scorecardresearch
 

Puja Special Train Kolkata-Siliguri: কলকাতা-শিলিগুড়ি আরও পুজো স্পেশাল ট্রেন, কবে-কোথা থেকে ছাড়বে?

Puja Special Train Kolkata-Siliguri: যাত্রী চাহিদার কথা মাথায় রেখে পুজোর মরশুমে কলকাতা-শিলিগুড়ি ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব সীমান্ত রেল। সামার স্পেশাল ট্রেনগুলিকে আপাতত রেখে দেওয়া হচ্ছে। পুজোর মরশুমে চলবে। প্রয়োজনে আরও ট্রেন দেওয়া হবে বলে জানানো হয়েছে। জেনে নিন কোথা থেকে কবে ছাড়বে ট্রেনগুলি?

পুজোয় শিলিগুড়ি-কলকাতা বাড়তি স্পেশাল ট্রেন পুজোয় শিলিগুড়ি-কলকাতা বাড়তি স্পেশাল ট্রেন
হাইলাইটস
  • কলকাতা-শিলিগুড়ি আরও পুজো স্পেশাল ট্রেন
  • এনজেপি থেকে হাওড়া এবং শিয়ালদহ পর্যন্ত যাবে ট্রেন
  • সামার স্পেশাল ট্রেনগুলিকে রেখে দেওয়া হচ্ছে

Puja Special Train Kolkata-Siliguri: পুজোয় ভিড় সামাল দেওয়া যাচ্ছে না। যত ট্রেন বাড়ছে, ততই ভরে যাচ্ছে আসন। কোথাও কোনও আসন খালি থাকছে না। যে সমস্ত ট্রেনগুলি চলছে সেগুলিতে জায়গায় নেই। ফলে যাত্রী চাহিদার কথা মাথায় রেখে পুজোর মরশুমে কলকাতা-শিলিগুড়ি (Kolkata-Siliguri) ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল উত্তর-পূর্ব সীমান্ত রেল (North East Frontier Railway)। প্রয়োজনে আরও ট্রেন দেওয়া হবে বলে জানানো হয়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রয়োজন হলে আরও বাড়তি পুজো স্পেশাল চালানো হতে পারে।

বাড়ছে ট্রেন

পুজো স্পেশাল (Puja Special Train) ট্রেনের সংখ্যা বাড়াল উত্তর-পূর্ব সীমান্ত রেল। কলকাতা-শিলিগুড়ি রুটে এই ট্রেনগুলি চলবে। পাশাপাশি দিন সংখ্যা বাড়ানো হয়েছে সামার স্পেশাল (Summer Special) ট্রেন যেগুলি চলছিল, সেই ট্রেনগুলোরও।পুজোয় চলতি ট্রেনগুলিতে ভিড়ের চাপ কিছুটা কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে রেলের তরফে।

কবে কবে চলবে ট্রেনগুলি?

নিউ জলপাইগুড়ি স্টেশন (Njp) এবং হাওড়া (Howrah) স্টেশনের মধ্যে চালু থাকা সাপ্তাহিক সামার স্পেশাল ট্রেনগুলি আপাতত বন্ধ হচ্ছে না।সেগুলিকে পুজোর মরশুমে আরও কিছুদিন চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। এই ট্রেনটি নতুন করে এনজেপি থেকে ২০ এবং ২৭ সেপ্টেম্বরের পাশাপাশি চলবে ৩, ১০, ১৭ ও ২৪ অক্টোবর। ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে ১৯, ২৬ সেপ্টেম্বর এবং ২, ৯, ১৬, ২৩ এবং ৩০ অক্টোবর।

পুজো স্পেশাল

এছাড়া এনজেপি থেকে ৫ অক্টোবর এবং হাওড়া থেকে ৬ অক্টোবর একটি পুজো স্পেশাল ছাড়বে। এছাড়া শিয়ালদহ (Sealdah) থেকে ৩০ এবং অসমের কামাখ্যা (Kamakhya) থেকে ১ অক্টোবর একটি পুজো স্পেশাল ছাড়বে। 

আরও ট্রেন

পাশাপাশি এনজেপি থেকে ১৭ সেপ্টেম্বর থেকে চালু হওয়া সাপ্তাহিক সামার স্পেশাল ট্রেনটি ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এবং সাঁতরাগাছি (Santragachi) থেকে ১৬ সেপ্টেম্বর চালু হওয়া ট্রেনটি ২৮ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। নিউ তিনসুকিয়া (New Tinsukia)- বেঙ্গালুরুর (Bengaluru)-jমধ্যে সাপ্তাহিক (Weekly Puja Special) একটি পুজো স্পেশাল দেওয়া হয়েছে। শিয়ালদহ-কামাখ্যার মধ্যে চলাচলকারী পুজো স্পেশালের দিনও বাড়ানো হয়েছে।