scorecardresearch
 

Kolkata-Siliguri Many Train Speeding Up: আরও দ্রুত পৌঁছনো যাবে উত্তরবঙ্গ, একাধিক ট্রেনের স্পিড বাড়ছে-কমছে সময়, রইল লিস্ট

Kolkata-Siliguri Many Train Speeding Up:  ফেব্রুয়ারি মাস থেকে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের বেশ কিছু স্টেশনে মেল ও এক্সপ্রেস ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। আরও দ্রুত পৌঁছনো যাবে উত্তরবঙ্গ, একাধিক ট্রেনের স্পিড বাড়ছে-কমছে সময়, রইল লিস্ট।

Advertisement
আরও দ্রুত পৌঁছনো যাবে উত্তরবঙ্গ, একাধিক ট্রেনের স্পিড বাড়ছে-কমছে সময়, রইল লিস্ট আরও দ্রুত পৌঁছনো যাবে উত্তরবঙ্গ, একাধিক ট্রেনের স্পিড বাড়ছে-কমছে সময়, রইল লিস্ট
হাইলাইটস
  • আরও দ্রুত পৌঁছনো যাবে উত্তরবঙ্গ
  • একাধিক ট্রেনের স্পিড বাড়ছে

Kolkata-Siliguri Many Train Speeding Up: বিভিন্ন স্টেশনে লাইন ও অন্যান্য মেরামতির কাজের জন্য রাজ্যের উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক ট্রেনের সূচি বদলে দেওয়া হয়েছে। ফেব্রুয়ারি মাস থেকে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের বেশ কিছু স্টেশনে মেল ও এক্সপ্রেস ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। এ ছাড়াও কিছু ট্রেনের যাত্রার সময় কমাতে গতি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের ৭টি ট্রেনের যাত্রার সময় কমানো হয়েছে বলে জানা গিয়েছে। কোনও ট্রেনের সময় কমেছে ১৫ মিনিট, কোনও ট্রেনের সময় কমেছে ১ ঘন্টা।

আসুন জেনে নিই কোন ট্রেন

১. ১৫৯৫৯নং (হাওড়া-ডিব্রুগড়) কামরূপ এক্সপ্রেস ০১.০২.২০২৩ তারিখ থেকে লামডিং, ডিফু, ডিমাপুর, সরুপথার, বরপথার, ফরকাটিং জং, মরিয়নি জং, আমগুড়ি, সিমলুগুড়ি জং, ভজো, নামরূপ, নাহরকটিয়া, দুলিয়াজান, নিউ তিনসুকিয়া ও ডিব্রুগড় স্টেশনগুলিতে নির্ধারিত সময়ের কয়েক মিনিট আগে প্রবেশ করবে। এই ট্রেনটির পুরো যাত্রার সময় ১৫ মিনিট বাঁচানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

.১৫৯১০ (লালগড়-ডিব্রুগড়) অবধ-অসম এক্সপ্রেস ০১.০২.২০২৩ তারিখ থেকে ফরকাটিং জং, মরিয়নি জং, সিমলুগুড়ি জং, ভজো, নিউ তিনসুকিয়া ও ডিব্রুগড় স্টেশনে নির্ধারিত সময়ের আগে পৌঁছবে।

৩.১৩১৪১নং (শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার) তিস্তা তোর্সা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি আলুয়াবাড়ি রোড, নিউ জলপাইগুড়ি, জলপাইগুড়ি রোড, নিউ ময়নাগুড়ি, ধুপগুড়ি, ফালাকাটা, ঘোকসাডাঙ্গা, নিউ কোচবিহার ও নিউ আলিপুরদুয়ার স্টেশনে নির্ধারিত সময়ের আগে করা হয়েছে। ০১ ঘণ্টায় সময় কমবে ট্রেনটির।

৪. ১৫৯৩৪নং অমৃতসর-নিউ তিনসুকিয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ০৩.০২.২০২৩ তারিখ থেকে লামডিং, ডিফু, ডিমাপুর, ফরকাটিং জং, মরিয়নি জং, সিমলুগুড়ি জং ও নিউ তিনসুকিয়া স্টেশনে সংশোধন করা হয়েছে। এই ট্রেনটির  ৩৫ মিনিট সময় কমছে।

৫. ১৫৯০২নং তিনসুকিয়া-লামডিং এক্সপ্রেস ০১.০২.২০২৩ তারিখ থেকে ট্রেনের সময় সূচি লামডিং স্টেশনে দ্রুত করা হয়েছে। এই ট্রেনটি মাত্র ০৫ মিনিট সময় বাঁচাবে।

Advertisement

৬.  ১৫৮১৩নং ডেকারগাঁও-মুর্কংসেলেক এক্সপ্রেস ট্রেনটি মুর্কংসেলেক স্টেশনে ১০ মিনিট কম দাঁড়াবে। মোট ১০ মিনিট সময় বাঁচবে ট্রেনটি।

৭.  ১৫৬০৪নং লিডু-গুয়াহাটি ইন্টারসিটি এক্সপ্রেস ০১.০২.২০২৩ তারিখ থেকে ট্রেনের সময়সূচি গুয়াহাটি স্টেশনে ১০ মিনিট কম সময় দাঁড়িয়ে ১০ মিনিট সময় বাঁচাবে।

৮. ১৫৯৬০নং ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস ০১.০২.২০২৩ তারিখ থেকে ট্রেনটির সময়সূচি মরিয়নি জং স্টেশনে সংশোধন করা হয়েছে।

৯. ১৫৯৬২নং ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস ০২.০২.২০২৩ তারিখ থেকে রাঙ্গাপাড়া নর্থ, ওদালগুড়ি ও টংলা স্টেশনে কম সময় দাঁড়াবে।

তবে কোনও ট্রেনে যাত্রা শুর করার আগে রেলের নিজস্ব পোর্টালে বা রেল স্টেশনে প্রকৃত সময় দেখে নিতে পারেন।

 

Advertisement