scorecardresearch
 

ডিউটিতে গিয়ে রহস্যজন মৃত্যু বিএসএফ জওয়ানের, পিছনে গরুপাচার?

রাতে ডিউটিতে গিয়ে রহস্যমৃত্যু হল বিএসএফ জওয়ানের। মালদায় কদিন ধরেই রাতে বিএসএফ-গরু পাচারকারীদের সংঘর্ষ চলছে। তারপর এই ঘটনা। কীভাবে মৃত্যু জানতে ময়নাতদন্ত করছে পুলিশ। ঘটনায় এলাকা থমথমে।

Advertisement
ঘটনায় হতভম্ব সহকর্মী থেকে পুলিশ ঘটনায় হতভম্ব সহকর্মী থেকে পুলিশ
হাইলাইটস
  • ডিউটিতে গিয়ে মৃত্যু বিএসএফ জওয়ানের
  • কীভাবে মৃত্যু প্রাথমিকভাবে জানা যায়নি
  • ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দেহ

ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জেলা মালদায় গরুপাচার রোজকার ঘটনা। মাত্র কয়েকদিন আগেই এক পাচারকারী রাতের অন্ধকারে পাচারে বাধা পেয়ে বিএসএফ কর্মীদের উপর আক্রমণ করে। পাল্টা আক্রমণে গুলিবিদ্ধ হয় এক পাচারকারী। তারপর দিন ফের বিএসএফ-পাচারকারী সংঘর্ষ হয়। এই ঘটনা পরম্পরা চলার মাঝেই বিএসএফ জওয়ানের রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদায়।

রাতে ডিউটি করেন জওয়ান

বিএসএফ জওয়ানের মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো মালদার বামনগোলা থানার খুটাদহ এলাকা থেকে মৃতদেহ ময়না তদন্তে পাঠিয়েছে পুলিশ। রাতে ডিউটিতেই ছিলেন তিনি। সকালে ওই এলাকার একটি খাঁড়ি থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ও বিএসএফ।

সীমান্ত

রহস্য দানা বাঁধছে

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, মৃত জওয়ানের নাম রাজেন্দ্র তিওয়ারি (২৯)। মালদা সেক্টরের অন্তর্গত বামনগোলা থানার খুটাদহ এলাকায়, বিএসএফের ১৫৯ ব্যাটেলিয়ানে কর্মরত ছিলেন। সোমবার সকালবেলা স্থানীয়রা দেখতে পায় খাঁড়ির কাছে মৃতদেহ পড়ে রয়েছে। বিএসএফ খবর পেয়ে ঘটনাস্থলে আসে। দেখেন তাঁদেরই সহকর্মীর মৃতদেহ পড়ে রয়েছে। কীভাবে কেন মৃত্যু হল, জানা যায়নি। আর সেখানেই রহস্য ঘনীভূত হচ্ছে।

ঘটনা পিছনে রয়েছে পাচার?

বিগত কয়েকদিন ধরেই সীমান্তবর্তী এলাকায় চোরাচালান বেড়েছে। বিশেষ করে গরু পাচারকারীদের আটকাতে সক্রিয় বিএসএফ। গত কয়েকদিনে এই সব এলাকাতেই বিএসএফের গুলিতে এক বাংলাদেশি গরু পাচারকারী মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরেক বাংলাদেশি গরু পাচারকারী বলে খবর। বর্তমানে সে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।এছাড়াও বিএসএফ বেশ কয়েকজন গরু পাচারকারী আটক করেছে।

তদন্তে পুলিশ

এই বিএসএফ জওয়ান সীমান্ত এলাকায় প্রহরারত ছিলেন। এই ঘটনা দুর্ঘটনা না এর পেছনে অন্য কোন চক্র আছে তার তদন্ত শুরু করেছে পুলিশ ও বিএসএফ। পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃতদেহ ময়না তদন্তে পাঠানো হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

 

Advertisement