scorecardresearch
 

Money Demand To Trader In The Name Of KLO: KLO-র নামে টাকা দাবি করে চিঠি ব্যবসায়ীকে, ধূপগুড়িতে তদন্তে পুলিশ

Money Demand To Trader In The Name Of KLO: ধূপগুড়িতে কেএলও-র নাম করে টাকা দাবি করে চিঠি ব্যবসায়ীকে, তদন্তে পুলিশ

Advertisement
কেএলও নেতা জীবন সিংহ।    ফাইল ছবি কেএলও নেতা জীবন সিংহ। ফাইল ছবি
হাইলাইটস
  • ধূপগুড়িতে কেএলও-র নাম করে টাকা দাবি
  • সাদা খামে করে চিঠি ব্যবসায়ীকে
  • তদন্তে ধূপগুড়ি থানার পুলিশ

Money Demand To Trader In The Name Of KLO: কদিন আগেই কেএলও সুপ্রিমো জীবন সিংহ (KLO Supremo Jeevan Singha) গোপন ডেরা থেকে হুমকি দিয়েছিলেন। মাঝে মধ্য়েই দিচ্ছেন। তবে তার মাঝেই কী ফের তহবিল জোগাড়ের বন্দোবস্ত শুরু করল কেএলও? দুদিন আগে কেএলও-র নাম করে জলপাইগুড়ির ধূপগুড়ির এক ব্যবসায়ীর কাছে টাকা চেয়ে চিঠি গিয়েছে। যার পরে ধূপগুড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে ব্যবসায়ী মহলে। ওই টাকা দেবেন কি না, তা নিয়ে ধন্দ দেখা দিয়েছে ব্যবসায়ীর মধ্যে। অন্যদিকে অন্য ব্যবসায়ীরাও আতঙ্কে রয়েছেন, তাদের কাছেও এমন চিঠি আসতে পারে আশঙ্ক করছেন তাঁরা। তবে এই চিঠি সত্যি কেএলও-র তরফে পাঠানো হয়েছে, না কী অন্য কেউ কেএলও-র নাম করে ফায়দা তুলতে চাইছে, তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে।

৫ লক্ষ টাকা দাবি করে চিঠি ব্যবসায়ীর বাড়িতে

ধূপগুড়ির ১২ নম্বর ওয়ার্ডের বস্ত্র ব্যবসায়ী রঞ্জিত বিশ্বাসের কাছে ৫ লক্ষ টাকা দাবি করা হয়েছে। রঞ্জিতবাবুর অভিযোগ, সোমবার বাড়ির সামনে কে বা কারা হুমকিভরা ওই চিঠিটি ঝুলিয়ে দিয়ে গিয়েছে। এরপরই পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। দুদিন আগে ধূপগুড়ির এক ব্যবসায়ীর কাছে থেকে ৫ লক্ষ টাকা চেয়ে একটি চিঠি এসেছে। চিঠিটি সাদা খামে ভরা ছিল। দাবিমতো পাঁচ লক্ষ টাকা না দিলে ওই ব্যবসায়ীর ছেলেমেয়েদের ক্ষতি করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে বলে দাবি ওই ব্যবসায়ীর। ওই চিঠি ঘিরে আতঙ্ক ছড়িয়েছে ধূপগুড়িতে। ঘটনার খবর পেয়ে তদন্তে নেমেছে ধূপগুড়ি থানার পুলিশ।

চিঠিতে রয়েছে কেএলও-র নামে সিল

জানা গিয়েছে, সাদা খামে ভরা চিঠিটি একটি সাদা সুতো দিয়ে বাঁধা অবস্থায় ওই ব্যবসায়ীর বাড়ির সামনে ঝোলানো ছিল। চিঠিতে কেএলও-র নাম করে নীল কালির একটি অস্পষ্ট সিলও রয়েছে। চিঠিটি পাওয়ার পর পুলিশে অভিযোগ করায় সোমবার রাত থেকে তাঁর বাড়ির সামনে পুলিশ পাহারা বসানো হয়।

Advertisement

শিলিগুড়িতে এর আগে ভেস্তে যায় কেএলও-র ব্যবসায়ী অপহরণের ছক

এর আগে কয়েক মাস আগে শিলিগুড়ি থেকে পরপর কেএলও জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জেরা করে পুলিশ জানতে পেরেছিল, শিলিগুড়ির খালপাড়ার ব্যবসায়ীদের অপহরণের ছক কষা হয়েছিল বলে জানা গিয়েছে। অন্যদিকে জীবন সিংহ বেশ কিছুদিন গা ঢাকা দিয়ে থাকার পর গোপন ডেরা থেকে রাজ্য ও তৃণমূলকে আক্রমণ শাণিয়ে চলেছে। তারা একন নতুন করে কর্মকাণ্ড শুরু করতে চলেছে কি না, তা নিয়ে সন্দিগ্ধ পুলিশও।

 

Advertisement