scorecardresearch
 

শিলিগুড়িতে দলীয় কোন্দল চাপা দিতে যোগদানের আগে মূল্যায়নের শপথ তৃণমূলের

পূজো পর্যন্ত বন্ধ থাকছে তৃণমূলে যোগদান। কাউকে দলে যোগদান করানোর আগে দলের নিম্ন স্তরের কর্মীদের সাথে আলোচনা করে তবেই তাকে যোগদান করানো হবে। শুক্রবার সংবাদমাধ্যমে এমনই জানালেন দার্জিলিং জেলা তৃণমূলের সভানেত্রী পাপিয়া ঘোষ।

তৃণমূলের দার্জিলিং জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ তৃণমূলের দার্জিলিং জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ
হাইলাইটস
  • দলে কোন্দল ঠেকাতে সাফাই তৃণমূলের
  • শিলিগুড়িতে এতদিনে মূল্যায়নের ধুয়ো
  • বিবৃতি দিয়ে স্বচ্ছতার বার্তা দেওয়ার চেষ্টা সভানেত্রীর

ঠেকে তৃণমূল কি শিখছে ? নতুন জেলা দলনেত্রী আসার পর থেকেই দার্জিলিং জেলায় তৃণমূলে এখন সংষ্কারের হাওয়া। দলবদল থেকে দলে যোগদান করানো নিয়ে রোজই পুরনো নেতাদের সঙ্গে নতুন সভানেত্রীর ঠোকাঠুকি লাগছে। এরই মধ্যে নতুন করে একই লোককে বারবার যোগদান করানোর অভিযোগ উঠছে। যা নিয়ে গোলমাল বেধেছে।

বিতর্ক ছুড়ে ফেলার চেষ্টা

তাই সাংবাদিক বৈঠক করে সাফাই গাইতে হচ্ছে সভানেত্রী পাপিয়া ঘোষকে। তিনি আবার যে সে লোক নন, শিলিগুড়ির বড় নেতা গৌতম দেবের অন্যতম প্রতিদ্বন্দ্বী কোচবিহারের আরেক প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের মেয়ে। শুক্রবার শিলিগুড়িতে তৃণমূলে যোগদানের আগে যোগদানকারীর সমস্ত তথ্য মূল্যায়ন করা হবে বলে বিবৃতি দিয়ে শেষ কয়েকদিনের বিতর্ক ছুড়ে ফেলতে চেয়েছেন পাপিয়া ঘোষ।

পুজো পর্যন্ত আর দলে যোগ নয়

শিলিগুড়ি পুরসভা ও মহকুমা নির্বাচনের আগে দল মজবুত করতে ময়দানে নেমেছে তৃণমূল। এখন থেকে মূল্যায়ন ছাড়া দলে যোগদানের অনুমতি নেই কারোর।তবে পূজো পর্যন্ত বন্ধ থাকছে তৃণমূলে যোগদান। কাউকে দলে যোগদান করানোর আগে দলের নিম্ন স্তরের কর্মীদের সাথে আলোচনা করে তবেই তাকে যোগদান করানো হবে। শুক্রবার সংবাদমাধ্যমে এমনই জানালেন দার্জিলিং জেলা তৃণমূলের সভানেত্রী পাপিয়া ঘোষ।

আবেদনকারীর সমস্ত তথ্য খতিয়ে দেখবে দল

বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর প্রতিদিনই তৃণমূলে যোগদান পর্ব প্রায় চলছেই । তবে দলে যারা যোগদান করছে তাদের অধিকাংশের বিরুদ্ধে গোষ্ঠী কোন্দল, কাটমানি সহ একাধিক অভিযোগ বারংবারই উঠেছে তৃণমূল কংগ্রেস দলের ওপর। সেই কারণেই এবার থেকে দলে কাওকে যোগদানের আগে করা হবে মূল্যায়ন। দলে যোগদানে আবেদনকারী প্রত্যেকের সমস্ত তথ্য খতিয়ে দেখা হবে। এই কারণেই পুজো পর্যন্ত যোগদান বন্ধ রেখেছে তৃণমূল।

প্রকাশ্য়ে দলের অনুমতি ছাড়া বিবৃতি নয়

এদিন শিলিগুড়ির তৃণমূলের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দার্জিলিং জেলা তৃণমূল সমতলের সভানেত্রী পাপিয়া ঘোষ বলেন, ইতিমধ্যেই দলে যোগদানের জন্য প্রায় ১০ হাজার আবেদন জমা পড়েছে। যা বাছাই করতে সময়ের প্রয়োজন হচ্ছে। অঞ্চল ও ব্লক স্তরে আলোচনার পর প্রয়োজনে রাজ্যস্তরে তাদের তথ্য পাঠানোর পরই কেও দলে যোগদান করতে পারবে। সেই কারণেই পুজো পর্যন্ত যোগদান বন্ধ রাখা হয়েছে। তিনি আরও বলেন, এবার থেকে দলের রাজ্য স্তরের সিদ্ধান্ত অনুযায়ী দলের সভাপতি, মুখপাত্র ও চেয়ারম্যান ছাড়া কেউ প্রকাশ্যে দল সম্পর্কিত কোনও মন্তব্য করতে পারবে না।