scorecardresearch
 

Darjeeling Hotels AT Below 500 Rupees : পকেটে মাত্র ৫০০ টাকা থাকলেই দার্জিলিঙে থাকা নিয়ে চিন্তা নেই, রইল তালিকা

Darjeeling Hotels AT Below 500 Rupees : পকেটে মাত্র ৫০০ টাকা থাকলেই দার্জিলিঙে থাকা নিয়ে চিন্তা নেই, রইল তালিকা। বুদ্ধি করে দেখে বুকিং করলে মাত্র ৫০০ টাকার মধ্য়েই থাকার বন্দোবস্ত আছে। দার্জিলিং ও আসপাশে। আর হোটেলগুলির ব্যবস্থাও দারুণ।

আই লাভ দার্জিলিং আই লাভ দার্জিলিং
হাইলাইটস
  • পকেটে মাত্র ৫০০ টাকা থাকলেই দার্জিলিঙে থাকা নিশ্চিন্ত
  • থাকা নিয়ে চিন্তা নেই, রইল তালিকা
  • শিলিগুড়িতেও থাকার বন্দোবস্ত

কলকাতা থেকে উইকএন্ড ট্রিপে দার্জিলিং ভ্রমণ ক্রমশ জনপ্রিয় হচ্ছে। বাঙালি আর যেখানেই যাক গোটা জীবনে ডজনখানেকবার দার্জিলিং না গেলে বাঙালির পেটের ভাত হজম হয় না। অনেকে বছরে একাধিকবার শৈলশহরে চলে যান । আর শিলিগুড়ি থেকে মাত্র আড়াই ঘন্টার মোটর জার্নি হোক কিংবা কলকাতা থেকে রাতে ট্রেনে উঠে পরদিন সকালে হেরিটেজ শহরের যেখানে খুশি পৌঁছে যাওয়া হোক, এত কাছে দেশের আর কোনও পাহাড়ি শহর মোটেই নেই।

দার্জিলিংয়ে গিয়ে মোটা টাকা গচ্চা দেওয়ার দিন শেষ

তবে সমস্যা একটাই। ছুটির দিনগুলিতে দার্জিলিং ঘুরতে গেলে অনেক বেশি টাকা খরচ করতে হয় সাধারণ পর্যটকদের। হোটেলগুলিতে ঠাঁই পাওয়া তখন একপ্রকার দুঃসাধ্য হয়ে ওঠে। সেই সুযোগে সাধারণ হোটেল হয়ে ওঠে মহার্ঘ। কিন্তু সঠিক হদিশ না থাকায় অনেকেই মোটা টাকা গচ্চা দিয়ে ঘুরে আসেন মন খারাপ করে।কিন্তু জানেন কী? বুদ্ধি করে দেখে বুকিং করলে মাত্র ৫০০ টাকার মধ্য়েই থাকার বন্দোবস্ত আছে। দার্জিলিং ও আসপাশে। আর হোটেলগুলির ব্যবস্থাও দারুণ।

শিলিগুড়িকে সেন্টার করে সেখানে থেকে দার্জিলিং ঘুরে আসতে পারেন। তাতে খরচ অনেকটাই কম হবে। শিলিগুড়িতে রয়েছে বেশ কয়েকটি ভাল মানের সস্তা হোটেল। সেগুলির হদিশ আপনাকে জানিয়ে দিই।

ঘুম

বিকাশ ভবন লজ

বিকাশ ভবন লজ Bikash Lodge শিলিগুড়িতে এনেজেপি স্টেশনের কাছে ভক্তিনগল বাজারে অবস্থিত। এই লজের রুম ভাড়া ৫৪৯ টাকা। Wi-Fi সহ অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে। CitiBank-এর কার্ড থেকে বুক করলে এই বুকিংয়ের ক্ষেত্রে ৮৭ টাকা অতিরিক্ত ছাড় পাওয়া যাবে।

মে ফেয়ার লজ

এই হোটেলের ভাড়া ৫০০ টাকা থেকে শুরু হচ্ছে। বিধান মার্কেটের সামনে বিধান রোডে এই হোটেল শহরের মধ্যেই অবস্থিত।

দাদাভাই লজ

এই লজটিও এনজেপি স্টেশন মেন রোডে অবস্থিত। এই লজটির ভাড়াও ৫০০ টাকার নীচেই রয়েছে। শহরের মধ্যে অবস্থিত হওয়ায় সব সুবিধা পাওয়া যায়।

বৈদ্যনাথ হোটেল

এটি এনজেপি এলাকাতেই অবস্থিত। ছিমছাম ভাল হোটেল হিসেবে এবং বাজেট ফ্রেন্ডলি হোটেল হিসেবে নাম রয়েছে।

ঘুম ছবি

মহাবীর গেস্ট হাউস

এটি হিলকার্ট রোডে অবস্থিত। ফলে সারাদিন যানচলাচলের শব্দ ছাড়া বাকি অন্য কোনও অসুবিধা নেই। অল্প বাজেটে ভালো হোটেল। সবরকম সুবিধা রয়েছে।

কাঞ্চনজঙ্ঘা লজ

এটিও বিধান রোডে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের পাশে লাগোয়া এলাকায় রয়েছে। ছিমছাম বাঙালি পরিবেশে হোটেল আপনার পকেট সাশ্রয় করবে।

দার্জিলিয়েও রয়েছে ৫০০ টাকার মধ্যে ভাল কয়েকটি লজ ও হোটেল। যা আপনাকে পকেট বাঁচিয়ে শৈলশহর ঘোরাতে সাহায্য করবে।

হোটেল ব্লু বার্ড

এই হোটেলটি দার্জিলিং বাজারের মধ্যে তেনজিং নোরগে রোডে অবস্থিত। নেট কানেকশন সহ সব রকম সুবিধা মেলে। কম খরচে ভাল থাকার অন্যতম সেরা জায়গা।

গোল্ডেন হেভেন হোমস

মহাত্মা গান্ধী রোডে অবস্থিত গোল্ডেন হেভেন হোমস উত্তম জায়গা। এখান থেকে ম্যাল ও চক বাজার কয়েক মিনিটের হাঁটা পথ।

দার্জিলিং

ড্রুক হোমস্টে

মানেভঞ্জন রোডে অবস্থিত ড্রুক হোমস্টে অত্যন্ত মনোরম হোটেল। এখানে খাবারের সুবন্দোবস্তেও রয়েছে। তার জন্য আলাদা খরচ করতে হবে।

ডিজি লুইস হোটেল

কে পাল রোডের ডিজিট লুইস হোটেল অল্প খরচে থাকার জন্য ভাল জায়গা।

 

ইস্টি কুটুম হোম স্টে

লাভাতে অবস্থিত। Nim Khasmahal এলাকার কাছাকাছি এলাকায় এই হোম স্টে রয়েছে। যারা পাহাড়ে যাচ্ছেন, তাঁরা যদি ম্যালের কাছাকাছি না থেকে লাভার দিকে থাকচে চান, সে ক্ষেত্রে এই অপশনটি নিতে পারেন।

তবে আগাম বুকিং করে আসাই ভাল। নইলে সব সময় জায়গা মিলবে না। খাওয়ার খরচ সব জায়গায় আলাদা।

 

 
; ; ;