scorecardresearch
 

KLO সুপ্রিমো সন্ত্রাসবাদী-দেশদ্রোহী নয়, দাবি BJP নেতা শমীক ভট্টাচার্যের

বিজেপি রাজনৈতিকভাবে পৃথক রাজ্য়ের পক্ষে নয়। তবে কেউ যদি বলে উত্তরবঙ্গ বঞ্চিত এবং তার ভিত্তিতে পৃথক রাজ্য হোক, সেক্ষেত্রে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা যায় না। তাকে সন্ত্রাসবাদী বলে মানুষের সামনে তুলে ধরা যায় না। জীবন সিংহকে নিয়ে এমন দাবি করলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

Advertisement
সংবাদ মাধ্যমের মুখোমুখি শমীক ভট্টাচার্য সংবাদ মাধ্যমের মুখোমুখি শমীক ভট্টাচার্য
হাইলাইটস
  • জীবন সিংহ সন্ত্রাসবাদী নয়, দাবি শমীকের
  • রাজ্য় ভ্যাকসিন নিয়ে অস্বচ্ছ
  • রাজ্য বিজেপিকে কোনও কর্মসূচি করতে দেয়না

বিজেপির নীতি কি ধন্দে শমীক

বঞ্চনার অভিযোগে কেউ পৃথক রাজ্যের দাবি করলে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা সন্ত্রাসবাদী বলে তুলে ধরা যায় না বলে দাবি করে শোরগোল ফেলে দিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। একদিকে তাঁর দাবি বিজেপি পৃখর রাজ্যের বিরুদ্ধে নয়। আবার তিনি বলছেন দাবিও অযৌক্তিক নয়। নিজেই কি খানিকটা ধন্দে শমীক !

ভ্যাকসিন নিয়ে রাজ্যকে তোপ শমীকের

এদিন শিলিগুড়িতে দলীয় কর্মসূচিতে অংশ নেন শমীক। সেখানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে গোটা রাজ্য জুড়ে প্রতিনিয়ত লেগে রয়েছে নানা অভিযোগ এবং অশান্তি । প্রতিনিয়ত ভ্যাকসিন এর জন্য হয়রান হতে হচ্ছে রাজ্যের মানুষকে। এদিন ভ্যাকসিন নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যও ।

রাজ্য় আজগুবি তথ্য় নিয়ে কালচার করে

শনিবার শিলিগুড়িতে বিজেপির আয়োজিত দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ বিষয়ক আলোচনা অংশগ্রহণ করতে এসে শমীক ভট্টাচার্য বলেন, এই রাজ্যের ভ্যাক্সিনেশন পদ্ধতি স্বচ্ছ নয়। এই রাজ্যের ভ্যাকসিন দেওয়ার পদ্ধতি রাজনৈতিক বিভাজনের উপর নির্ভর করে প্রতিহিংসা মূলক। এই সরকারের বন্টন ব্যবস্থা সুষম নয়। এই সরকার কিছু আজগুবি তথ্য প্রকাশ করে কেন্দ্র বিরোধী মোদি বিরোধিতা এবং গুজরাট বিরোধিতা চালিয়ে গেছে যার জন্য আজ এই অবস্থা।

বিজেপির সবেতেই বাধা তৃণমূলের

এদিন তিনি আরও বলেন, তৃণমূল যা করেছে তাতে কোনও বাধা নেই। কিন্তু বিজেপি মিটিং মিছিল করতে পারবে না। উল্টো দিকে তৃণমূল বল নিয়ে খেলা করতে পারে। অপরদিকে তিনি বলেন, রাজ্যের অধিকাংশ পৌরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু সেখানে প্রশাসক বসিয়ে পৌরসভা চালাচ্ছে সরকার।

জীবনকে সন্ত্রাসবাদী বা দেশদ্রোহী বলা যায় না

Advertisement

অন্যদিকে ত্রিপুরার প্রসঙ্গে তাকে জিজ্ঞেস করা হলে তিনি কোন উত্তর দিতে রাজি হননি। অন্যদিকে স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের পৃথক কামতাপুর রাজ্যের দাবিতে ভিডিও প্রকাশ করেছে দাবি তোলে KLO প্রধান জীবন সিংহ। স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন এই ধরনের ভিডিও বার্তা ঘিরে শোরগোল পড়েছে রাজ্য রাজনীতিতে। এই প্রসঙ্গে শমীক ভট্টাচার্য বলেন, বিজেপি রাজনৈতিকভাবে এর পক্ষে নয়। তবে কেউ যদি বলে উত্তরবঙ্গ বঞ্চিত এবং তার ভিত্তিতে পৃথক রাজ্য হোক সেক্ষেত্রে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা যায় না। তাকে সন্ত্রাসবাদী বলে মানুষের সামনে তুলে ধরা যায় না।

 

Advertisement