scorecardresearch
 

৮৬ টাকায় এক বিঘা, বিবাহবার্ষিকীতে চাঁদে স্ত্রীকে জমি কিনে দিলেন মালদার যুবক

৮৬ টাকায় এক বিঘা, বিবাহবার্ষিকীতে চাঁদে স্ত্রীকে জমি কিনে দিলেন মালদার যুবক। আর তাতে গদগদ স্ত্রী ও স্বামী দুজনই। শুনুন কাহিনী।

চাঁদে জমি কিনে চাঁদে জমি কিনে
হাইলাইটস
  • ৮৬ টাকায় এক বিঘা জমির দাম
  • বিবাহবার্ষিকীতে চাঁদে স্ত্রীকে জমি কিনে দিলেন মালদার যুবক
  • দ্বিতীয় বিবাহবার্ষিকীতে স্ত্রীকে উপহার

বিবাহ বার্ষিকীতে চাঁদে জমি কিনে স্ত্রীকে উপহার দিলেন স্বামী। তাও আবার এক বিঘা জমি ৮৬ টাকায়। মার্কিন সংস্থার কাছ থেকে এই জমি কেনেন মালদার ৩ নং গভর্নমেন্ট কলোনির দম্পতি। এদিন জমির কাগজ হাতে আসতেই স্বামী তুলে দেন স্ত্রীর হাতে।

উপহার দেখে চোখ কপালে স্ত্রীর

জানা গিয়েছে দম্পতির নাম দেবযানী চক্রবর্তী ও আকাশ চক্রবর্তী।  মালদা শহরের ৩ নম্বর গভর্নমেন্ট কলোনির বাসিন্দা। দ্বিতীয় বিবাহবার্ষিকীতেই তিনি স্ত্রী দেবযানীকে উপহার দিয়েছেন চাঁদের জমি। সেই জমির নথিপত্রও শনিবার তাঁর হাতে এসে পৌঁছেছে। এ সব আগে কিছুই জানতেন না স্ত্রী। হঠাৎ করে চাঁদের জমির কাগজ হাতে পেয়ে চোখ কপালে তাঁর।

ইন্টারনেট ঘেঁটে উপহারের পরিকল্পনা

আকাশ ইংরেজবাজার পুরসভার ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। দু’বছর আগে বিয়ে হয় মালদা শহরেরই সুকান্ত মোড়ের দেবযানী চক্রবর্তীর সঙ্গে। প্রথম বিবাহবার্ষিকীতে স্ত্রীকে আরও অনেকের মতো উপহার দিয়েছিলেন। এবার স্ত্রীকে অন্যরকম কিছু উপহার দিতে হবে। তার খোঁজ পেতে ইন্টারনেট ঘেঁটেই যাচ্ছিলেন তিনি। সেখানেই তাঁর নজরে পড়ে, নিউ ইয়র্কের একটি সংস্থা চাঁদে জমি বিক্রি করছে। এরপরই যোগাযোগ করেন সেই সংস্থার সঙ্গে। অনেক আলাপ আলোচনার পর শেষ পর্যন্ত স্ত্রীকে উপহার দিতে চাঁদে এক একর জমি কিনেই ফেলেন তিনি। ৬৮ মার্কিন ডলার দিয়ে জমিটি কিনেছেন তিনি। যা ভারতীয় টাকায় ৮৬ টাকা প্রতি বিঘা হিসেব দাঁড়ায়।

চিরদিন তোমারই তো থাকবো

আকাশ চক্রবর্তী জানান, এবার প্রথম থেকে স্ত্রীকে নতুন উপহার দেওয়ার কথা ভাবি। সেই মতো দ্বিতীয় বিবাহবার্ষিকীতে আমরা দু’জন এই উপহার দিয়ে দ্বিতীয় বিবাহবার্ষিকীটা স্মরণীয় করে রাখলাম। এদিন জমির কাগজপত্র আসতেই তাঁকে উপহার দিয়েছি। এইভাবে আমরা একে অপরকে মনে রাখবো।

 

 
; ; ;