scorecardresearch
 

Fake Police Job Racket Busted In Siliguri: নকল পোশাক-ভুয়ো প্যারেড, শিলিগুড়িতে পুলিশে চাকরির প্রতারণায় ধৃত ৩

Fake Police Job Racket Busted In Siliguri: নকল পোশাক-ভুয়ো প্যারেড, শিলিগুড়িতে পুলিশে চাকরির নাম করে ভিন জেলার ১৯ জনকে নিয়ে এসে প্রতারণার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
শিলিগুড়িতে পুলিশে চাকরির নামে প্রতারনার অভিযোগে গ্রেফাতার ৩ শিলিগুড়িতে পুলিশে চাকরির নামে প্রতারনার অভিযোগে গ্রেফাতার ৩
হাইলাইটস
  • নকল পোশাক-ভুয়ো প্যারেড
  • শিলিগুড়িতে পুলিশে চাকরির নামে প্রতারণা
  • ঘটনায় ৩ দুষ্কৃতী গ্রেফতার

আচমকা পাড়ার মাঠে পুলিশের প্রশিক্ষণ হচ্ছে। পাড়ারই বাসিন্দা এক পুলিশকর্মী দেখে বিষয়টিতে অবাকই হন। কারা হঠাৎ এখানে ট্রেনিং নিচ্ছে। নিজে পুলিশকর্মী হওয়ায় এমন হলে বিষয়টি তাঁর জানা থাকতো। তিনি এগিয়ে গিয়ে কৌতুহলবশতঃ খোঁজ নিতে গিয়েই বিষয়টিতে সন্দেহের গন্ধ পান। স্থানীয় প্রধাননগর থানায় ফোন করে খবর দেন। তারপরই ফাঁস হয় প্রতারণা চক্রের। তদন্তে নেমে পুলিশ ২২ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

আরও পড়ুনঃ North Bengal Weather: প্রবল তাপপ্রবাহে উত্তরবঙ্গে মৃত ছাত্রী, স্কুল ছুটির কাতর আবেদন বিভিন্ন মহলে

পুলিশে চাকরির নামে ভুয়ো প্যারেড

পুলিশে চাকরি দেওয়ার নামে অন্য জেলা থেকে নিয়ে এসে ভুয়ো প্যারেড করানোর সময় ২২ জনকে আটক করল প্রধাননগর থানার পুলিশ। এদের মধ্যে প্রচুর মহিলাও রয়েছে। তাদের আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে এক মহিলা সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বিশু দাস, চন্দ্রা দাস, লক্ষ্মণ চৌধুরী। এরা প্রত্যেকেই বালুরঘাটের বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃতদের শনিবার শিলিগুড়ি আদালতে তোলা হয়।

শুক্রবার সকালে চলছিল ভুয়ো প্রশিক্ষণ

শুক্রবার সকালে প্রধাননগর থানার বাঘাযতীন কলোনির একটি মাঠে ২২ জন যুবক-যুবতীকে নিয়ে পুলিশি প্যারেড চলছিল। স্থানীয় বাসিন্দা এক পুলিশকর্মী তিনি সামনে গিয়ে জিজ্ঞাসাবাদ করতেই আসল তথ্য সামনে আসতে শুরু করে। প্রধাননগর থানায় বিষয়টি জানান। খবর পেয়ে প্রধাননগর থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে প্রত্যেককে আটক করে নিয়ে আসে। এরপর তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। টানা জেরার মুখে পুলিশ জানতে পারে ওই ২২ জনের মধ্যে ৩ জন মূল কালপ্রিট। এরপর ওই তিনজনকে পৃথকভাবে নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই সমস্ত তথ্য সামনে আসতে শুরু করে।

আরও পড়ুনঃ Fraudulent Call Center in Disguise of Media: সংবাদমাধ্যমের ছদ্মবেশে কলসেন্টার খুলে প্রতারণা শিলিগুড়িতে, গ্রেফতার ২৭

Advertisement

প্রত্যেককে পুলিশের নকল পোশাকও দেওয়া হয়

পুলিশ সূত্রে খবর, ওই তিন অভিযুক্ত বালুরঘাটের ১৯ জন যুবক-যুবতীকে পুলিশে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেয়। এরপর কারও থেকে ১৫ হাজার, কারও থেকে ৫০ হাজার আবার কারও থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত নিয়েছে বলে অভিযোগ। চাকরির জন্যে প্রশিক্ষণের নামে এর আগেও সকলকে শিলিগুড়িতে কয়েকবার নিয়ে এসেছিল অভিযুক্তরা। একবার দুধিয়া ফায়ারিং রেঞ্জে নিয়ে গিয়ে প্রশিক্ষণের নামে খেলাধুলা করায়। শুক্রবার ফের তাদের শিলিগুড়িতে আনা হয়। এমনকী অভিযুক্তরা ওই ১৯ জনকে পুলিশের উর্দি এবং টুপিও দিয়েছিল বলে জানা যায়। ঘটনা সামনে আসতে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা শহরে। এমনকী সমস্ত দেখে চোখ কপালে উঠেছে পুলিশেরও।

আরও পড়ুনঃ Earth To Mars Via Moon: পৃথিবী থেকে চাঁদ হয়ে মঙ্গল, জাপান থেকে ছাড়বে বুলেট ট্রেন

 

Advertisement