scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে জারি ধসের সতর্কতা, কোথায়- কেমন বৃষ্টি? পূর্বাভাস

North Bengal Weather Today on 2 july 2022 উত্তরবঙ্গে জারি ধসের সতর্কতা জারি। কোথায়- কেমন বৃষ্টি হবে তার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দেখে নিন..

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • উত্তরবঙ্গে জারি ধসের সতর্কতা
  • কোথায়- কেমন বৃষ্টি? পূর্বাভাস
  • অস্বস্তিতে রাখবে বাতাসের আর্দ্রতা

রথের দিন দিনভর রোদ্দুরের পর রাত ১০ টা নাগাদ ঝেঁপে বৃষ্টি নেমেছিল উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। সারা রাত ধরে সেই বৃষ্টি চললেও শনিবার সকালে বৃষ্টি কমে ঝকঝকে রোদ্দুর ওঠে। পরে বেলা বাড়তেই ফের সেই চেনা ছবি। আকাশ কালো করে বৃষ্টি শুরু হয়। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাসের মান রাখতেই হয়তো এই বৃষ্টি শুরু হয়েছিল। এদিন সারাদিনই বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে অতিভারী বা ভারী বৃষ্টির খবর নেই। তবে এদিন না হলেও মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

ভারী বৃষ্টি চলবে উত্তরে

উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে আবহাওয়া দফতরের তরফে। উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিন বিকেলে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে। ৩ জুলাই রবিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি কোথায়?

বাকি জেলাগুলি উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ৪ জুন সোমবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

পাহাড়ে ধস সতর্কতা

পাহাড়ে বৃষ্টি মাঝারি থেকে হালকা হতে পারে বলে জানানো হয়েছে। তবে ধসের কারণে সতর্কতা জারি রাখা হয়েছে। আগের মতো বৃষ্টি না হলেও সামান্য বৃষ্টি হলেই ধসের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ঘোষিত ধসপ্রবণ এলাকাগুলিতে নজর রাখার কথা বলা হয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলা প্রশাসনকে।

আর্দ্রতার অস্বস্তি

আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি থাকবে সর্বত্রই। উত্তরবঙ্গের সবজেলাতেই কমবেশি এমন আবহাওয়া থাকবে। বৃষ্টি হলে খানিকটা আরাম হবে। অন্যথায় আর্দ্রতা ৮০ শতাংশের কাছাকাছি থাকবে।

Advertisement

 

Advertisement