scorecardresearch
 

2.5 Kg Hilsa Was Trapped In Net At Uluberia: একটা ইলিশের দাম উঠল ৮ হাজার টাকা, ওজন কত জানেন?

2.5 Kg Hilsa Was Trapped In Net At Uluberia: আকাশছোঁয়া দাম আর মন্দার বাজারে ইলিশ মাছ ঘরে তুলতে পারছেন খুব কম বাঙালিই। তারই মধ্যে জল কাঁপিয়ে জালে উঠে এল আড়াই কেজি আকারের ইলিশ। বুধবার সন্ধ্যায় হাওড়ার উলুবেড়িয়ার বাজারে তা বিকোতে বেশি সময় নেয়নি।

Advertisement
আড়াই কেজির ইলিশ ধরা পড়ল উলুবেড়িয়ায় আড়াই কেজির ইলিশ ধরা পড়ল উলুবেড়িয়ায়
হাইলাইটস
  • উলুবেড়িয়ায় একটা ইলিশের দাম উঠল আড়াই হাজার টাকা,
  • ৩২০০ টাকা প্রতি কেজি দাম উঠল
  • ওজন আড়াই কেজি

2.5 Kg Hilsa Was Trapped In Net At Uluberia: আকাশছোঁয়া দাম আর মন্দার বাজারে ইলিশ মাছ ঘরে তুলতে পারছেন খুব কম বাঙালিই। তারই মধ্যে জল কাঁপিয়ে জালে উঠে এল আড়াই কেজি আকারের ইলিশ। বুধবার সন্ধ্যায় হাওড়ার উলুবেড়িয়ার বাজারে তা বিকোতে বেশি সময় নেয়নি। আড়াই কেজি ইলিশের দাম উঠল আট হাজার টাকা। হাওড়ার উলুবেরিয়ায় এক মৎস্যজীবীর জালে উঠল এই বিশাল সাইজের ইলিশ। যা দেখতে ভিড় জমিয়েছিলেন উৎসুক জনতা।

আরও পড়ুনঃ Superhit Hilsa Recipe: বাঙালির হেঁশেলে 'সুপারহিট' কাশ্মীরি ইলিশ, এভাবে রেঁধেই দেখুন না..

এক লপ্তে কয়েক দিনের কামাই

অন্যদিনের মতোই বুধবার গঙ্গার ঘাটে মাছ ধরতে বেরিয়েছিলেন উলুবেড়িয়ার মৎস্যজীবীরা। অন্যান্য মৎস্যজীবীদের সঙ্গে তপন প্রামাণিকও জাল নিয়ে বের হন। উলুবেরিয়ার বাউরিয়ায় গঙ্গায় জাল ফেলেছিলেন তপনবাবু সহ আরও অনেকে। তবে সবাই জাল ফেললেও তপনবাবুর জালে ওঠে আড়াই কেজি সাইজের একটি লিস্ট। যা ধরা পড়ার সঙ্গে সঙ্গে বাকি মৎস্যজীবীদের মাছ ধরা মাথায় ওঠে। তাকে দেখতে এবং তার কাছে ওই ইলিশটি দেখতে ভিড় জমে যায়। এরপরেই ওই বিপুল সাইজের ইলিশটিকে নিয়ে ফুলেশ্বর এর ১১ ফটকে সন্ধ্যার বাজারে নিয়ে যান তপনবাবু। বাজারজুড়ে ক্রেতা বিক্রেতার মধ্যে সাড়া ফেলে দেয় ওই বিশাল সাইজের ইলিশ। অনেকে কেনার ক্ষমতা না থাকলেও ছবি তুলে নিয়ে যান শুধু সবাইকে দেখাবেন বলে।

দাম উঠল প্রায় আট হাজার টাকা

মাছটি দাম দর করার পর দাম উঠে আড়াই কেজি জানা গিয়েছে ফুলেশ্বর এর মাছ ব্যবসায়ী নেপাল পাখিরা কে বিক্রি করেছিলেন তপনবাবু সেখান থেকে ইলিশ পাঁচটি দাম হাজার দুশো টাকা কেজি মোট আড়াই কেজি দাম পৌঁছে প্রায় আট হাজার টাকায়

আরও পড়ুনঃ এই পাঁচ সহজ উপায়ে মা লক্ষ্মীকে চিরদিন ঘরে বেঁধে রাখুন

Advertisement

ইলিশের মন্দায় বড় দাঁও ওই মৎস্যজীবীর

এমনিতেই এ রাজ্যের নদী সমুদ্রগুলিতে ভালো ইলিশ মাছ তেমন মিলছে না। এই মন্দার বাজারে এত বড় ইলিশ পেয়ে খানিকটা আশাবাদী তাঁরা। এবার অনেকেই ওই ঘাটেই জাল ফেলতে দৌড়চ্ছেন। যদিও বৃহস্পতিবার সারাদিনে এত বড় ইলিশ ওই এলাকায় আর পাওয়ার কোনও খবর মেলেনি।

 

Advertisement