scorecardresearch
 

চন্দননগরে গণনার আগের রাতে ইভিএম থেকে ভূতুড়ে শব্দ, ছাপ্পার অভিযোগ বিজেপির

চন্দননগরে গণনার আগের রাতে গণনাকেন্দ্র থেকে ইভিএমের আওয়াজ বের হতে থাকে। ছাপ্পা হচ্ছে অভিযোগ তুলে রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করে বিজেপি।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • গণনাকেন্দ্র থেকে ইভিএমের আওয়াজ
  • চন্দননগরে গণনার আগের রাতে ভূতুড়ে আওয়াজ
  • ছাপ্পার অভিযোগ বিজেপির

চন্দননগর ভোট গণনা কেন্দ্রে ভূতের আনাগোণা? রাতের অন্ধকারে নইলে গণনার আগের দিন আচমকা ভোটদানের শব্দ আসায় ভয় পেয়ে যান অনেকে। অন্যদিকে বিজেপি নেতৃত্ব এর পিছনে ছাপ্পার গন্ধ পাচ্ছেন বলে অভিযোগ করেছেন।

কিসের আওয়াজ?

গণনার আগের সন্ধ্যায় হঠাৎ করে গণনাকেন্দ্রের ভিতর থেকে ভোট পোল এর আওয়াজ আসে চন্দননগরে। এই খবর সূত্র মারফত কানে যায় বিজেপির নেতৃত্বের। নড়েচড়ে বসেন তাঁরা। দ্রুত দলবল নিয়ে এই ভূতুড়ে বিষয়ের খোলসা করতে গণনাকেন্দ্রে পৌঁছন হুগলি জেলার বিজেপি শীর্ষ নেতৃত্বের একটি প্রতিনিধিদল।

বিজেপির অভিযোগ

ভোট গণনাস্থলে উপস্থিত হয়. হুগলি জেলা বিজেপি সভাপতি তুষার মজুমদারের নেতৃত্বে স্থানীয় নেতা-কর্মীরা। চন্দননগরের এসডিও এবং ভারপ্রাপ্ত মহাকুমা ইলেকশন রিটার্নিং অফিসারের কাছে গিয়ে দাবি জানান, যদি কোনও যান্ত্রিক গন্ডগোলের জন্য ইভিএম থেকে এই আওয়াজ বেরিয়ে থাকে, তাহলে আবার একই রকম শব্দ দায়িত্বপ্রাপ্ত কর্মীদের ইভিএম মেশিন থেকে বের করে শোনাতে হবে। আওয়াজের ডেমো করে শোনানোর পরই তাঁরা এলাকা ছাড়বেন। নইলে ওনারা ভোট গণনা বাতিল দাবি তুলে বৃহত্তর আন্দোলনের জন্য সরব হবেন।

ছাপ্পার আশঙ্কা

বিজেপি হুগলি জেলা সভাপতি অভিযোগ করেন যে ভোট গণনা কেন্দ্রে রাখা ইভিএম মেশিন থেকে নতুন করে ভোট পোলিং আওয়াজ, ভোট গণনা কেন্দ্রে যেখানে ভদ্রেশ্বর পৌরসভা বিভিন্ন ওয়ার্ডের ইভিএম মেশিন গুলো রাখা হয়েছে , সেখান থেকে সোমবার বিকেলে আসছিল। ছাপ্পা ভোট কি না তা নিয়ে সন্দেহ দানা বাঁধছে। বিষয়টি নিয়ে প্রশাসনের তরফে কোনও উত্তর পাওয়া যায়নি। অন্যদিকে উত্তাপ বাড়ছে।

 

 
; ; ;