scorecardresearch
 
 

ধর্ষককে বাঁচাতে ৫০ লক্ষ নিয়েছেন জন বার্লা ? গুরুতর অভিযোগে তোলপাড়

ফের বিতর্কের কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। এবার ধর্ষককে বাঁচাতে ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার গুরুতর অভিযোগ তাঁর বিরুদ্ধে। অভিযোগ তাঁরই প্রাক্তন সতীর্থ বিজেপি থেকে তৃণমূলে যাওয়া গঙ্গাপ্রসাদ শর্মা।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে জন বার্লা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে জন বার্লা
হাইলাইটস
  • জন বারলার বিরুদ্ধে ধর্ষণ ধামাচাপা দেওয়ার অভিযোগ
  • ৫০ লক্ষ টাকার বিনিময়ে ধামাচাপা
  • মন্ত্রীত্ব থেকে বহিষ্কারের দাবি

৫০ লক্ষ টাকা ঘুষ !

২৭ বছরের এক আদিবাসী রমনীকে টানা ১৪ বছর ধরে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে অভিযুক্তের কাছ থেকে কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ নেবার অভিযোগ করলেন বিজেপির প্রাক্তন সভাপতি তথা তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা।

আদিবাসী তরুণীকে ধর্ষণ ধামাচাপা দেওয়ার অভিযোগ

অভিযোগ, আদিবাসী রমনীকে টানা ১৪ বছর  যৌন নির্যাতন,ধর্ষণের ঘটনায় বুধবারই বানারহাট থানার পুলিশ ব্যবসায়ী জয়চাঁদ আগরওয়ালকে গ্রেপ্তার করেছে। আদিবাসী তরুণীর লিখিত অভিযোগে ঘটনার সাথে নাম জড়িয়েছে আলিপুরদুয়ার জেলার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার। বৃহস্পতিবার বিজেপির প্রাক্তন সভাপতি বর্তমানে তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা সাংবাদিক সম্মেলন করে আদিবাসী রমণীকে অত্যাচারের ঘটনায় একটি অডিও ক্লিপ প্রকাশ করেছেন।

অডিও ক্লিপ প্রকাশ বিজেপি প্রাক্তনীর

তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা বৃহস্পতিবার অডিও ক্লিপ প্রকাশ করে দাবি করেছেন আদিবাসী মহিলাকে  ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে অভিযুক্ত ব্যবসায়ী জয়চাঁদ আগরওয়াল জন বার্লাকে ৫০ লক্ষ টাকা দেবার কথা জানিয়েছে অন্য এক ব্যাক্তিকে।

গঙ্গা

গঙ্গাপ্রসাদের অভিযোগ

অডিও ক্লিপিং এ বেশ কিছু মানুষের কথা শোনা গিয়েছে। সেখানে আদিবাসী মহিলাকে  ধর্ষণের ঘটনা ধামাচাপা তে কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা উল্লেখ করেছেন অভিযুক্ত। গঙ্গা প্রসাদ শর্মা বলেন, প্রধানমন্ত্রী যিনি নিজের কেন্দ্রীয় মন্ত্রীদের নিয়ে প্রশংসা করেন। সেখানে এক আদিবাসী কেন্দ্রীয় মন্ত্রী এক আদিবাসী মহিলাকে  ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে ৫০ লাখ টাকায় সেই ঘটনার রফা করছে ৷

মন্ত্রীসভা থেকে জনকে বহিষ্কারের দাবি 

গঙ্গা প্রসাদ শর্মা বলেন, প্রধানমন্ত্রীকে আবেদন করছি অবিলম্বে জন বার্লাকে মন্ত্রীসভা থেকে বহিষ্কার করা হোক। পাশাপাশি কেন্দ্রের মানবাধিকার কমিশন, যারা ইতিমধ্যেই আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ঘুরে গিয়েছেন তাঁরাও মন্ত্রীর বিষয়টি দেখুক। আমরা এসসি,এসটি সেলের দ্বারস্থ হব শিগগিরই। এদিকে,বৃহস্পতিবারই তৃণমূলের একটি দল গঙ্গাপ্রসাদ শর্মার নেতৃত্বে নির্যাতিত আদিবাসী তরুণীর বাড়িতে যান। তাঁর সঙ্গে কথা বলেন।

বের হচ্ছেন

১৩ বছর থেকে ধর্ষণ, জানতেন জন বার্লা

গঙ্গাপ্রসাদ বলেন, প্রাথমিকভাবে আমরা জেনেছি মেয়েটির বয়স যখন ১৩ বছর বয়স তখন থেকেই তার উপর অত্যাচার শুরু হয়। টানা চোদ্দ বছর সেই আদিবাসী কিশোরীকে অভিযুক্ত ধর্ষণ করেছে। এর চেয়ে পাশবিক ঘটনা আর কি হতে পারে? এই ঘটনা ধামাচাপা দিতে অভিযুক্ত ব্যবসায়ী কেন্দ্রীয় মন্ত্রীকে ৫০ লক্ষ টাকা দিয়েছে।

একের পর এক অভিযোগে জর্জরিত জন

জন বার্লার বিরুদ্ধে আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার বিভিন্ন থানায় একাধিক ফৌজদারি মামলার খাড়া ঝুলছে। বাংলা ভাগের মত বিতর্কিত দাবি করেছেন। কিছুদিন আগেই তার বিরুদ্ধে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার বিভিন্ন থানায় এফআইআর করে তৃণমূল ছাত্র, যুব সংগঠন। এখানেই শেষ নয়, সরকারি জমি দখল করে লক্ষ্মীপাড়া চা বাগানে বিলাসবহুল বাড়ি, বানারহাটে চামুর্চি রোডে সরকারি জমিতে অবৈধ ভাবে মার্কেট কমপ্লেক্স নির্মাণের অভিযোগ উঠেছে। সেই জলও অনেকদূর গড়িয়েছে। এবার আরও গুরুতর অভিযোগে কার্যত বিপাকে কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা।

বিজেপির পাল্টা দাবি

গঙ্গা প্রসাদ শর্মার সাংবাদিক সম্মেলনের পরেই পালটা  সাংবাদিক সম্মেলন করে বিজেপি। জেলা সহ সভাপতি জয়ন্তী রায় বলেন, আমরা অডিও ক্লিপিং শুনেছি। কোন সারবত্তা নেই। রাজনৈতিক স্বার্থে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাংসদকে আক্রমণ করতে কাজটি করছে তৃণমূল। ,অন্যদিকে সাংসদ জন বার্লাকে এদিন একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।