scorecardresearch
 

Jadavpur University Attempt To Rape: আবাসনে ডেকে ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে

Jadavpur University Attempt To Rape: Jadavpur University Attempt To Rape: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) ছাত্রীকে গবেষণাপত্র (Research paper) নিয়ে আলোচনার নাম করে নিজের আবাসনে ডেকে ধর্ষণের (Attempt to Rape) চেষ্টার অভিযোগ উঠল এক অধ্যাপকের (Professor) বিরুদ্ধে।

Advertisement
যাদবপুর বিশ্ববিদ্যালয়-ফাইল ছবি যাদবপুর বিশ্ববিদ্যালয়-ফাইল ছবি
হাইলাইটস
  • আবাসনে ডেকে ছাত্রী ধর্ষণের চেষ্টার অভিযোগ
  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক রিলেশন বিভাগের ঘটনা
  • অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের ছাত্রীর

Jadavpur University Attempt To Rape: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) ছাত্রীকে গবেষণাপত্র (Research paper) নিয়ে আলোচনার নাম করে নিজের আবাসনে ডেকে ধর্ষণের (Attempt to Rape) চেষ্টার অভিযোগ উঠল এক অধ্যাপকের (Professor) বিরুদ্ধে। অভিযুক্ত অধ্যাপক এর বিরুদ্ধে যাদবপুর থানায় (Jadavpur Ps) অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী। ছাত্রীর অভিযোগ, তাঁর গবেষণাপত্র নিয়ে আলোচনা করার জন্য তাঁকে ডেকেছিলেন অধ্যাপক। কোয়ার্টারে যেতেই তাঁর শ্লীলতাহানি (Molestation) করেন অধ্যাপক। চেষ্টা করেন ধর্ষণেরও। তিনি সেখান থেকে কোনও রকমে পালিয়ে যান বলে দাবি।

ইন্টারন্যাশনাল রিলেশন বিভাগের ঘটনা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষক ও ছাত্রী দুজনই ইন্টারন্যাশনাল রিলেশন (International Relation) বিভাগের। তাঁর ঘরে যেতেই আচমকা জোর করে চুম্বন (Professor Kissed Student) করেন ওই অধ্যাপক বলে অভিযোগ। সেখানেই থামেননি তাঁকে ধর্ষণের চেষ্টাও করেন।

ঠিক কী অভিযোগ ছাত্রীর?‌

পুলিশের কাছে ওই ছাত্রী অভিযোগ করেন, গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য শনিবার দুপুরে কোয়ার্টারে ডেকে পাঠিয়েছিলেন অভিযুক্ত অধ্যাপক। কথায় কথায় ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করেন। ছাত্রী দূরত্ব বজায় রাখতে চেষ্ঠা করলে তাঁকে জোর করে চেপে চুম্বন করেন ওই অধ্যাপক বলে অভিযােগ। এমনকী এরপর ধর্ষণের চেষ্টাও করেন ওই অধ্যাপক। সেখান থেকে কোনও রকমে পালিয়ে নিজের সম্ভ্রম বাঁচান ওই ছাত্রী। তবে এই অভিযোগ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি অভিযুক্ত অধ্যাপক।

,তদন্তে পুলিশ. নীরব বিশ্ববিদ্যালয়

এই ঘটনার পর‌ যাদবপুর থানায় গিয়ে অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। যদিও এই বিষয়ে সংশ্লিষ্ট অধ্যাপক কিংবা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে এখনও কোনও মন্তব্য পাওয়া যায়নি। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মধ্যে। তাঁরা আন্দোলনে নামার কথা ভাবছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে।

    Advertisement
    Advertisement