scorecardresearch
 

গোর্খাল্যান্ড ললিপপ আর নয়, নতুন ভাষায় রাজনীতি একদা গোর্খাল্যান্ড সমর্থকের

শিলিগুড়িতে ফিরেই তৃণমূলে ভাষা বলতে শুরু করলেন বিনয় তামাং। একদা গোর্খাল্যান্ডের দাবির অন্য়তম সমর্থক ও বিমল গুরুংদের একদা সঙ্গী বিনয় ঘোষণা করলেন তাঁরা গোর্খাল্যান্ডের ললিপপ দেখিয়ে ভোট চাইবেন না।

Advertisement
নতুন বিনয় নতুন বিনয়
হাইলাইটস
  • শিলিগুড়ি ফিরেই বিজেপি তোপ বিনয়ের
  • গোর্খাল্যান্ড ললিপপ দিয়ে ভোট হবে না
  • শিলিগুড়ি পুরভোটেও নির্দেশ পেলে প্রচার করবে বিনয়

পাহাড়ে সবগুলোতে তৃণমূলকে জেতানোর জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাব। শুধু তাই নয় দল যদি প্রার্থী হতে বলে তাতেও আপত্তি নেই। শুধু তাই নয় শিলিগুড়ি পুরনিগমের নির্বাচনী প্রচারে ডাকলে তিনি আসবেন। তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে রবিবার সকালে পাহাড়ে পা রাখার আগে নিউ জলপাইগুড়ি স্টেশন এর এমনই জানালেন বিনয় তামাং। এদিন বিনয় তামাং ও রোহিত শর্মাকে নিউ জলপাইগুড়ি স্টেশনে বরণ করে নেয় তৃণমূল সমর্থকরা। 

তৃতীয় অধ্যায়ে বিনয় তামাং

একদা গোর্খা জনমুক্তি মোর্চার বিমল ঘনিষ্ঠ নেতা ছিলেন বিনয় তামাং। কিন্তু বিমল পাহাড় ছাড়াও পর অনিত ও বিনয়ের হাতে পাহাড়ের রাশ চলে যায়। পরে দুজন মিলে মোর্চা-২ নামে দল চালাচ্ছিল। কিন্তু শেষে অনিতের সঙ্গে মত না মেলায় দলের মধ্যেই কোণঠাসা হয়ে পড়ায় দল ছাড়েন বিনয়। তারপর থেকেই পাহাড়ে জল্পনা ছিল তৃণমূলে যোগ দিতে পারে বিনয় তামাং। যদিও তখন তিনি বলেছিলেন, তার তৃতীয় অধ্যায় খুব শীঘ্রই শুরু করবেন। অবশেষে জল্পনায় সত্যি হলো তৃণমূলে যোগ দিলেন তিনি। তার সঙ্গে ছিলেন দু'বারের কার্শিয়াংয়ের বিধায়ক রোহিত শর্মা।

গোর্খাল্যান্ডের ললিপপ দেখিয়ে নির্বাচনে লড়বে না তৃণমূল

রবিবারই কলকাতা থেকে শিলিগুড়িতে ফিরলেন, বিনয় তামাং এবং রোহিত শর্মা। এদিন সকালে কলকাতা থেকে ফিরে নিউ জলপাইগুড়ি স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন তিনি বলেন, পাহাড়ের মানুষ এখন উন্নয়ন চায়। তারা শিল্প চায় তারা কর্মসংস্থান চায়। তারা শিক্ষা চায়, তারা রাস্তা, জল চায়। আর তাই আমাদের দল পাহাড়ের উন্নয়নের জন্যই কাজ করবে। বিজেপির মত গোর্খাল্যান্ডের ললিপপ দেখিয়ে নির্বাচনে লড়বে না। আমাদের লক্ষ্য আগামীতে পাহাড়ে পুরসভা কিংবা পঞ্চায়েত কিংবা জিটিএ এমনকি ২০২৪ এর লোকসভা নির্বাচনে দলকে জেতানো। তার জন্যই আমরা প্রস্তুতি শুরু করব। প্রতিটি নির্বাচনেই আমরা সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়ব। দল চাইলে আমি প্রার্থী হতেও রাজি আছি।

Advertisement

শিলিগুড়ি পুরনিগমের নির্বাচনেও প্রচারে প্রস্তুত বিনয়-রোহিত

পাশাপাশি যদি শিলিগুড়ি পুরনিগমের নির্বাচনেও যদি প্রচার করার জন্য নির্দেশ দেওয়া হয় তাঁরা গোর্খা অধ্যুষিত এলাকায় প্রচার করবেন বলেও জানান। পাহাড়-ডুয়ার্স-তরাই সব জায়গায় দলকে জেতানোই একমাত্র লক্ষ্য তাঁদের। এ ছাড়াও তিনি বলেন, গোর্খা জনমুক্তি মোর্চা তৃণমূলের সঙ্গে জোট করেই রয়েছে। তাই আগামীতে সকলে এক সঙ্গে পাহাড়ের উন্নয়নের জন্য কাজ করব। বিজেপি তো এসে গোর্খাল্যান্ডের ললিপপ দেখিয়ে প্রতিবার নির্বাচনে জেতে। ওরা গোর্খাল্যান্ড দিতে পারবেনা তা প্রমাণিত। কারণ কাশ্মীরে যদি ৩৭৭ সরাতে পারে তাহলে গোর্খাল্যান্ড দিলো না কেন। সুতরাং পাহাড়ের মানুষ বুঝে গিয়েছে তাই তারা আর বিজেপিকে ভোট দেবেনা।

Advertisement