scorecardresearch
 

3 Children Drowned In Water And Dead: উত্তর দিনাজপুরে নদীতে বালি মাফিয়াদের তৈরি গর্তে তলিয়ে ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু

3 Children Drowned In Water And Dead: বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার করণদিঘির দোমোহনা এলাকার চোউনাগরা গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুদের নাম রোজিনা খাতুন (৯), তহসিনা খাতুন (৭) ও মহম্মদ রিজওয়ান (৪)। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় করণদিঘি থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement
উত্তর দিনাজপুরে বালি মাফিয়াদের তৈরি গর্তে তলিয়ে ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু উত্তর দিনাজপুরে বালি মাফিয়াদের তৈরি গর্তে তলিয়ে ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু
হাইলাইটস
  • উত্তর দিনাজপুরে সুধানি নদীতে
  • বালি মাফিয়াদের তৈরি গর্তে তলিয়ে
  • ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু

3 Children Drowned In Water And Dead: উত্তর দিনাজপুরের করণদিঘি মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল ৩ শিশুর। স্থানীয় সুধানি নদীতে আর্থমুভার দিয়ে বালি তোলার ফলে তৈরি হওয়া গর্তে পড়ে মৃত্যু হল ৩ শিশুর। প্রত্যেকের বয়স ১০ এর কম। খেলতে গিয়ে সেই গর্তে পড়ে যায় শিশুরা। কদিন ধরে বৃষ্টি হওয়ায় জলে জমে ছিল। তাতেই ডুবে মৃত্যু হয় শিশুদের। ঘটনায় এলাকায় শোকের ছায়া। পাশাপাশি প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ দানা বাঁধছে।

আরও পড়ুনঃ পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি, ফের তপ্ত শীতলকুচি

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার করণদিঘির দোমোহনা এলাকার চোউনাগরা গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুদের নাম রোজিনা খাতুন (৯), তহসিনা খাতুন (৭) ও মহম্মদ রিজওয়ান (৪)। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় করণদিঘি থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে পুলিশ-প্রশাসন মুখে কুলুপ এঁটেছে। ঘটনায় ক্ষোভ থাকলেও প্রকাশ্যে বালি মাফিয়াদের ভয়ে বাসিন্দারাও কেউ মুখ খুলছেন না। তার মধ্য়েই স্থানীয়রা জানান, সুধানি নদীতে আর্থমুভার নামিয়ে বালি তোলা হচ্ছে। তার জেরেই নদীর বুকে গর্ত তৈরি হয়েছে। এদিন একই বাড়ির ওই তিন শিশু খেলতে খেলতে গর্তে পড়ে যায়। সেখানে গভীরতা বেশি থাকায় জলে ডুবে মৃত্যু হয় তাঁদের। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সাদ্দাম হোসেনের দুই মেয়ে রোজিনা, তাহশিনা, ছেলে রিজুয়ান এবং আরও একটি তিন বছরের শিশু বাড়ি থেকে অল্প দূরত্বে সুধানী নদীতে হাঁটু জলে খেলছিল। খেলতে খেলতে তারা গর্তে পড়ে তলিয়ে যায়। তিন বছরের বাচ্চাটি তা দেখে বাড়িতে গিয়ে খবর দেয়। খবর পেয়ে বাড়ির লোকজন নদীতে পৌঁছন। মৃত শিশুদের মামা আব্দুর রশিদ জানান, তাঁরা তিন জনকে জল থেকে তুলে করণদিঘি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। করণদিঘি থানার পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে।

Advertisement

উত্তর দিনাজপুর জেলার করণদিঘি এলাকায় বালিমাফিয়াদের দৌরাত্ম্য রয়েছে। অভিযোগ, বিভিন্ন নদীতে আর্থমুভার নামিয়ে অবৈধভাবে বালি তুলে পাচার করছে এক শ্রেণির মাফিয়া। একই ছবি দেখা গিয়েছে দোমোহনা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম চোউনাগরা গ্রামের সুধানি নদীতেও। সেখানেও নদীতে আর্থমুভার নামিয়ে বালি তোলা হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, তৃণমূল কংগ্রেসের একাংশ নেতার মদতেই এই অবৈধ কাজকর্মের রমরমা বলে অভিযোগ। বালি তোলার কারণে নদীতে তৈরি হয়েছে গর্ত। বৃষ্টিতে গর্তগুলিতে জমেছে জল। বাইরে থেকে জলের পরিমাণ আন্দাজ করা কঠিন। এর ফলে একদিকে যেমন নদীর ভারসাম্য নষ্ট হচ্ছে, অন্যদিকে তা আবার প্রাণঘাতীও হয়ে দাঁড়াচ্ছে।

 

Advertisement