scorecardresearch
 

Mukes Ambani Exit From Top Ten Riches List Of The World: বিশ্বের TOP-10 ধনীদের লিস্টের বাইরে মুকেশ আম্বানি, রয়েছেন কেবল আদানি

Mukes Ambani Exit From Top Ten Riches List Of The World: বিশ্বের ধনীদের TOP-10 লিস্টের বাইরে মুকেশ আম্বানি, দ্রুত কমছে সম্পত্তি। সেই জায়গায় আগের চেয়ে এগিয়ে পঞ্চম স্থানে রয়েছেন গৌতম আদানি।

Advertisement
বিশ্বের ধনীদের TOP-10 লিস্টের বাইরে মুকেশ আম্বানি, দ্রুত কমছে সম্পত্তি বিশ্বের ধনীদের TOP-10 লিস্টের বাইরে মুকেশ আম্বানি, দ্রুত কমছে সম্পত্তি
হাইলাইটস
  • বিশ্বের ধনীদের TOP-10 লিস্টের বাইরে মুকেশ আম্বানি
  • দ্রুত কমছে সম্পত্তি
  • লিস্টে ৫ম স্থানে রয়েছেন গৌতম আদানি

Mukes Ambani Exit From Top Ten Riches List Of The World: গোটা পৃথিবীর সেরা দশ বিলিয়নিয়ার (Top Ten Billionaires) লিস্টে বড় উলটফের হয়ে গিয়েছে। বহুদিন পর টপ টেন লিস্ট থেকে বেরিয়ে গেলেন মুকেশ আম্বানি(Mukesh Ambani Exit From Top List)। তার সম্পত্তি অনেকটাই কমেছে। সেই জায়গায় এগিয়েছেন গৌতম আদানি (Goutam Adani)। তিনি তার নিজের জায়গা টপ টেনে ধরে রেখেছেন। অন্যদিকে শিল্পপতি ওয়ারেন বাফেট (Warren Buffet) তার নিজের জায়গা থেকে হড়কে গিয়ে নবম স্থানে গিয়ে আটকেছেন।

মুকেশ আম্বানি কোথায় রয়েছেন?

এখন এশিয়ার দ্বিতীয় সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। দীর্ঘদিন সেরা ১০ আরব তিদের মধ্যে ছিলেন এখন তিনি টপ টেন ধনীদের মধ্যে আর শামিল নন। তার সম্পত্তিতে আসা পতনের কারণে রিলায়েন্স  (Reliance) কোম্পানির চেয়ারম্যান নেমে ১১ নম্বরে পৌঁছেছেন।

গৌতম আদানি পঞ্চম

টপ টেন ধোনির লিস্টে শামিল থাকা দ্বিতীয় ভারতীয় উদ্যোগপতি গৌতম আদানি পঞ্চম স্থানে রয়েছেন। মুকেশ আম্বানির চেয়ে তিনি অনেকটাই এগিয়ে গিয়েছেন। নিজের উত্থান বজায় রেখে ১০৫ আরব ডলারের নেট ওয়ার্থের সঙ্গে তিনি পৃথিবীর পঞ্চম ও এশিয়ার প্রথম ধনী। লেরি পেজ, ল্যারি এলিসনকে সের্গেই ব্রিন এর উপরে পৌঁছে গিয়েছেন। তিনি এখন এশিয়া সবচেয়ে ধনী ব্যক্তি।

আম্বানি আদানির সম্পত্তিটে কতটা পার্থক্য

আরবপতিদের লিস্টে হওয়া বদলের সময়ে দুই ভারতীয় উদ্যোগপতিদের সম্পত্তির কথা বলতে গেলে গৌতম আদানি এখন মুকেশ আম্বানির চেয়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন। দুই কোটিপতির নেট ওয়ার্থ ১৭.৬  আরব ডলারের পার্থক্যতে দাঁড়িয়েছে। যদিও মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এখনও মার্কেট ক্যাপের হিসেবে দেশের সবচেয়ে মূল্যবান কোম্পানি।

টেসলা সিইও এলোন মাস্ক টপ-এ

টেসলার সিইও এলন মাস্ক ২৩৭.৯ ডলার নেটওয়ার্কের সঙ্গে পৃথিবীর শীর্ষ আরবপতির লিস্টের টপেই নিজের জায়গা ধরে রেখেছেন। এরপরে ১৪৯.৩ আরব ডলারের সম্পত্তির সঙ্গে ফ্রান্সের বার্নার্ড আরনল্ড দ্বিতীয় এবং ১৪১.২ আরব ডলারের সঙ্গে জেফ বেজোস  তৃতীয় স্থানে রয়েছেন। ১২৪.৬৬ আরব ডলার নেট ওয়ার্থ নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন।

Advertisement

 

Advertisement