scorecardresearch
 

মালদায় অজানা জ্বরে মৃত আরও ২ শিশু, দুদিনে মোট মৃত ৫

বৃহস্পতিবারই অজানা জ্বরে মৃত্য়ু হয়েছিল তিনটি শিশুর। শুক্রবার আরও ২টি শিশুর মৃত্যু হয়েছে অজানা জ্বরে। মালদায় আশঙ্কা জাঁকিয়ে বসছে।

Advertisement
মালদায় চাঞ্চল্য মালদায় চাঞ্চল্য
হাইলাইটস
  • আরও ৩ শিশুর মৃত্য়ু অজানা জ্বরে
  • মালদায় শিশু মৃত্যুতে চাঞ্চল্য
  • পরিস্থিতি স্বাভাবিক এখনও দাবি চিকিৎসকদের

আবারও শিশু মৃত্যু মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। বৃহস্পতিবারই তিনটি শিশুর মৃত্যু হয়েছিল। রাতের দিকে নতুন করে ২ টি শিশুর মৃত্যু হয়েছে। গত দু দিনে মোট ৫ টি শিশুর মৃত্যু হল হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত বিষয়টি ধামাচাপা দেওয়াতে যতটা প্রত্যুৎপন্নমতিত্ব দেখিয়েছে, চিকিৎসায় দেখানো দরকার বলে মনে করছে জেলার বাসিন্দারা।

শিশু মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য

একের পর এক শিশু মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য মেডিকেল কলেজ চত্বরে। যদিও মেডিকেল কলেজ সূত্রে জানানো হয়েছে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যে কোনও ধরনের ঘটনা মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

রাতে মৃত ঝাড়খণ্ডের শিশু

গতকাল রাতে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে এই দুই শিশুর মৃত্যু হয়। প্রথমত আসমা খাতুন নামে নয় মাসের এক শিশু গত কালকে ভর্তি হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর শ্বাসকষ্ট নিয়ে। চিকিৎসা চলাকালীন ভোর রাতে মৃত্যু হয় ওই শিশুর। শিশুর মা রাকিমা বিবি জানান তাদের বাড়ি পরানপুর ঝাড়খন্ড এলাকায়। গত চারদিন আগে প্রচন্ড জ্বর নিয়ে সেখানে ভর্তি হয়েছিলেন ঝাড়খণ্ডের একটি হাসপাতালে। অবস্থার অবনতি হলে সেখান থেকে চিকিৎসার জন্য আমি মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়। অন্যদিকে শুক্রবার সকালে আরেকটি শিশুর মৃত্যু হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে।

বৃহস্পতিবারও তিনটি শিশুর মৃত্যু হয়

বৃহস্পতিবার মালদা মেডিকেল কলেজ হাসপাতালে তিন শিশুর মৃত্যু হয়েছিল। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছিল। জ্বর নিয়ে ভর্তি হয়েছিলেন তারা বলে হাসপাতাল সূত্রে খবর।যদিও মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল ডঃ পার্থ প্রতিম মুখোপাধ্যায় জানান,জ্বরে মৃত্যু হয় নি। তবে শিশুর মৃত্যু হয়েছি কি কারনে মৃত্যু তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। 

মালদা থেকে শিলিগুড়ি সর্বত্র একই রোগ

তবে শুধু মালদা নয় উত্তরবঙ্গ জুড়ে জ্বর নিয়ে হাসপাতালগুলিতে শিশুরা ভর্তি হচ্ছে। শিলিগুড়ি থেকে কোচবিহার, আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়ি ছবিটা একই। তবে অজানা জ্বর বলে মনে করা হচ্ছে। মালদা মেডিক্যাল কলেজ, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুবিভাগে এখনও পর্যন্ত বহু শিশু জ্বর আর শ্বাস কষ্ট নিয়ে ভর্তি রয়েছে। তবে করোনার তৃতীয় ঢেউয়ের কারনে জ্বর কি না তাও সন্দেহের বাইরে নয়।

Advertisement

 

Advertisement