scorecardresearch
 

হোলির ছুটিতে দিঘা যাবেন? হাওড়া থেকে স্পেশাল ট্রেন ঘোষণা রেলের, কখন ছাড়বে?

হোলিতে দিঘাগামী ট্রেনগুলির উপর চাপ কমাতে ও পর্যটকদের বাড়তি সুযোগ করে দিতে হাওড়া-দিঘা স্পেশাল ট্রেন দিচ্ছে দক্ষিণ-পূর্ব রেল। জেনে নিন হাল হকিকত। কীভাবে যাবেন, কখন করবেন বুকিং।

Advertisement
হাওড়া-দিঘা হোলি স্পেশাল ট্রেনের ঘোষণা হাওড়া-দিঘা হোলি স্পেশাল ট্রেনের ঘোষণা
হাইলাইটস
  • হোলিতে হাওড়া-দিঘা স্পেশাল ট্রেন
  • অন্য ট্রেনগুলির উপর বাড়তি চাপ কমাতে এই সিদ্ধান্ত
  • পাশাপাশি বেশি পর্যটক সুযোগ পাবেন

হোলিতে দিঘা ভ্রমণের জন্য হাওড়া দিঘা স্পেশাল ট্রেনের ঘোষণা করলো দক্ষিণ পূর্ব রেল। ফলে খুশির হাওয়া রাজ্য়ের পর্যটকদের মধ্য়ে। কারণ যাদের আগাম বুকিং ছিল না, তাঁরা হোলি তো বটেই, আগামী এক-দেড় মাসে কোনও ট্রেনে বুকিং পাচ্ছিলেন না। স্পেশাল ট্রেন চালু হলে অনেকেই সুযোগ পাবেন দিঘা ভ্রমণের।

প্রত্যাশামতোই স্পেশাল ট্রেন

প্রতি বছরই পর্যটকের বাড়তি ভিড় সামাল দিতে দক্ষিণ-পূর্ব রেলের তরফে বাড়তি ট্রেন চালু করা হয়। এবারও সময় ও প্রত্যাশামতো তারা ট্রেনের ঘোষণা করে দিয়েছে। এ বছর হোলির আগে দিঘা যাওয়ার জন্য হাওড়া-দিঘা-হাওড়া ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ পূর্ব রেল। শুক্রবার দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয় ট্রেন চালুর সিদ্ধান্ত জানিয়ে।

ট্রেন

কোথায় পাবেন বুকিং?

সেই নির্দেশিকাতে জানান হয়েছে হোলির সময় যাত্রীদের চাপ প্রচুর বৃদ্ধি পায়। সেই চাপ কমানোর জন্যই হাওড়া-দিঘা-হাওড়া রুটে বিশেষ ট্রেন চালু করা হচ্ছে। পাশাপাশি বুকিং কাউন্টার ও অনলাইনেও টিকিট কাটার ব্যবস্থা করা হয়েছে বলেই দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর। যাঁরা IRCTC অ্যাপ ব্যবহার করে টিকিট কাটতে চান, তাঁরাও পাবেন টিকিটের সুবিধা। 

তৎকালে কাটা যাবে না টিকিট

এই ট্রেনটিতে সব কামরাই এসি। পাশাপাশি সব আসনই চেয়ার কার কোচ থাকবে। এই দুটি ট্রেনে তৎকাল ও কোনও বিশেষ ছাড়ের ব্যবস্থা থাকবে না।

কখন ছাড়বে ট্রেন?

দক্ষিণ পূর্ব রেলের ঘোষণা অনুযায়ী ০৮০০১ হাওড়া-দিঘা স্পেশাল আগামী ১৭ তারিখে রাত্রি ০২:৪৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে। পাশাপাশি ১৮ ও ১৯ তারিখেও এই পরিষেবা চলবে। ০৮০০২ দিঘা- হাওড়া স্পেশাল সন্ধ্যা ৬:২৫ নাগাদ দিঘা থেকে ছাড়বে। এই ট্রেনটি সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক, কাঁথি স্টেশনে থামবে। এমনটাই জানিয়েছেন দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কেএস আনন্দ।

Advertisement

 

Advertisement