scorecardresearch
 

North Bengal Weather Forecast Today: উত্তরবঙ্গে কয়েকদিনে বাড়বে তাপমাত্রা, বৃষ্টি হবে?

North Bengal Weather Forecast Today: উত্তরবঙ্গে কয়েকদিনে বাড়বে তাপমাত্রা, বৃষ্টি হবে? কী বলছে হাওয়া অফিস?

Advertisement
আকাশ জুড়ে মেঘ করেছে... আকাশ জুড়ে মেঘ করেছে...
হাইলাইটস
  • উত্তরবঙ্গে কয়েকদিনে বাড়বে তাপমাত্রা
  • তবে ভারী বৃষ্টি হবে
  • ঝড়ের সম্ভাবনা কম, হাওয়া থাকবে

North Bengal Weather Forecast Today: উত্তরবঙ্গের (North Bengal) ৩ জেলায় ভারী বৃষ্টির (Heavy Rain)-র পূর্বাভাস রয়েছে। যদিও রবিবার সকাল থেকে উত্তরবঙ্গের কোথাও তেমন বৃষ্টি হয়নি। শিলিগুড়ি-জলপাইগুড়ি (Siliguri-Jalpaiguri)তে ছিঁটেফোঁটাও দেখা মেলেনি। তবে কোচবিহার (Coahbehar) জেলার কয়েক জায়গায় এবং আলিপুরদুয়ারে (Alipurduar)-এ কিছু জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। 

এদিন বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে (North Bengal Weather Forecast) বলা হয়েছে,  রবিবার (Sunday) ২২ মে রাত থেকে সোমবার (Monday) ২৩ মে সকালের মধ্যে উত্তরবঙ্গের সব কটি জেলাতেই কমবেশি বৃষ্টিপাত হবে। কোথাও বজ্রবিদ্যুৎ-সহ (Thunderstorm) আবার কোথাও হাল্কা থেকে(Light To Moderate) মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কোথায় কোথায় ভারী বৃষ্টি?

তবে এই সময়ের মধ্যে জলপাইগুড়ি (Jalpaiguri), আলিপুরদুয়ার (Alipurduar) এবং কোচবিহারের(Coachbehar) কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ মঙ্গলবার (Tuesday) ২৪ মে সকালের মধ্যে উত্তরের সব কটি জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মাঝারি গতির হাওয়া, ক্ষয়ক্ষতির সম্ভাবনা কম

সব কটি জেলাতেই ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার (Storm) সম্ভাবনা রয়েছে। তবে ঝড়ের বেগ কোনও কোনও জায়গায় ঘন্টায় ৫০ কিমি পর্যন্ত হতে পারে। এ ছাড়াও আগামী দিন পাঁচেক দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

পাহাড়ে সতর্কতা(Hill Alert)

দার্জিলিং (Darjeeling), কালিম্পং (Kalimpong), মিরিক (Mirki), গ্যাংটক (Gangtok) সহ উত্তরবঙ্গ (North Bengal) ও লাগোয়া পাহাড়ি এলাকায় বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা রয়েছে। ডিজাস্টার ম্যানেজমেন্ট (Disaster Management) দলকে তৈরি রাখা হয়েছে। বৃষ্টি হলে ধস (Land Slide) নেমে বিপদ বাড়তে পারে। সে কারণে পর্যটকদের (Toursit) সতর্ক থাকতে বলা হয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলা প্রশাসন (District Administration )কেও সতর্ক করা হয়েছে আবহাওয়া দফতর থেকে।

Advertisement

উত্তরবঙ্গের বিভিন্ন শহরের তাপমাত্রা(Temperature)

কোচবিহার ২৭.৮ 

দার্জিলিং ১৮.২

মালদা ২৮.৬ 

শিলিগুড়ি ২৯.৪

জলপাইগুড়ি ২৯

আলিপুরদুয়ার ২৮.৫

 

 

Advertisement