scorecardresearch
 

বিনয় তামাং তৃণমূলে যোগ দিলেন, কী করবেন অনিত থাপা? নয়া জল্পনা পাহাড়ে

বিনয় তামাং তৃণমূলে যোগ দিতেই পাহাড়ে নয়া সমীকরণ তৈরি হল। পরস্পর বিরোধী তিনটি গোষ্ঠী এখন তৃণমূলের হয়ে কাজ করবে। অনিত থাপা তৃণমূলের সঙ্গেই রয়েছে। বিমল গুরুং বাহিনীও তৃণমূলের পক্ষে এখন। এবার বিনয় তামাং যোগ দেওয়াতে পাহাড়ে রাজনীতি কোন খাতে বইবে তা নিয়ে জল্পনা শুরু।

Advertisement
বিনয়-অনীত, দূরত্বের নয়া সমীকরণ বিনয়-অনীত, দূরত্বের নয়া সমীকরণ
হাইলাইটস
  • বিনয় তামাং তৃণমূলে যোগ দিলেন
  • অনিত থাপাকে নিয়ে জল্পনা
  • পাহাড়ের রাজনীতিতে নতুন মোড়

সমস্ত জল্পনার শেষ। অবশেষে তৃণমূলের হাত ধরে ঘাসফুল শিবিরে পা রাখল একদা অনিত ঘনিষ্ঠ প্রাক্তন জিটিএ চেয়ারম্যান বিনয় তামাং। আর তারপরই মুকে কুলুপ এঁটেছেন প্রাক্তন সতীর্থ অনিত থাপা। তৃণমূলের সঙ্গে সদ্ভাব রেখেই চলেন অনিত। এবার যাঁর সঙ্গে বিরোধ সেই বিনয় তৃণমূলে যোগ দেওয়ায় তাঁর ভবিষ্যত কী হবে, তা নিয়ে শুরু হয়েছে টানাপোড়েন।

অনিতের সঙ্গে মতবিরোদে নিজের গড়া দল ছেড়েছিলেন বিনয়

সম্প্রতি কিছুদিন আগেই অনিতের সাথে মতবিরোধ করে মোর্চা ছেড়েছিল বিনয় তামাং। তারপর থেকেই বেশ কয়েকদিন নিষ্ক্রিয় ছিলেন বিনয়। তিনি জানিয়েছিলেন তার তৃতীয় অধ্যায় শুরু হবে নতুন ভাবে। অবশেষে তৃণমূলেই তার শুরু হলো তৃতীয় অধ্যায়। শুক্রবার তৃণমূলে সরকারিভাবে যোগ দিলেন খোদ বিনয় তামাং। একই সঙ্গে এদিন তৃণমূলের দলীয় পতাকা তুলে নিতে দেখা গেছে গত ১০ বছরের কার্শিয়াংয়ের প্রাক্তন বিধায়ক ডক্টর রোহিত শর্মাকে। 

রোশন গিরি উবাচ

বিনয় তামাং ও রোহিত শর্মার তৃণমূলে যোগদানের সিদ্ধান্ত তাদের ব্যক্তিগত। এই ব্যাপারে গোর্খা জনমুক্তি মোর্চার কোনও কিছু বলার নেই। তবে তাদের নতুন রাজনৈতিক জীবনের জন্য শুভেচ্ছা রইল। আমরা গোর্খা জনমুক্তি মোর্চা তৃণমূলের সঙ্গে রয়েছি। শুক্রবার শিলিগুড়ি সংলগ্ন শালবাড়িতে এমনই মন্তব্য করেন গোর্খা জনমুক্তি মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। অন্যদিকে  বিনয় তামাং ও রোহিত শর্মা তৃণমূলে যোগদানের পর পাহাড়ে তৃণমূলের শক্তি বৃদ্ধির নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন সময় এর উত্তর দেবে।,

প্রদেশ কংগ্রেস কার্যকরী সভাপতির দাবি

বিনয় তামাংয়ের তৃণমূলে যোগদান প্রসঙ্গে দার্জিলিং জেলা কংগ্রেস সভাপতি শংকর মালাকার বলেন, বিনয় তামাং আগেই তৃণমূলের হয়ে কাজ করত। এখন প্রকাশ্যে তৃণমূলে যোগদান করলো। বিনয় তামাং এতদিন তৃণমূলেরই ছিল। তৃণমূলের সব মিটিংয়েই তাকে দেখা যেত।

Advertisement

অশোক ভট্টাচার্য কী বললেন

অন্যদিকে এই প্রসঙ্গে শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক তথা মেয়র অশোক ভট্টাচার্য বলেন, রাজ্যে দল ভাঙার খেলা চলছে। তৃণমূল কংগ্রেস রাজ্যে একটি রাজনৈতিক প্রেক্ষাপট তৈরি করেছে। যেখানে প্রত্যেককেই বাঁচতে হলে একমাত্র দল তৃণমূল কংগ্রেস করেই থাকতে হবে। আমি আশ্চর্য হব না যদি কয়েক দিন পর বিমল গুরুং তৃণমূলে যোগদান করে । এই রাজনৈতিক প্রেক্ষাপটের অঙ্গ হিসেবে বিনয় তামাংয়ের যোগদান। 

অনিত থাপার মুখ বন্ধ

অন্যদিকে এই প্রসঙ্গে অনিত থাপার সাথে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করবেন না বলে সরাসরি জানিয়ে দেন।

Advertisement