scorecardresearch
 

জামালপুরে একই দিনে বাজ পড়ে মৃত ৪, পাশে প্রশাসন

বাজ পড়ে একই এলাকায় চার জনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃত ও আহত সকলেই কৃষিজীবী পরিবারের সদস্য। বাজ পড়ার সময় তাঁরা মাঠে কাজই করছিলেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • একই এলাকার চার জনের মৃত্যু
  • চার জনই মাঠে কাজ করছিলেন
  • সাহায্যের আশ্বাস প্রশাসনের

বাজ পড়ে একই এলাকায় চার জনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃত ও আহত সকলেই কৃষিজীবী পরিবারের সদস্য। বাজ পড়ার সময় তাঁরা মাঠেই কাজ করছিলেন। 

কোথায় ঘটেছে ঘটনা

পূর্ব বর্ধমানের জামালপুরে বজ্রপাতে মৃত্যু হল ৪ জনের। আহত হয়েছেন আরও একজন।শনিবারের ঘটনা। ঘটনার আকস্মিকতায় হতভম্ব এলাকার বাসিন্দারা। শোকস্তব্ধ পরিবারের লোকজনও। 

মৃতদের পরিচয়

মৃতরা হলেন  নাম জামালপুর থানার গুড়েঘর গ্রামের রঞ্জিত গোয়ালা (৪০), কাঁশরা গ্রামের অরুপ বাগ (৪০), জ্যোৎশ্রীরাম গ্রামের শম্ভুচরণ দাস (৫২) ও মুহুন্দর গ্রামের বাসিন্দা অধীর মালিক (৪৯)। আহত হয়েছেন  রঞ্জিত গোয়ালার শ্যালক মনু আইরি। তাঁর বাড়ি কালনা মহকুমার তিলডাঙ্গা গ্রামে। তিনি জামালপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । 

মৃতের পরিবারের বক্তব্য ১

মৃত রঞ্জিত গোয়ালার ছেলে অভিজিৎ গোয়ালা জানিয়েছেন ,তাঁর মামা মনু আইরি তাঁদের বাড়িতে বেড়াতে এসেছিলেন। এদিন দুপুরে তাঁর বাবার সাথেই তাঁর মামাও তাঁদের ঝিঙে জমি পরিচর্যা করতে যান। তখন হঠাৎই প্রবল ঝড় বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে তাঁরা দুজনেই আহত হয়ে জমিতে লুটিয়ে পড়েন। দুজনকে উদ্ধার করে জামালপুর হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাঁর বাবাকে মৃত বলে ঘোষনা করেন। 

মৃতের পরিবারের বক্তব্য ২

অপর মৃত অরূপ বাগের দাদা রুদ্রকান্ত বাগ জানিয়েছেন, তার ভাই ও ভাইয়ের স্ত্রী কাঁশরা গ্রামে জমিতে তিলগাছ কাটতে গিয়েছিল। জমিতে কাজ করার সময়ে বজ্রপাতে তাঁর ভাই অরূপ মারা যায়।

মৃতের পরিবারের বক্তব্য ৩

অচিন্ত্য দাস বলেন, তাঁর কাকা শম্ভুচরণ দাস এদিন দুপুরে গ্রামের মাঠে পটল জমি পরিচর্যা করছিলেন। তখন বজ্রপাতে তিনি জমিতে লুটিয়ে পড়েন। তাকে জামালপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন। মুহুন্দর গ্রাম নিবাসী অধীর মালিক তাঁদের পোষ্য গরু নিয়ে মাঠ থেকে ফেরার সময়ে বজ্রপাতে মারা যান।

Advertisement

সরকারি দাবি

জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার জানিয়েছেন, এদিন দুপুরের পর থেকে ঘন্টা খানেক ধরে ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সাথে অস্বাভাবিক বজ্রপাত হয় জামালপুরে। তাতে ৪ জনের মৃত্যু হয়েছে। একজন আহত হয়েছেন। মৃত ও আহতরা সকলেই দিনদরিদ্র পরিবারের।

মৃতদের পরিবারের পাশে প্রশাসন

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে রবিবার রাজ্যের দুই মন্ত্রীর উপস্থিতিতে প্রাকৃতিক দুর্যোগে মৃতদের পরিবারের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেওয়া হবে। তাঁদের পরিবার যাতে দ্রুত সরকারি আর্থিক সহায়তা পায় তার ব্যবস্থা করা হচ্ছে।
 

 

Advertisement