scorecardresearch
 

Digha Durga Puja: শিয়ালদহ থেকেও এবার দিঘার ট্রেন, পুজোর মুখেই সুখবর

Digha Durga Puja: রেলের তরফ থেকে এ বিষয়ে এখনও কিছু বলা হয়নি। বেশ কিছু মিডিয়া রিপোর্টে এমনটা দাবি করা হয়েছে যে, পুজোর মধ্যে সম্ভবত ১লা অক্টোবর শুরু হতে চলেছে শিয়ালদহ - দিঘার রেল পরিষেবা। এই পরিষেবা বাস্তবায়ন হলে বিরাট উপকূত হবেন উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিরাট অংশের মানুষ।

Advertisement
দিঘা। প্রতীকী ছবি দিঘা। প্রতীকী ছবি
হাইলাইটস
  • শিয়ালদহ থেকেও এবার দিঘার ট্রেন
  • পুজোর মুখেই সুখবর
  • জানুন বিস্তারিত তথ্য

Digha Durga Puja: পুজোর মধ্যেই আসতে চলেছে বড়সড় সুখবর। খুব সম্ভবত অতি দ্রুত শিয়ালদহ শাখায় দিঘাগামী ট্রেন পরিষেবা চালু হতে চলেছেন। তবে রেলের তরফ থেকে এ বিষয়ে এখনও কিছু বলা হয়নি। বেশ কিছু মিডিয়া রিপোর্টে এমনটা দাবি করা হয়েছে যে, পুজোর মধ্যে সম্ভবত ১লা অক্টোবর শুরু হতে চলেছে শিয়ালদহ - দিঘার রেল পরিষেবা। এই পরিষেবা বাস্তবায়ন হলে বিরাট উপকূত হবেন উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিরাট অংশের মানুষ।

নতুন ট্রেন পরিষেবা

বাঙালির পছন্দের পর্যটনক্ষেত্রগুলির তালিকার মধ্যে উপরের দিকেই রয়েছে দিঘা। বছরের বিভিন্ন সময়ে এই সমুদ্র নগরীতে ভিড় লেগেই থাকে। দিঘা যাওয়ার জন্য হাওড়া হয়েই এতোদিন যেতে হত কলকাতা, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দাদের। এর পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি বাস পরিষেবা এবং প্রাইভেট গাড়ি তো আছেই।

কিন্তু হাওড়াতে ভোর বেলায় দিঘার ট্রেন ধরতে কম ঝক্কি পার করতে হত না সাধারণ মানুষকে। বিশেষ করে যাঁরা দূর থেকে আসছেন, তাঁদের অনেকটা সমস্যা হত। সেই সব বাসিন্দাদের জন্য এবার সুখবর আসতে চলেছে। পুজোর মধ্যেই সম্ভবত চালু হতে চলেছে দিঘা এবং শিয়ালদহ শাখার মধ্যে রেল পরিষেবা। তবে এই ট্রেনটির রুট কিংবা কটি বগি থাকবে, সেই বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। সেই সঙ্গে ভাড়া সম্পর্কেও তথ্য মেলেনি।

সুবিধা হবে পর্যটকদের

পুজোর ৫-৬টা দিন দিঘায় ব্যাপক ভিড় থাকে। ছুটির এই সময়ে প্রচুর মানুষ দিঘা এবং তার আশেপাশে সৈকত শহরগুলিতে বেড়াতে যান। কিন্তু যে সব যাত্রীরা রেল পথে যেতে চান, তাঁদের বেশ কিছু সমস্যাতে পড়তে হয়। প্রথম কারণ হচ্ছে, টিকিট না মেলা। কারণ দিঘার টিকিটে চাহিদা এই সময়ে তুঙ্গে থাকে। প্রায় দেড় মাস আগে থেকে টিকিট বুক করতে হয়। সপ্তাহ শেষের দিনে দিঘা যেতে চাইলে, টিকিট বুক করতে হয় দু মাস কিংবা আড়াই মাসও আগে। পুজোর সময়ে দিঘার টিকিটের চাহিদা কতটা, সেটা আন্দাজই করা যাচ্ছে। ফলে এই সময়ে শিয়ালদহ শাখাতেও দিঘার ট্রেন পরিষেবা শুরু হলে বিরাট সুবিধা হবে পর্যটকদের। কিছুটা হলেও টিকিটের চাহিদা মিটবে বলে আশা পর্যটকদের একাংশের।  

Advertisement

Advertisement