scorecardresearch
 

NBDD Minisgter Udayan Guha Controversy: ছেলে বড় চাকরি পেয়েছে, উদয়নের ফেসবুক পোস্টে কাকে ইঙ্গিত?

NBDD Minisgter Udayan Guha Controversy: উদয়ন গুহ একটি পোস্ট করে লিখেছেন, জিকো (সায়ন্তন গুহ) আজ ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট। আমার গর্ব, চাকরিতে যোগ দেওয়া থেকে আজ পর্যন্ত বাবার সাহায্যের দরকার পড়েনি। এতেই জল্পনা তুঙ্গে উঠেছে। কাকে বলছেন উদয়ন?

Advertisement
ছেলে বড় চাকরি পেয়েছে, উদয়নের ফেসবুক পোস্টে কাকে ইঙ্গিত? ছেলে বড় চাকরি পেয়েছে, উদয়নের ফেসবুক পোস্টে কাকে ইঙ্গিত?
হাইলাইটস
  • ফের বিতর্ক তৈরি করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ
  • উদয়নের ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক কোচবিহার জেলাজুড়ে
  • নাম না করে কী পরেশ অধিকারীকে কটাক্ষ?

NBDD Minisgter Udayan Guha Controversy: ছেলে ব্যাংকের উচ্চপদে আসীন হয়েছেন। আর সেই খুশি ব্যক্ত করেও তাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগ উঠল উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহর বিরুদ্ধে। তাঁর ছেলে নিজের দক্ষতাতেই বাবার সাহায্য ছাড়াই এই জায়গায় পৌঁছেছেন বলেও অদৃশ্য কটাক্ষ ছুঁড়ে দেন দলেরই বিরোধীদের দিকে বলে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের মত। যদিও তিনি কারও নাম করেননি এবং কাকে উদ্দেশ্য করে বলেছেন, তাও স্বীকার করেননি, তবে ঘনিষ্ঠ মহলের মত, তিনি নাম না করে আসলে দলে তাঁর বিরোধী গোষ্ঠীর পরেশ অধিকারীকেই ঠুকেছেন।

আরও পড়ুনঃ দুর্ঘটনার আশঙ্কা কোন রাশির, মোটা মুনাফা লাভ হবে কার?

কী লিখেছেন উদয়ন?

উদয়ন গুহ একটি পোস্ট করে লিখেছেন, জিকো (সায়ন্তন গুহ) আজ ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট। আমার গর্ব, চাকরিতে যোগ দেওয়া থেকে আজ পর্যন্ত বাবার সাহায্যের দরকার পড়েনি। এতেই জল্পনা তুঙ্গে উঠেছে।

পরেশ ও তাঁর মেয়েকে নিয়ে তোলপাড় রাজ্য

সম্প্রতি তাঁরই দলের আরেক নেতা এক সময় বামপন্থী, অধুনা তৃণমূলে আসা পরেশ অধিকারীকে নিয়ে এবং তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ে গোটা রাজ্য তোলপাড় হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে পরেশ, অঙ্কিতাকে চাকরি পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। পরে মামলার সামনে পড়ে চাকরি খোয়াতে হয় মেয়েকে। এমনকী যে ক'বছর তিনি চাকরি করেছিলেন, সেই টাকাও ফেরত দিতে বাধ্য হন অঙ্কিতা। পাশাপাশি সাম্প্রতিক এ রকম আর কোনও উদাহরণ কোচবিহারে সামনে আসেনি। এলেও তা নিয়ে এত হইচই হয়নি। ফলে উদয়নের ইঙ্গিত যে পরেশের দিকেই, তাই মনে করছে রাজনৈতিক মহল। কারণ উদয়নের সঙ্গে পরেশের ইগোর ঠান্ডা লড়াই সুবিদিত।

আরও পড়ুনঃ আরও পড়ুনঃ দার্জিলিঙে পাহাড়ের কোল বেয়ে এবার রাতেও চলবে টয়ট্রেন, কবে থেকে নয়া সার্ভিস?

Advertisement

স্পিকটি নট দুজনই, কটাক্ষ বিজেপির

যদিও উদয়নবাবুকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন দুই-একজনকে উদ্দেশ্য করে লেখা হয়েছে। তেমন কিছু নয়। বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি পরেশবাবুও। তাঁদের না হয় রাজনৈতিক বাধ্যবাধকতা বা দলীয় বিধি-নিষেধ রয়েছে কিন্তু বিজেপির ক্ষেত্রে সেই সমস্যা নেই। বিজেপির কোচবিহার জেলা সাধারণ সম্পাদক বিরাজ বসু সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, তৃণমূলের প্রত্যেকে দুর্নীতির সঙ্গে জড়িত তারই মধ্যে কেউ কেউ নিজেকে সৎ বলে প্রমাণ করার চেষ্টা করে।

 

Advertisement