scorecardresearch
 

শ্রাবণী সোমবারে বিপত্তি, শিবের মাথায় জল ঢালতে গিয়ে উল্টে গেল গাড়ি, মৃত ১

পুণ্য করতে গিয়ে বিপত্তি। কোচবিহার থেকে জলপাইগুড়ির শিবের থান জল্পেশে আসতে গিয়ে যাত্রীবোঝা গাড়ি উল্টে গেল। জল ঢালা তো হলই না, উল্টে মারা গেল এক কিশোরী। গুরুতর জখম অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও ২০ জন।

Advertisement
জখমদের চিকিৎসা চলছে হাসপাতালে জখমদের চিকিৎসা চলছে হাসপাতালে
হাইলাইটস
  • শিবের মাথায় জল ঢালতে গিয়ে বিপদ
  • গাড়ি উল্টে গেল মাঝপথেই
  • দুর্ঘটনায় মৃত ১, জখম ২০

ভক্তিতে বিপত্তি

ভক্তি হজম হল না। শ্রাবণী সোমবারে শিবের মাথায় জল ঢালতে গিয়ে উল্টে গেল গাড়ি। ঘটনাস্থলেই প্রাণ হারালেন এক ব্যক্তি। জখম কমবেশি ২০ জন বলে জানা গিয়েছে। পুণ্য করতে গিয়ে এখন শোকের ছায়া গোটা পরিবারে।

জল্পেশে জল ঢালতে যাওয়ার পথে দুর্ঘটনা

কোচবিহার ১ নং ব্লকের অন্তর্গত গিলিনের কুঠি এলাকায় মহিলারা জল ঢালার উদ্দেশ্যেই একটি গাড়ি করে জলপাইগুড়ির জল্পেশ-এ যাচ্ছিল। কিন্তু বৈরাগীরহাট-এর কাছে গিয়েই গাড়িটি পাল্টি খেয়ে যায়। এই ঘটনায় একজনের মৃত্যু হয়। মৃতের নাম অর্পিতা বর্মন। তাঁর বয়স ১৫ বছর। বাকিদের গুরুতর আহত অবস্থায় মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। গাড়িতে ২৫ থেকে ৩০ জন ভক্ত জল্পেশ মন্দিরে যাচ্ছিল। তার মধ্যে গাড়ি পালটি খেয়ে ১৮ থেকে ২০ জন গুরুতর আহত হয়।

রাস্তাতেই উল্টে যায় পিক-আপ ভ্যান

জল্পেশ-এ শিবের মাথায় জল ঢালতে যাওয়ার পথে ভোরে গাড়িটি উল্টে যায়। প্রাণ হারালেন এক ভক্ত। গুরুতর জখম কুড়ি জন। চাঞ্চল্য মাথাভাঙ্গায়। পিক-আপ ভ্যান করে জল্পেশে শিবের মন্দিরে যাচ্ছিলেন শিবের মাথায় জল ঢালতে। তখনই ঘটে বিপত্তি। পিকাপ ভ্যানটি পাল্টি খেয়ে রাস্তাতেই দুর্ঘটনার শিকার হন ভক্তেরা

কয়েকজনের অবস্থা গুরুতর

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চিকিৎসার জন্য কোচবিহার সরকারি মেডিকেল কলেজে পাঠানো হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় মাথাভাঙা থানার পুলিশ এবং দমকল। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি এই মরশুমে জল্পেশ যাওয়ার প্রবণতা যদিও একটু কম। তবুও গাড়ির মধ্যে উচ্চস্বরে মাইক বাজিয়ে যাওয়াকে কেন্দ্র করে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ। তাছাড়াও অনেক গাড়ির গতি অত্যন্ত বেশি থাকে। এ অবস্থায় যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। পুলিশের কাছে রাতে নজরদারির দাবি জানিয়েছেন তাঁরা।

Advertisement

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ

এ বিষয়ে মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল এবং মাথাভাঙা থানার আইসি বিনোদ গজমের বলেন, দুর্ঘটনার সমস্ত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কি কারণে দুর্ঘটনা তা তদন্ত করা হবে বলে তাঁরা জানিয়েছেন।

Advertisement