scorecardresearch
 

Kolkata-Siliguri Tourist Special Train: পর্যটক-চাপ, ২৫ জানুয়ারি থেকেই কলকাতা-শিলিগুড়ি নয়া ট্যুরিস্ট স্পেশাল ট্রেন, রইল টাইম টেবিল

Kolkata-Siliguri Tourist Special Train: শীতের মরশুমে উত্তরবঙ্গের ঘুরতে এসে ফিরতে সমস্যায় পড়ছেন। পাহাড়ে আসা পর্যটকদের সুবিধার্থে উত্তর-পূর্ব রেলের পক্ষ থেকে একটি স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা এবং নিউ জলপাইগুড়ি রুটে শীতকালীন বিশেষ এই ট্রেনটি চালানো হবে।

Advertisement
২৫ জানুয়ারি থেকে কলকাতা-শিলিগুড়ি টুরিস্ট স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশনে থামবে? ২৫ জানুয়ারি থেকে কলকাতা-শিলিগুড়ি টুরিস্ট স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশনে থামবে?
হাইলাইটস
  • ২৫ জানুয়ারি থেকে কলকাতা-শিলিগুড়ি ট্রেন
  • টুরিস্ট স্পেশাল ট্রেন পর্যটকদের জন্য
  • কোন কোন স্টেশনে থামবে জেনে নিন

Kolkata-Siliguri Tourist Special Train: শীতেও পর্যটকের ঢল উত্তরবঙ্গে। অনেকেই পাহাড়-তরাই-ডুয়ার্সে ঘুরতে আসছেন। জমজমাট পর্যটন। কিন্তু সব মিলিয়ে সমস্যা একটাই। ট্রেন-বাসে জায়গা নেই। ফলে চট করে যাতায়াতের সমস্যা তৈরি হচ্ছে। এরই মধ্যে সুখবর নিয়ে এসেছে রেল। চলতি ট্রেনগুলি ছাড়াও অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল (North East Frontier Railway). এতে অতিরিক্ত বহু যাত্রী কলকাতা-শিলিগুড়ি যাতায়াত করতে পারবে।

শীতের মরশুমে উত্তরবঙ্গের পাহাড়ে ভিড় করছেন অনেকেই। কিন্তু ফিরতে সমস্যায় পড়ছেন। পাহাড়ে আসা পর্যটকদের সুবিধার্থে উত্তর-পূর্ব রেলের পক্ষ থেকে একটি স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা এবং নিউ জলপাইগুড়ি রুটে শীতকালীন বিশেষ এই ট্রেনটি চালানো হবে।

কবে, কোন রুটে চলবে ট্রেনটি?

কলকাতা থেকে যাত্রা শুরু করে এনজেপি এবং এনজেপি থেকে ওই ট্রেনটি কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। রেল সূত্রে জানা গিয়েছে, শীতকালীন স্পেশ্যাল ট্রেনটি ২৫ জানুয়ারি থেকে যাত্রা শুরু করবে। কলকাতা-নিউ জলপাইগুড়ি শীতকালীন  স্পেশাল ট্রেনটি ২৫ জানুয়ারি রাত ১১.৩০ এ কলকাতা থেকে যাত্রা শুরু করবে। পরের দিন সকাল ১০.১০ এ নিউ জলপাইগুড়ি পৌঁছবে। পরের দিন এনজেপি-কলকাতা স্পেশাল ট্রেনটি ২৬ জানুয়ারি ১২ টায় এনজেপি থেকে ছাড়বে। ওইদিনই দিন রাত ১২.৫০ এ কলকাতা পৌঁছবে।

কোন কোন স্টেশনে উঠতে ও নামতে পারবেন পর্যটকরা?

বিশেষ এই ট্রেন'f আপ ও ডাউনে চলাচলের সময় নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদ টাউন, বারসই, কিশনগঞ্জ এবং আলুয়াবাড়ি রোড স্টেশনে থামবে। ট্রেনটিতে জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এসি কোচ থাকবে। ভাড়ার পাশাপাশি স্পেশাল চার্জ দিতে হবে যাত্রীদের বলে রেলসূত্রে জানা গিয়েছে। 

কবে থেকে মিলবে টিকিট?

কলকাতা-নিউ জলপাইগুড়ি শীতকালীন স্পেশাল ট্রেনের টিকিটের বুকিং পিআরএস কাউন্টার এবং ইন্টারনেটের মাধ্যমে ২২ জানুয়ারি থেকে পাওয়া যাবে। এই ট্রেন চালু হওয়ায় কিছুটা বাড়তি অক্সিজেন পেলেন পর্যটকরা।

Advertisement

 

Advertisement