scorecardresearch
 

Abhishek Banerjee-Suvendu Adhikari: শুভেন্দুর গড়ে অভিষেক, অভিষেকের গড়ে শুভেন্দু, শনিবার সেয়ানে-সেয়ানে

আগামীকাল শনিবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) গড় কাঁথিতে (Contai) সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পাল্টা ছেড়ে দিচ্ছেন না বিরোধী দলনেতাও। অভিষেকের গড় ডায়মন্ড হারবারেই (Diamond Harbour) সভা করছেন। আর সেই সভা হচ্ছে কালই।

Advertisement
শুভেন্দুর গড়ে অভিষেক, অভিষেকের গড়ে শুভেন্দু শুভেন্দুর গড়ে অভিষেক, অভিষেকের গড়ে শুভেন্দু
হাইলাইটস
  • শুভেন্দুর ডায়মন্ড হারবারের সভার অনুমতি দিয়েছে আদালত
  • ডায়মন্ডহারবারের লাইট হাউসের মাঠে সভা করতে পারবেন

আগামীকাল শনিবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) গড় কাঁথিতে (Contai) সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পাল্টা ছেড়ে দিচ্ছেন না বিরোধী দলনেতাও। অভিষেকের গড় ডায়মন্ড হারবারেই (Diamond Harbour) সভা করছেন। আর সেই সভা হচ্ছে কালই। শনিবার কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জের (Shantikunj) ঠিল ছোড়া দূরত্বে সভা করবেন অভিষেক। সেই সভা করার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট।

অন্যদিকে, শুভেন্দুর ডায়মন্ড হারবারের সভার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। কুলপির দলনঘাটা এলাকার একটি মাঠে শনিবার বিরোধী দলনেতা সভা করার পরিকল্পনা করেছিলেন। যদিও, পুলিশি আপত্তিতে তা বন্ধ হয়ে যায়। মামলা হলে আদালত সভা করার অনুমতি দিয়েছে। তবে সভা করার জন্য় কয়েকটি নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা। আদালত জানিয়ে দিয়েছে, ডায়মন্ডহারবারের লাইট হাউসের মাঠে সভা করতে পারবেন শুভেন্দু। সাধারণ মানুষের অসুবিধা না করে, শব্দবিধি মেনে সভা করতে হবে।

নিজের বাড়ির কাছে অভিষেকের সভা করার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ ছিল, পরিবারকে হেনস্থা করতেই বাড়ির কাছে কাঁথি প্রভাতকুমার কলেজের মাঠে সভা করছে তৃণমূল। যদিও আদালত তৃণমূলের সভার অনুমতি দিয়েছে। বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছেন, শুভেন্দু ও তাঁর বাবা শিশির অধিকারীর অনুমতি ছাড়া কেউ যাতে 'শান্তিকুঞ্জে' ঢুকতে না পারেন তা নিশ্চিত করতে হবে পুলিশ-প্রশাসনকে।

Advertisement