scorecardresearch
 

পুজোয় NBSTC-র স্পেশাল ট্যুর প্যাকেজ, বুকিং শুরু ২০ সেপ্টেম্বর

পর্যটকদের কথা মাথায় রেখে NBSTC ‘সবুজের পথে হাতছানি’ প্রকল্পে পুজো স্পেশাল প্যাকেজ ট্যুর চালু করতে চলেছে। এবার মহালয়ার আগেই বুকিং শুরু হয়ে যাচ্ছে। পর্যটকরা এই প্যাকেজে ট্যুরের পাশাপাশি খাবারের বন্দোবস্তও পাবেন বসেই। উপরি পাওনা উত্তরের বেশ কিছু পুজো মণ্ডপও।

Advertisement
এনবিএসটিসির স্পেশাল পুজো প্যাকেজ এনবিএসটিসির স্পেশাল পুজো প্যাকেজ
হাইলাইটস
  • পুজোয় NBSTC-র স্পেশাল ট্যুর প্যাকেজ
  • ঘোরা-খাওয়া সব প্য়াকেজের মধ্যে
  • ২০ সেপ্টেম্বর থেকেই বুকিং শুরু

গত বছর মহালয়া থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC) পর্যটকদের কথা মাথায় রেখে ‘সবুজের পথে হাতছানি’ প্রকল্প চালু করে পুজো স্পেশাল বুকিং শুরু করেছিল। তাতে ভাল সাড়া মিলেছিল। করোনা পরবর্তী পরিস্থিতি থাকলেও তা পছন্দ হয়েছিল পর্যটকদের। তাই এবারও এই প্রকল্পে সংস্থা পুজো স্পেশাল প্যাকেজ চালু করতে চলেছে। এবার মহালয়ার আগেই বুকিং শুরু হয়ে যাচ্ছে। পর্যটকরা এই প্যাকেজে ট্যুরের পাশাপাশি খাবারের বন্দোবস্তও পাবেন বাসে বসেই।

কী রকম করে প্যাকেজ হচ্ছে?

এই প্যাকেজে বাসে চড়েই দুই বা তিনদিনের উত্তরবঙ্গের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলি ঘুরে আসতে পারবেন। ধরুন শিলিগুড়ি ডিপো থেকে উঠলে তিন-চারটি পর্যটনকেন্দ্র ঘুরে রাতে কোথাও থাকার ব্যবস্থা হল। খাওয়া দাওয়া হয় বাসে, কিংবা নির্দিষ্ট কোনও জায়গায়। রাতে যেখানে থাকবেন সেখানে ডিনার, সাংষ্কৃতিক অনুষ্ঠান সারতে পারবেন। পরদিন আবার সেখানে ব্রেকফাস্ট করে নির্বাচিত জায়গাগুলি ঘোরানো হবে। এভাবে দু-তিনটি প্যাকেজ তৈরি করা হচ্ছে।

প্যাকেজে ঢুকতে পারে পুজো মণ্ডপও

স্থানীয় দু-একটি পুজোকেও প্যাকেজে ঢুকিয়ে দেওয়ার প্ল্য়ান রয়েছে। তাতে তরাই-ডুয়ার্সের পুজোর স্বাদও নিতে পারবেন পর্যটকরা। বিশেষ করে যাঁরা সারা বছর ছুটি পান না, তাই বাধ্য হয়ে পুজোর সময় বাড়ি ছেড়ে ঘুরতে আসেন, তাঁদের পুজোর স্বাদ দেওয়ার পরিকল্পনা রয়েছে। 

উত্তরবঙ্গের চারটি ডিপো থেকে প্যাকেজ মিলবে

এতদিন শুধুমাত্র কোচবিহার এবং জলপাইগুড়ি ডিপো থেকে প্যাকেজের বাস চালানো হত। তবে এ বার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং শিলিগুড়ি চারটি ডিপো থেকেই পর্যটকদের জন্য প্যাকেজ টুর‌ করার পরিকল্পনা নিয়েছে। প্রতিটি ডিপো নিজস্ব এলাকায় ট্যুর করাবে।

২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্যাকেজ বুকিং

Advertisement

এবার মোট দশটি রুটে প্যাকেজ টুরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তাতে মাথাপিছু কত টাকা করে লাগবে, তা এখনও স্থির হয়নি। ২০ সেপ্টেম্বর থেকে ‘সবুজের পথে হাতছানি’ প্রকল্পে পর্যটকরা বুকিং করতে পারবেন। রাজ্যের এনবিএসটিসির সমস্ত অফিস ও ডিপো থেকে বুক করা যাবে। তা ছাড়া এনবিএসটিসির অফিসিয়াল ওয়েবসাইটেই বুকিং খুলে যাবে।


 

Advertisement