scorecardresearch
 

Vande Bharat Express: বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে? ধরা পড়ে গেল CCTV ফুটেজে

বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে? ধরা পড়ে গেল CCTV ফুটেজে। হাওড়া - নিউ জলপাইগুড়ি বন্দে ভারত ট্রেনের রেকে লাগানো সিসিটিভি ক্যামেরা দ্বারা তোলা ভিডিও ফুটেজ এবং ছবির উপর ভিত্তি করে, রেলওয়ে ইতিমধ্যেই ভিডিওতে পাথর ছোঁড়ারদের চিহ্নিত করেছে। অভিযুক্তদের চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে এবং আইনি ও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য উপযুক্ত বন্দোবস্ত করা হচ্ছে।

Advertisement
বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে? ধরা পড়ে গেল CCTV ফুটেজে বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে? ধরা পড়ে গেল CCTV ফুটেজে
হাইলাইটস
  • বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে
  • ধরা পড়ে গেল CCTV ফুটেজে
  • রেলের তরফে জারি করা হয়েছে বিবৃতি

Vande Bharat Express: দু'দিন ধরে বিস্তর টানাপোড়েনের পর বন্দে-ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে তা ধরা পড়ে গেল CCTV ফুটেজে। বন্দে ভারত এক্সপ্রেসের উপর পাথর নিক্ষেপকারীরা চিহ্নিত হয়েছে। রেল অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। রেলের তরফে বিবৃতি দিয়ে ফুটেজ পাওয়ার কথা জানানো হয়েছে।

রেলের তরফে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীদের নিরাপত্তা বজায় রাখার জন্য রেলওয়ে ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। রেলওয়ে সুরক্ষা বাহিনী বন্দে ভারত এক্সপ্রেস পথে ঢিল ছোড়ার ঘটনায় রাজ্য জিআরপি এবং রাজ্য পুলিশের সাথে গভীরভাবে তদন্ত করেছে। হাওড়া - নিউ জলপাইগুড়ি বন্দে ভারত ট্রেনের রেকে লাগানো সিসিটিভি ক্যামেরা দ্বারা তোলা ভিডিও ফুটেজ এবং ছবির উপর ভিত্তি করে, রেলওয়ে ইতিমধ্যেই ভিডিওতে পাথর ছোঁড়ারদের চিহ্নিত করেছে। অভিযুক্তদের চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে এবং আইনি ও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য উপযুক্ত বন্দোবস্ত করা হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে কার্যক্রম। রাজ্য পুলিশের সঙ্গে যোগাযোগ করে সেই অনুযায়ী অপরাধীদের গ্রেপ্তার এবং আইনি প্রক্রিয়া শুরু করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

বন্দে ভারত এক্সপ্রেসে কারা পাথর ছুড়েছে? ধরা পড়ে গেল CCTV ফুটেজে
সিসিটিভি ফুটেজের ছবি

রেলের তরফে ট্রেনে পাথর নিক্ষেপের এই ধরনের কার্যকলাপের নিন্দা করা হয়েছে, যা জাতীয় সম্পত্তির ধ্বংসের পাশাপাশি নিরীহ যাত্রীদের শারীরিক আক্রমণের কারণ হয়। RPF এই ধরনের বিপদ বন্ধ করার জন্য সংবেদনশীলতা অভিযান শুরু করেছে এবং রেলের সম্পত্তির এই ধরনের ক্ষতির কোনও অভিপ্রায় আগে থেকে শণাক্ত করতে সমস্ত রেলস্টেশনে কঠোর নজরদারি বজায় রাখছে।

বন্দে ভারত এক্সপ্রেস পথ চলা শুরু করার দ্বিতীয় দিনেই আক্রান্ত হয়। নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া ফেরার সময় মালদার কুমারগঞ্জে  স্টেশনের কাছে ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। ক্ষতিগ্রস্থ হয় বন্দে ভারত এক্সপ্রেসের সি ১৩ কামরা। রেলের যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন ওঠে। তৎপর হয়ে ওঠে রেল। যাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত হবে না, সেই আশ্বাস দেওয়া হয় রেলের তরফে। 

Advertisement

সেদিন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, বন্দেভারত এক্সপ্রেস যেভাবে, যে সূচিতে চলছে সেভাবেই চলবে। পাথর ছোড়ার যে ঘটনা তা অনভিপ্রেত এবং বিচ্ছিন্ন ঘটনা। এতে সাধারণ মানুষের ভয় পাওয়ার কিছু নেই। দোষীদের খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। তবে আশ্বাস দেওয়ার পর বুধবার মঙ্গলবার ফের বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এনজেপি স্টেশনে ঢোকার সময়ে ছোড়া হয় পাথর। যার জেরে ট্রেনের C-3 ও C-6 কামরার কাচের জানলা রীতিমতো ক্ষতিগ্রস্থ। চিড় ধরে যায় ও ভেঙ যায় জানলার কাচ। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য। তবে যাত্রীদের কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। রাতে ট্রেন হাওড়া স্টেশনে ঢুকলে, পৌঁছান রেলের অধিকারিকরা। একইসঙ্গে পৌঁছায় রেল পুলিশও।


 

Advertisement