scorecardresearch
 

বল ভেবে বোমায় লাথি, ভাটপাড়ায় বিস্ফোরণে মৃত নাবালক

কাঁকিনাড়ায় বোমা ফেঁটে মৃত্যু হয়েছে ৬ বছরের এক শিশুর। গুরতর আহত অবস্থায় আরেক শিশু হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয়দের মতে, ভাটপাড়ার ২৮ নম্বর রেলেগেটের কাছে বোমাগুলি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। সেই সময়ে বল ভেবে খেলতে গিয়েছিল ওই শিশুরা।

Advertisement
বোমা বিস্ফোরণ। প্রতীকী ছবি বোমা বিস্ফোরণ। প্রতীকী ছবি
হাইলাইটস
  • বল ভেবে বোমায় লাথি
  • ভাটপাড়ায় ছিন্নভিন্ন হয়ে গেল ৬ বছরের শিশুর দেহ
  • জানুন বিস্তারিত তথ্য

কাঁকিনাড়ায় বোমা ফেঁটে মৃত্যু হয়েছে ৬ বছরের এক শিশুর। গুরতর আহত অবস্থায় আরেক শিশু হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয়দের মতে, ভাটপাড়ার ২৮ নম্বর রেলেগেটের কাছে বোমাগুলি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। সেই সময়ে বল ভেবে খেলতে গিয়েছিল ওই শিশুরা। কিন্তু সেই সময়ে বোমা ফেঁটে যায়। সেই বিস্ফোরণে রক্তাক্ত হয়ে যায় ওই দুই শিশু। ঘটনাস্থলেই মৃত্যু হয় একজনের। অপর শিশুকে জখম অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে প্রথমে ভর্তি করানো হয়। পরে কল্যাণীর জেএনএম হাসপাতালে স্থানান্তিরত করা হয়। বোমাগুলি কারা রেখেছিল, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

তবে এবারই প্রথম নয়। জগদ্দল-কাঁকিনাড়া-ভাটপাড়া থেকে একাধিকবার এমন খবর আগে এসেছে। কালীপুজোর আগের দিন অর্থাৎ রবিবার রাতে জগদ্দলে এক তৃণমূল যুব নেতাকে উদ্দেশ্যে করে গুলি চালানো হয়। মোট ৬ রাউন্ড গুলি চালানো হয়। এলাকাবাসীদের দাবি, এদিন বেশ কিছু শিশু ওই এলাকায় খেলাধুলা করছিল। সেই সময়ে রেল লাইনের পাশে বোমাগুলি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। সেই দেখে তারা প্রথম বল ভেবে বসে। সেই বোমাটিতে লাথি দিতেই ফেটে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক শিশুর। অপরজক গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

তবে এবারই প্রথম নয়। ২৮ এবং ২৯ নম্বর রেল গেটের কাছে গত এপ্রিল মাসেও পরিত্যক্ত বোমা বিস্ফোরণের খবর মিলেছিল। সেই সময়ে রেল লাইনে কাজ চলছিল। সেই সময়ে কয়েকজন রেলকর্মীরা নজরে আসে একটি পরিত্যক্ত বস্তা। সেই রেল লাইনের বাইরে ছুঁড়ে দিতেই বিস্ফোরণ হয়। তবে সেই ঘটনায় কেউ হতাহত হননি। এবার ফের রেল লাইনের পাশেই বোমা বিস্ফোরণ হয়ে মৃত্যু হল এক শিশুর। ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিশ।
 

Advertisement
Advertisement