scorecardresearch
 

কুলটিতে প্রার্থী তালিকা তৃণমূলের অভ্যন্তরে অসন্তোষ, নির্দলে দাঁড়ানোর প্রস্তুতি

গত পৌরবোর্ডের পৌর প্রশাসকরা দলের টিকিট পাননি। তেমনই অন্যদিকে প্রার্থী হতে পারেননি। দলের বর্ষীয়ান নেতৃবৃন্দ ক্ষুব্ধ। নির্দল থেকে একাধিক ওয়ার্ডে দাঁড়াতে পারে তৃণমূলের নেতারা।

Advertisement
আসানসোল পুরসভা আসানসোল পুরসভা
হাইলাইটস
  • তৃণমূলের নেতাদের ক্ষোভ কুলটিতে

একদিকে যেমন গত পৌরবোর্ডের পৌর প্রশাসকরা দলের টিকিট পাননি, তেমনই অন্যদিকে প্রার্থী হতে পারেননি দলের বর্ষীয়ান নেতৃবৃন্দ। কুলটির প্রবীণ তৃণমূল নেতৃত্বকে ইচ্ছাকৃত প্রার্থী তালিকা থেকে বঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ। তা নিয়ে ধুন্ধুমার ছড়িয়েছে।

অতীতে কুলটি পৌরসভার ভাইস চেয়ারম্যান পূর্ণেন্দু রায় যেমন টিকিট পাননি, তেমনই দল বঞ্চিত করেছে দলের ব্লক সভাপতি বিমান আচার্যকেও। অন্যদিকে ভ্যাকসিন কাণ্ড নিয়ে তোলপাড় হওয়া নেত্রী তথা আসানসোল পৌরনিগমের ডেপুটি মেয়র তবস্সুম আরাও পৌরসভার প্রার্থী হতে পারেননি। ফলে ক্ষোভ দানা বাঁধছে।

আর তাই যাঁরা এই প্রার্থী হওয়া থেকে বঞ্চিত হয়েছেন, টিকিট পাননি। তাঁরা আলাদা করে দলের মধ্যে লবি তৈরি করতে চলেছেন বলে জানা গিয়েছে। এটা যে শুধুমাত্র জল্পনা নয়, তা প্রমাণও রয়েছে। টিকিট বঞ্চিত নেতা যাঁরা, তাঁরা শনিবার সকালে কুলটিতে তবস্সুম আরার বাড়িতে নিজেদের মধ্যে গোপনে বৈঠক করেন। সেখানে টিকিট পাওয়া কোনও দলীয় নেতা-কর্মীরা আমন্ত্রিত ছিলেন না বলে খবর।

তাঁরা দাবি করেন, তৃণমূল কর্মী সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে তাঁরা আগামীদিনে পৌরভোটে প্রার্থী হবেন।
ব্লক সভাপতি বিমান আচার্য যদিও জানিয়েছেন, "আমি নির্দলের হয়ে প্রচার করব না"। কিন্তু এটাও ঠিক যে সবাই আলোচনা করে তালিকা পাঠানোর পর উজ্জ্বল চট্টোপাধ্যায়ের চক্রান্তে সেই তালিকা বদল হয়েছে। যদিও বিষয়টি নিয়ে তৃণমূলের কোনও নেতৃত্ব মন্তব্য করেননি।

 

Advertisement