য রাজ্যের নয়, কেন্দ্রের ইস্যু। কেন্দ্র বলুক কবে আমাদের দেবে আলাদা রাজ্য।" 

অপরদিকে ওই বিষয়ে দিলীপ ঘোষের পাশে দাঁড়িয়েছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।এদিন তিনি বলেন, "আমি দিলীপবাবু সঙ্গে সহমত। একমাত্র পাহাড়ের উন্নয়ন করতে পারবে বিজেপি। বিনয়, বিমল ও অজয় এদের পায়ের তলায় মাটি নেই।

 

Advertisement